বাড়ি > ময়দান > অবিলম্বে সৌরভকে ICC চেয়ারম্যানের পদে দেখতে চান স্মিথ
বিসিসিআই সভাপতি তথা টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় 
বিসিসিআই সভাপতি তথা টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় 

অবিলম্বে সৌরভকে ICC চেয়ারম্যানের পদে দেখতে চান স্মিথ

সৌরভের মতো যোগ্য নেতার প্রয়োজন রয়েছে ICC-র, দাবি স্মিথের

সৌরভের মতো যোগ্য নেতার প্রয়োজন রয়েছে ICC-র, দাবি স্মিথের

ক'দিন আগেই বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে ভবিষ্যতে আইসিসি চেয়ারম্যান পদে দেখতে চেয়ে সওয়াল করেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক ডেভিড গাওয়ার। এবার সৌরভকে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের প্রধান হিসেবে দেখতে চাইলেন প্রাক্তন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক তথা দক্ষিণ আফ্রিকার ডিরেক্টর অব ক্রিকেট গ্রেম স্মিথ।

প্রাক্তন প্রোটিয়া তারকা'র স্পষ্ট মত যে, করোনা মহামারির এমন কঠিন সময়ে সৌরভের মতো যোগ্য নেতৃত্বের প্রয়োজন রয়েছে আইসিসির। উল্লেখ্য, আইসিসি চেয়ারম্যান পদে প্রাক্তন বিসিসিআই সভাপতি শশাঙ্ক মনোহরের মেয়াদ শেষ হচ্ছে চলতি মাসেই। আরও দু'বছর আইসিসি প্রধানের পদে থেকে যাওয়ার সুযোগ থাকলেও বিদর্ভের আইনজীবী নিজে সরে যেতে চান আইসিসির মসনদ থেকে। আপাতত আইসিসির পরবর্তী সভায় দু'মাসের জন্য বাড়ানো হতে পারে মনোহরের মেয়াদ।

স্মিথ চাইছেন মনোহর সরে গেলে তাঁর পরিবর্তে আইসিসির চেয়ারম্যান নিযুক্ত হোন সৌরভ। এক্ষেত্রে স্মিথকে সমর্থন করছেন ক্রিকেট সাউথ আফ্রিকার চিফ এক্সিকিউটিভ অফিসার জ্যাকস ফল। স্মিথের সুরে সুর মিলিয়ে তিনি জানিয়েছেন, আইসিসি চেয়ারম্যান পদে আরও একজন ভারতীয় দায়িত্ব নিলে কোনও অভিযোগ থাকবে না দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের।

স্মিথ বলেন, 'সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো ক্রিকেটারকে আইসিসি চেয়ারম্যান পদে দেখতে পেলে, তার থেকে ভালো কী আর হতে পারে। আমার মনে হয় এটা ক্রিকেটের জন্য অত্যন্ত মঙ্গলময় হবে। বিশেষ করে আধুনিক ক্রিকেটের জন্য দারুণ বিষয় হবে সৌরভ যদি আইসিসি চেয়ারম্যানের দায়িত্ব নেয়। ও খেলাটা বোঝে। সর্বোচ্চ পর্যায়ে সুনামের সঙ্গে দীর্ঘদিন ক্রিকেট খেলেছে সৌরভ। ও অত্যন্ত সম্মানীয় এবং ওর নেতৃত্ব আইসিসিকে সামনের দিকে এগিয়ে যেতে সাহায্য করবে।'

স্মিথ আরও বলেন, 'বর্তমান পরিস্থিতিতে যোগ্য নেতৃত্বই প্রতিবন্ধকতা কাটিয়ে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারে আইসিসিকে। সুতরাং আইসিসি চেয়ারম্যানের পদ এই মুহূর্তে অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। সৌরভকে দীর্ঘদিন ধরে চেনার সুবাদেই জানি, এমন পরিস্থিতিতে ওর যথাযোগ্য নেতৃত্ব ক্রিকেটের উন্নতি সাধন করতে পারে।'

বন্ধ করুন