বাংলা নিউজ > ময়দান > IPL খেলবেন না পন্ত, DC শীঘ্রই নতুন অধিনায়কের নাম ঘোষণা করবে- সাফ জানালেন সৌরভ

IPL খেলবেন না পন্ত, DC শীঘ্রই নতুন অধিনায়কের নাম ঘোষণা করবে- সাফ জানালেন সৌরভ

ঋষভ পন্ত।

তাহলে দিল্লি ক্যাপিটালসকে আসন্ন আইপিএলে নেতৃত্ব দেবেন কে? অনেকে মনে করছেন, দৌড়ে এগিয়ে ডেভিড ওয়ার্নার। এর আগে অধিনায়ক হিসেবে যিনি সানরাইজার্স হায়দরাবাদকে আইপিএল চ্যাম্পিয়ন করেছিলেন। সৌরভ অবশ্য রহস্য রেখে দিলেন।

টিম ইন্ডিয়ার তারকা উইকেটরক্ষক-ব্যাটার ঋষভ পন্তের দুর্ঘটনার পর থেকে তাঁর ক্রিকেট ভবিষ্যত নিয়ে চলছে নানা জল্পনা। কবে তিনি মাঠে ফিরতে পারবেন, তা নিয়ে তীব্র সংশয় রয়েছে। বুধবার প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, যিনি এখন দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট ডিরেক্টর হিসেবে যোগ দিয়েছেন, তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, এই মরশুমের আইপিএলে পন্তের খেলার কোনও সম্ভাবনা নেই। খুব শীঘ্রই নতুন অধিনায়কের নাম ঘোষণা করবে দিল্লি।

৩০ ডিসেম্বরের ভোরে উত্তরাখণ্ডের রুরকিতে একটি ভয়ঙ্কর গাড়ি দূর্ঘটনার কবলে পড়েন পন্ত। স্থানীয় একটি হাসপাতালে প্রথমিক চিকিৎসার পর, তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল দেরাদুনের ম্যাক্স হাতপাতালে। সেখান থেকে এয়ার লিফ্টে করে তাঁকে মুম্বই নিয়ে যাওয়া হয়। মুম্বইয়ের হাসপাতালে পন্তের অস্ত্রোপচারও হয়েছে। ২৫ বছরের তারকা ক্রিকেটার এখন স্থিতিশীল থাকলেও, তাঁর ২২ গজে ফেরা নিয়ে জল্পনা রয়েছে। কবে তিনি ফিরবেন, সেই সম্পর্কে আপাতত কেউ কোন তথ্য দেননি। সৌরভই একমাত্র বলেছেন, আইপিএলে তাঁর না খেলার সম্ভাবনার কথা।

আরও পড়ুন: এ রকম ইনিংস খেলতে ভাগ্যের সাহায্য প্রয়োজন- তাঁর ক্যাচ মিস নিয়ে সোজাসাপ্টা কোহলি

সৌরভ কলকাতায় সাংবাদিকদের বলেছেন, ‘আইপিএলে ঋষভ পন্তকে পাওয়া যাবে না। আমি দিল্লি ক্যাপিটালসের সঙ্গে যুক্ত। এটি একটি দুর্দান্ত আইপিএল (দলের জন্য) হবে, আমরা ভালো করব। তবে ঋষভ পন্তের চোট দিল্লি ক্যাপিটালসকে নিঃসন্দেহে প্রভাবিত করবে।’ তিনি আরও যোগ করেছেন, ‘পন্তের পরিবারের সদস্যদের সঙ্গে কথা হচ্ছে নিয়মিত। তবে ও ফিরবেই। সামনে ওয়ান ডে বিশ্বকাপ। দেখা যাক কী হয়।’

আরও পড়ুন: আদৌ কি ১৫৬ কিমিতে বল করেছিলেন উমরান? বিভ্রান্ত সম্প্রচারকারীরা

তাহলে দিল্লি ক্যাপিটালসকে আসন্ন আইপিএলে নেতৃত্ব দেবেন কে? অনেকে মনে করছেন, দৌড়ে এগিয়ে ডেভিড ওয়ার্নার। এর আগে অধিনায়ক হিসেবে যিনি সানরাইজার্স হায়দরাবাদকে আইপিএল চ্যাম্পিয়ন করেছিলেন। সৌরভ যদিও এখনই কারও নাম বলছেন না। শুধু বললেন, ‘শীঘ্রই নাম ঘোষণা করে দেব আমরা।’

জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক বোর্ড প্রেসিডেন্ট হয়েছিলেন বলে স্বার্থের সংঘাত এড়াতে দিল্লি ক্যাপিটালসের মেন্টর পদ ছেড়ে গিয়েছিলেন। রজার বিনি বোর্ড প্রেসিডেন্ট হওয়ার পর সৌরভ ফের ফিরেছেন দিল্লি ক্যাপিটালসে। এ বার ডিরেক্টর অফ ক্রিকেট হয়ে।

এ দিকে ঋষভ পন্ত ২০২১ সালে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক হন। তিনি সে বার দিল্লিকে প্লে অফে তুলেছিলেন। গত বছর অবশ্য দিল্লি পয়েন্ট টেবলের পঞ্চম স্থানে শেষ করেছিল।

বন্ধ করুন