বাংলা নিউজ > ময়দান > গিলের শতরান ও অশ্বিনের বোলিং-এর প্রশংসা করে আমদাবাদ পিচ নিয়ে মুখ খুললেন সৌরভ

গিলের শতরান ও অশ্বিনের বোলিং-এর প্রশংসা করে আমদাবাদ পিচ নিয়ে মুখ খুললেন সৌরভ

শুভমন গিল ও সৌরভ গঙ্গোপাধ্যায় (ছবি-এএনআই ও পিটিআই)

বর্ডার-গাভাসকর ট্রফির চতুর্থ ও শেষ টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তারকা ব্যাটসম্যান শুভমন গিলের দুর্দান্ত নক খেলার পরে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় তাঁর প্রশংসা করেছেন। ভারতীয় ওপেনার শুভমন গিলের প্রশংসা করে বেশ কিছু কথা বলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

বর্ডার-গাভাসকর ট্রফির চতুর্থ ও শেষ টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তারকা ব্যাটসম্যান শুভমন গিলের দুর্দান্ত নক খেলার পরে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় তাঁর প্রশংসা করেছেন। ভারতীয় ওপেনার শুভমন গিলের প্রশংসা করে বেশ কিছু কথা বলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতীয় প্লেয়িং ইলেভেনে আউট অফ ফর্ম কেএল রাহুলকে প্রতিস্থাপন করার পর, তরুণ গিল নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বর্ডার-গাভাসকর ট্রফির শেষ টেস্ট ম্য়াচের ৩য় দিনে ভারতকে আরামদায়ক অবস্থানে রাখার জন্য একটি চাঞ্চল্যকর সেঞ্চুরি নিবন্ধন করে নির্বাচকদের বিশ্বাসের প্রতিদান দিয়েছেন।

দীর্ঘতম ফর্ম্যাটে রাহুলের খারাপ ফর্মের কারণে গিল ভারতীয় লাইনআপে তার জায়গা পুনরুদ্ধার করেছেন। গুজরাট টাইটানস (GT) সুপারস্টারকে ভারতীয় থিঙ্ক ট্যাঙ্ক দ্বারা দ্বিপাক্ষিক সিরিজের তৃতীয় এবং চতুর্থ টেস্টের জন্য অন্তর্ভুক্ত করা হয়েছিল। এই তারকা ব্যাটসম্যান সীমিত ওভারের ফর্ম্যাটে নিজেকে প্রমাণ করেছেন। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ৪৮০ রানের চ্যালেঞ্জিং রান করার পরে ভারতের লড়াইয়ের নেতৃত্ব দিয়ে, ওপেনার গিল কিংবদন্তি ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছ থেকে প্রশংসা অর্জনের জন্য তার দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি করেছিলেন।

আরও পড়ুন… PSL-এ চমক দেখালেও IPL 2023-এ সুযোগ পাওয়া নিয়ে উঠছে প্রশ্ন! দেখুন সেই ৩ তারকাকে

সৌরভ গঙ্গোপাধ্যায় ইন্ডিয়া টুডে-কে বলেন, ‘ব্যাট করার জন্য এটি একটি ভালো উইকেট। তারা শেষ তিনটি ম্যাচে কিছু কঠিন উইকেট পেয়েছে। এটি একটি সঠিক উইকেট, তাই তারা ভালো ব্যাটিং করেছে। শুভমন গিল খুব চিত্তাকর্ষক। তিনি দুর্দান্ত ফর্মে রয়েছেন।’ খেলার ফর্ম্যাটের মধ্যে তুলনা করে সৌরভ আরও বলেছেন, ‘দুটিই আলাদা বিষয়। আমাদের টেস্ট ক্রিকেটকে সঠিকভাবে ধরে রাখতে হবে, এটাই গুরুত্বপূর্ণ।’ সৌরভ বলেন, ‘গুরুত্বপূর্ণ সময়ে বেশ ভালো ব্যাটিং করেছে ও। দায়িত্ব সহকারে সেঞ্চুরি করল। প্রথম তিনটে টেস্টে ব্যাট করা সহজ ছিল না। সেখান থেকে এই টেস্টের উইকেট ব্যাটারদের পক্ষে সুবিধাজনক। সেই সুযোগটাই ও কাজে লাগিয়েছে।’

