বাংলা নিউজ > ময়দান > Legends league Cricket: ইডেন আর সৌরভের কাছে কৃতজ্ঞতায় মাথা নত করলেন হরভজন, কী বললেন ভাজ্জি?
সৌরভের হাত থেকে পুরস্কার নিচ্ছেন হরভজন। ছবি- লেজেন্ডস লিগ ক্রিকেট।

Legends league Cricket: ইডেন আর সৌরভের কাছে কৃতজ্ঞতায় মাথা নত করলেন হরভজন, কী বললেন ভাজ্জি?

  • লেজেন্ডস লিগ ক্রিকেটের বিশেষ প্রদর্শনী ম্যাচে ইন্ডিয়া মাহারাজাস পরাজিত করে ওয়ার্ল্ড জায়ান্টসকে।

ইডেন এবং সৌরভ গঙ্গোপাধ্যায় সম্পর্কে হরভজন সিং কতটা শ্রদ্ধাশীল, সেটা এতদিনে সবার জানা। ইডেন যেমন তাঁকে কখনও খালি হাতে ফেরায়নি, ঠিক তেমনই ক্যাপ্টেন সৌরভের আস্থাই ভাজ্জিকে ক্রিকেটবিশ্বে তাঁর স্বতন্ত্র পরিচয় এনে দেয়। অতীতে একাধিকবার সেকথা জানিয়েছেন টার্বুনেটর। তবে ইডেনে সৌরভের পাশে দাঁড়িয়ে তাঁকে ফের একবার কুর্নিশ জানিয়ে গেলেন ভাজ্জি।

স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজিত লেজেন্ডস লিগ ক্রিকেটের বিশেষ প্রদর্শনী ম্যাচে ইন্ডিয়া মহারাজাস দলকে নেতৃত্ব দিতে নামেন হরভজন। ম্যাচে জ্যাক কালিসের নেতৃত্বাধীন ওয়ার্ল্ড জায়ান্টসকে ৬ উইকেটে হারিয়ে দেয় মহারাজাস। ম্যাচের শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সঞ্চালক সঞ্জয় মঞ্জরেকরের প্রশ্নের উত্তরে হরভজন তাঁর কেরিয়ারে ইডেনের অবদান নিয়ে খোলামেলা মন্তব্য করেন। তবে শেষে মঞ্জরেকরের কাছ থেকে মাইক্রোফোন হাতে নিয়ে সৌরভের সম্পর্কে যে কথাগুলি বলেন ভাজ্জি, তাতেই বোঝা যায় তাঁর কৃতজ্ঞতাবোধ।

ম্যাচে দুরন্ত বোলিং করেন হরভজন। ৪ ওভারে মাত্র ২১ রান খরচ করে তিনি তুলে নেন প্রতিপক্ষ দলনায়ক জ্যাক কালিসের উইকেট। এছাড়া কেভিন ও'ব্রায়েন, কুলুবিতরানা ও ব্রেসনানের তিনটি ক্যাচও ধরেন ভাজ্জি। সারা ম্যাচে এমন ছেয়ে থাকার প্রসঙ্গ উত্থাপন করেন মঞ্জরেকর। জবাবে ভাজ্জি বলেন, ‘এটা বোধহয় ইডেন এফেক্টের জন্য। ইডেন আমাকে কখনও খালি হাতে ফেরায়নি। সেকারণেই এখানে ফিরে এসে ভালো লাগছে। তার উপর এই ম্যাচ জেতার ভালো লাগা রয়েছে।'

আরও পড়ুন:- India Maharajas vs World Giants: ইডেনে চেনা মেজাজে ইউসুফ, দাপুটে জয় ইন্ডিয়ার

মঞ্জরেকর যখন সৌরভের কাছ থেকে ম্যাচ জয়ের ট্রফি সংগ্রহের অনুরোধ জানান হরভজনকে, সর্দার বলেন, ‘সৌরভ গঙ্গোপাধ্যায়ের হাত থেকে এই ট্রফি নেওয়ার সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ। কারণ, দাদার জন্যই আজ আমি এখানে দাঁড়িয়ে।’

আরও পড়ুন:- Duleep Trophy 2022: হার মানবে T20, বাকিরা ব্যর্থ হলেও পৃথ্বী শতরান করলেন আগুনে মেজাজে

উল্লেখ্য, ম্যাচে শুরুতে ব্যাট করে ওয়ার্ল্ড জায়ান্টস ৮ উইকেটের বিনিময়ে ১৭০ রান তোলে। কেভিন ও'ব্রায়েন ৫২ ও দীনেশ রামদিন ৪২ রান করেন। পঙ্কজ সিং ২৬ রানে ৫ উইকেট দখল করেন। পালটা ব্যাট করতে নেমে ইন্ডিয়া মহারাজাস ১৮.৪ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৭৫ রান তুলে ম্যাচ জিতে যায়। তন্ময় শ্রীবাস্তব ৫৪ ও ইউসুফ পাঠান ৫০ রান করেন। ৩টি উইকেট নেন ব্রেসনান।

বন্ধ করুন