বাংলা নিউজ > ময়দান > পঞ্চম টেস্ট বাতিল হওয়ায় ৪০০ কোটিরও বেশি ক্ষতি ECB-র, এই মাসেই বৈঠকে বসছেন সৌরভ
সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- গেটি ইমেজেস।
সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- গেটি ইমেজেস।

পঞ্চম টেস্ট বাতিল হওয়ায় ৪০০ কোটিরও বেশি ক্ষতি ECB-র, এই মাসেই বৈঠকে বসছেন সৌরভ

  • এই মাসের ২২ তারিখেই ব্যক্তিগত কারণে বিলেত যাচ্ছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

করোনা পরিস্থিতিতে নাজেহাল ভারতীয় শিবির। আক্রান্তের সংখ্যা বাড়ার ভয়েই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের অন্তিম টেস্ট বাতিল করা হয়। তবে ম্যাঞ্চেস্টারে ম্যাচ বাতিল হওয়ায় বিপুল ক্ষতির সম্মুখীন হচ্ছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে। এবার সমস্যা সমাধানে আসরে নামছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

এই মাসের ২২ তারিখেই ব্যক্তিগত কারণে বিলেত যাচ্ছেন বিসিসিআই প্রেসিডেন্ট। Times of India-রিপোর্ট অনুযায়ী, সেই সফরেই ইসিবি প্রধান টম হ্যারিসন ও ইয়ান ওয়াটমোরের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন মহারাজ। পরের বছর বাতিল হওয়া টেস্ট ম্যাচ খেলা হতে পারে বলে খবর। সেই বিষয়েই বিভিন্ন খুঁটিনাটি আলোচনা করতে ইসিবি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক সারবেন সৌরভ।

এক সূত্র জানান, ‘ইসিবি প্রায় ৪০ মিলিয়ন (৪০৬ কোটি টাকারও অধিক) পাউন্ডের মতো ক্ষতির সম্মুখীন হতে চলেছে, যার ৩০ মিলিয়ন আসত ব্রডকাস্টারদের থেকে এবং বাকি ১০ মিলিয়ন টিকিট ব্রিক্রি থেকে।’ এই বিপুল ক্ষতির হাত থেকে ইসিবিকে রক্ষা করতে বিসিসিআই একটি টেস্ট খেলার প্রস্তাব দিয়েছেন বলেই শুক্রবার জানান হ্যারিসন। 

তবে সেই টেস্টকে এই সিরিজের অঙ্গ হিসাবে ধরা হবে না বলেই জানান ইসিবি কর্তা। Sky Sports-কে তিনি জানান, ‘আমি যতদূর জানি ওটা পৃথক টেস্ট হিসাবেই খেলা হবে। আমাদের আরও বেশ কিছু বিকল্প অফারও দেওয়া হয়েছে, সেইগুলিকে খুটিয়ে দেখতে হবে। এই অত্যন্ত খারাপ একটা দিনে এটাই একমাত্র যা একটু ভাল খবর।’

পরের বছর জুলাই মাসে সাদা বলের সিরিজ খেলতে পুনরায় ইংল্যান্ড সফরে যাবে ভারত। সেই সময় ম্যাঞ্চেস্টারের মাঠেই পুনরায় টেস্টটি খেলার পরিকল্পনার করা হচ্ছে। সেটি আলাদা টেস্ট হিসাবে খেলা হলে বর্তমান পরিস্থিতিতে সিরিজ বিজয়ী হিসাবে ভারতের নামই ঘোষণা করার কথা। তবে এই বিষয়ে সরকারিভাবে এখনও কিছু জানানো হয়নি।

বন্ধ করুন