আইসিসি-এর ৪ দিনের টেস্ট পরিকল্পনা রুখে দেবেন সৌরভ, বিশ্বাস করেন শোয়েব। ছবি সৌজন্যে রিডিফ।
আইসিসি-এর ৪ দিনের টেস্ট পরিকল্পনা রুখে দেবেন সৌরভ, বিশ্বাস করেন শোয়েব। ছবি সৌজন্যে রিডিফ।

৪ দিনের টেস্ট রুখতে সৌরভেই আস্থা শোয়েবের

শোয়েবের মতে, বিসিসিআই-এর অনুমোদন ছাড়া এই পরিকল্পনা বাস্তবায়িত করা অসম্ভব। আর সেখানেই আইসিসি-কে আটকে যেতে হবে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছে।

আইসিসি প্রস্তাবিত চার দিনের টেস্টের পরিকল্পনা সরাসরি বাতিল করলেন প্রাক্তন পাকিস্তানি ফাস্টবোলার শোয়েব আখতার। তাঁর দাবি, প্রস্তাব বাস্তবায়িত করতে দেবেন না বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

২০২৩ সালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রচার দিনের টেস্ট ম্যাচ আয়োজন করার বিষয়ে চিন্তা-ভাবনা করছে আইসিসি। এই পরিকল্পনা অবান্তর মনে করেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’। শোয়েবের মতে, বিসিসিআই-এর অনুমোদন ছাড়া এই পরিকল্পনা বাস্তবায়িত করা অসম্ভব। আর সেখানেই আইসিসি-কে আটকে যেতে হবে বিসিসিআই সভাপতির কাছে, এমনই মনে করছেন প্রাক্তন পেসার।

সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত এক সাক্ষাত্কারে শোয়েব সাফ জানিয়েছেন, ‘চার দিনের টেস্টের বিষয়টাই বাজে পরিকল্পনা এবং কারও তা পছন্দ হওয়ার কথা নয়। বিসিসিআই প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায় বুদ্ধিমান এবং তিনি এটা করতে দেবেন না। তিনি টেস্ট ক্রিকেটকে মরতে দেবেন না।’

সাক্ষাত্কারে তিনি আরও বলেন, ‘আমি চাই পাকিস্তান, শ্রী লঙ্কা ও ভারতের আরও বেশি মানুষ এইপরিকল্পনার বিরুদ্ধে আপত্তি জানান। আমি চাই আমার দেশের কিংবদন্তি ক্রিকেটাররা এর বিরুদ্ধে তাঁদের মতামত জানান।’

প্রসঙ্গত, চার দিনের টেস্টের বিরুদ্ধে ইতিমধ্যেই ঘোরতর আপত্তি জানিয়েছেন সচিন তেন্ডুলকর, গৌতম গম্ভীর, গ্লেন ম্যাকগ্রা ও রিকি পন্টিংয়ের মতো বিশ্ব মানের প্রাক্তন ক্রিকেটাররা। এ নিয়ে নিজের অপছন্দের কথা খোলাখুলি জানিয়েছেন টিম ইন্ডিয়া অধিনায়ক বিরাট কোহলিও।

বন্ধ করুন