বাংলা নিউজ > ময়দান > ইনজামামকে আউট না দেওয়ায় চটেছিলেন সৌরভ! পাক আম্পায়ার বললেন ১৮ বছর আগে কী ঘটেছিল?

ইনজামামকে আউট না দেওয়ায় চটেছিলেন সৌরভ! পাক আম্পায়ার বললেন ১৮ বছর আগে কী ঘটেছিল?

সৌরভ গঙ্গোপাধ্যায় ও ইনজামাম উল হক (ছবি-গেটি ইমেজ)

ওয়ানডে সিরিজের জন্য পাকিস্তানের প্রাক্তন আম্পায়ার আসাদ রউফকে নিয়োগ করা হয়েছিল। তিনি তার সর্বশেষ বিবৃতিতে এই সিরিজটি স্মরণ করেছেন এবং বলেছেন যে কীভাবে ভারতীয় দল তার একটি সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়েছিল।

ভারত বনাম পাকিস্তান ম্যাচের জন্য মানুষ এখনও অধীর আগ্রহে অপেক্ষা করে। বর্তমানে আসন্ন এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই দল মুখোমুখি হবে। সেই দিকেই তাকিয়ে রয়েছে সকল ভক্তরা। এমন সময়ে ২০০৪ সালে ভারতের পাকিস্তান সফরের একটি ঘটনা সামনে এসেছে। আসলে পাকিস্তানের আম্পায়ার আসাদ রউফ সেই সিরিজের একটি ঘটনার কথা তুলে ধরেছেন। সেই সিরিজটিও বহু চর্চার মধ্যে ছিল। সেই সিরিজে উভয় দলই ভালো পারফর্ম করেছিল। সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে ভারতীয় দল পাঁচটি ওয়ানডে ও তিনটি টেস্টের সিরিজ খেলতে পাকিস্তানে গিয়েছিল। 

আরও পড়ুন… ‘উমরান মালিককে T20 তে খেলাবেন না,’ নির্বাচকদের জন্য প্রাক্তন ক্রিকেটারের পরামর্শ

সেই সিরিজে ভারত ওয়ানডে সিরিজ ৩-২ এবং টেস্ট সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল। তবে ওয়ানডে সিরিজের সময় প্রচুর বিতর্ক হয়েছিল। যা ভক্তরা আজও ভুলতে পারেননি। ওয়ানডে সিরিজের জন্য পাকিস্তানের প্রাক্তন আম্পায়ার আসাদ রউফকে নিয়োগ করা হয়েছিল। তিনি তার সর্বশেষ বিবৃতিতে এই সিরিজটি স্মরণ করেছেন এবং বলেছেন যে কীভাবে ভারতীয় দল তার একটি সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়েছিল। 

আরও পড়ুন… ‘উমরান মালিককে T20 তে খেলাবেন না,’ নির্বাচকদের জন্য প্রাক্তন ক্রিকেটারের পরামর্শ

আসলে ঘটনাটি ঘটে লাহোরে ওয়ানডে ম্যাচ চলাকালীন। তখন পাকিস্তানের অধিনায়ক ছিলেন ইনজামাম-উল-হক। লাহোর ওয়ানডেতে তিনি একটি সুইপ শট খেলেছিলেন। একটি বল ইনজামামের হাতে লেগে কাঁধে লেগে স্লিপে চলে যায় এবং ভারতীয় খেলোয়াড়রা ক্যাচ ধরে নেয়। এরপর ভারতীয় খেলোয়াড়েরা ক্যাচের জন্য আবেদন শুরু করেন। আমি দেখেছি যে বলটি প্রথমে তার হাতে আঘাত করেছিল, তাই আমি তাকে নট আউট দিয়েছিলাম। 

আরও পড়ুন… ‘উমরান মালিককে T20 তে খেলাবেন না,’ নির্বাচকদের জন্য প্রাক্তন ক্রিকেটারের পরামর্শ

এতে ক্ষুব্ধ হয়েছিল ভারতীয় দল। তারা তখন বলেছিলেন যে আমি পাকিস্তানকে সমর্থন করছি কারণ আমি পাকিস্তানি আম্পায়ার। এরপর ড্রিংকস ব্রেকে ড্রিংকস নিয়ে মাঠে পৌঁছানো ব্যক্তি বললেন, সবাই আপনার প্রশংসা করছে, কারণ রিপ্লেতে স্পষ্ট দেখা যাচ্ছে বল হাতে লেগেছিল এবং আপনার সিদ্ধান্ত সঠিক। ওই ম্যাচে ইনজামাম করেছিলেন ১২৩ রান। তবে ২৯৪ রানের টার্গেট তাড়া করতে নেমে সহজেই জিতেছিল ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রত্যেকের মৃত্যুর তদন্তে কমিশন গঠন! হিংসার মূলে BNP ও জামাত, দাবি হাসিনার ছেলের ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? রইল আজকের রাশিফল 4 ওভার শেষে Los Angeles Knight Riders-র স্কোর 30/1 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ শ্রাবণের প্রথম সোমবার কারা লাকি?রইল রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.