ইন্দোরে ভারত ৯ উইকেটে হেরে যাওয়া তৃতীয় টেস্ট ম্যাচে ওপেনার গিল ২১ ও ৫ রানের বিস্মরণীয় স্কোর নথিভুক্ত করেছিলেন। আমদাবাদে সিরিজ নির্ধারণী ম্যাচে স্কোর করার পথে ফিরে, ওপেনার গিল খেলার দীর্ঘতম এবং প্রাচীনতম ফর্ম্যাটে তাঁর ক্যারিয়ারের সেরা স্কোর ১২৮ রান করেন। ৪র্থ টেস্ট ম্যাচের ৩য় দিনে গিলের ঝলমলে নক ভারতকে ২৮৯-৩ রানে নিয়ে গিয়েছিল।

আরও পড়ুন… ডান পায়ের চোট গুরুতর, শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন নিল ওয়াগনার

বর্ডার-গাভাসকর ট্রফির চতুর্থ এবং শেষ টেস্ট ম্যাচ সম্পর্কে আরও কথা বলতে গিয়ে, প্রাক্তন বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) এর সভাপতি সৌরভ গঙ্গেপাধ্যায় অভিজ্ঞ অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিনের প্রশংসা করেছেন, যিনি বল হাতে নিজেকে ফের প্রমাণ করেছিলেন। স্পিন আইকন অশ্বিন ৪র্থ টেস্টের ১ম ইনিংসে ছয় উইকেট নিয়েছিলেন। সৌরভ বলেন, ‘সে একজন ক্লাস (বোলার)। ফ্ল্যাট উইকেটে সে (অশ্বিন) সত্যিই ভালো করেছে।’

রবিচন্দ্রন অশ্বিন তাঁর বর্ণাঢ্য টেস্ট ক্যারিয়ারের ৩২ তম পাঁচ উইকেট শিকার করেছেন। অশ্বিন, যিনি সম্প্রতি বিশ্বের এক নম্বর হয়েছেন। টেস্ট ক্রিকেটে কিংবদন্তি বোলার অনিল কুম্বলেকে টপকে গিয়ে ইতিহাস রচনা করেছেন। অশ্বিন ঘরের মাঠে ভারতীয় বোলারের দ্বারা সর্বাধিক পাঁচ উইকেট শিকারের (২৫) কুম্বলের রেকর্ড ভাঙতে সক্ষম হয়েছেন। ৩৬ বছর বয়সী টিম ইন্ডিয়ার হয়ে ৯২টি টেস্ট ম্যাচে ৪৭৩টি উইকেট নিয়েছেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কেন্দ্রীয় এজেন্সির অভিযানের পর ৩০ সংস্থা BJPকে দিয়েছে অনুদান! অভিযোগ কংগ্রেসের কী হবে কে জানে? সকাল থেকে আধার সংশোধনের জন্য লাইন, 'বাতিল' নিয়ে বিভ্রান্তি চরমে… ‘খুব ডিস্টার্বড হয়ে…’ কপিলের সঙ্গে ঝামেলার পর কী কী সহ্য করেছিলেন সুনীল? ঘুমানোর আগে এক গ্লাস দুধেই কামাল! শরীরে অসাধারণ প্রভাব পড়ে এতে TMC নেতাদের সম্পত্তি বাঁচাতে গ্রেফতারির হুমকি দিয়ে গেছেন DG, দাবি গ্রামবাসীদের কেমন কাটবে আগামিকাল? মাঘী পূর্ণিমায় কোন কোন রাশি লাকি? রইল ২৪ ফেব্রুয়ারির রাশিফল একই রাতে চলে গেলেন দুই ভাই, আলাদা জঙ্গলে ঝুলছিল জোড়া দেহ, কীসের এত অভিমান! WPL: নারীশক্তির জয়গান, উদ্বোধনী অনুষ্ঠানে শাহরুখ বললেন কেন কেনেননি মেয়েদের দল দেশের প্রথম বুলেট ট্রেন আসতে আর কত দেরি? সুখবর দিলেন রেলমন্ত্রী চিকিৎসার জন্য আরও বেশি টাকা পাবেন সরকারি কর্মী ও পেনশনভোগীরা! কোন খাতে কত মিলবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.