বাংলা নিউজ > ময়দান > শেষ হল সৌরভের যুগ, বিসিসিআই-এ শুরু হল রজারের রাজত্ব

শেষ হল সৌরভের যুগ, বিসিসিআই-এ শুরু হল রজারের রাজত্ব

বিসিসিআই সভাপতি রজার বিনি (ছবি-এএনআই)

মঙ্গলবার মুম্বই-এর এক পাঁচ তারা হোটেলে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার রজার বিনিকে বিসিসিআই-এর পরবর্তী সভাপতি হিসাবে নিযুক্ত করা হয়েছে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছ থেকে দায়িত্ব নিয়ে বিসিসিআইয়ের প্রেসিডেন্টের দায়িত্ব রজার বিনির হাতে তুলে দেওয়া হয়েছে।

যেমন কথা তেমন কাজ। শেষ পর্যন্ত বিসিসিআই-এ শেষ হল সৌরভ গঙ্গোপাধ্যায়ের যুগ। সৌরভ গঙ্গোপাধ্যায়ের জায়গায় সরকারিভাবে দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন ১৯৮৩ সালের প্রাক্তন বিশ্বকাপ জয়ী ক্রিকেটার রজার বিনি। মঙ্গলবার মুম্বই-এর এক পাঁচ তারা হোটেলে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার রজার বিনিকে বিসিসিআই-এর পরবর্তী সভাপতি হিসাবে নিযুক্ত করা হয়েছে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছ থেকে দায়িত্ব নিয়ে বিসিসিআইয়ের প্রেসিডেন্টের দায়িত্ব রজার বিনির হাতে তুলে দেওয়া হয়েছে। ফলে সৌরভের নামের পিছনে এবার থেকে প্রাক্তনের তকমাটা লেগে গেল। এখন থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়কে বিসিসিআই-এর প্রাক্তন সভাপতি হিসাবেই ডাকা হবে।

রজার বিনি বোর্ডের ৩৬তম সভাপতি নির্বাচিত হলেন। তিনি বোর্ডের প্রথম সভাপতি যিনি বিশ্বকাপ জয়ী দলের সদস্য। রজার বিনির আগে আরও চারজন সভাপতি ছিলেন যাঁরা ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন। তারা হলেন শিবলাল যাদব, সৌরভ গঙ্গোপাধ্যায় ও ভিজিয়ানাগ্রামের মহারাজকুমার।    

আরও পড়ুন… একসঙ্গে পাশাপাশি বাবর ও রিজওয়ানের সঙ্গে চলল কোহলির অনুশীলন! ভাইরাল হচ্ছে ভিডিয়ো

বিসিসিআই সভাপতির বিষয়ে কথা বলতে গেলে, মঙ্গলবার বোর্ডের এজিএম-এ সৌরভ গঙ্গোপাধ্যায়ের জায়গায় রজার বিনিকে স্থলাভিষিক্ত করা হয়। অন্যদিকে শোনা যাচ্ছে প্রাক্তন ভারতীয় অধিনায়ক এবার ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল- অর্থাৎ সিএবি-র সভাপতি হিসাবে ফিরে আসতে চলেছেন। বিসিসিআই-এর অন্যান্য পদাধিকারীদের মধ্যে রয়েছেন সচিব জয় শাহ, আশিস শেলার (কোষাধ্যক্ষ), রাজীব শুক্ল (ভাইস প্রেসিডেন্ট) এবং দেবজিৎ সাইকিয়া (যুগ্ম সচিব)। বর্তমান কোষাধ্যক্ষ অরুণ ধুমাল আইপিএলের নতুন চেয়ারম্যান হবেন।

আরও পড়ুন… মুম্বইয়ে BCCI AGM-এ হাজির সৌরভ! মিলবে কি আইসিসিতে যাওয়ার টিকিট?

এই বৈঠকের শুরু আগে জানা গিয়েছিল সদস্যরা আলোচনা করবেন যে বিসিসিআই তরফ থেকে আইসিসি চেয়ারম্যান পদের জন্য প্রার্থী দেওয়া হবে নাকি। কথা ছিল এই বৈঠকেই ঠিক হবে বর্তমান চেয়ারম্যান গ্রেগ বার্কলিকে সমর্থন করা হবে নাকি। আইসিসি চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ হল ২০ অক্টোবর। ১১ থেকে ১৩ নভেম্বর মেলবোর্নে আইসিসি বোর্ড সভা অনুষ্ঠিত হবে। তবে এই বৈঠকে এই বিষয় নিয়ে কোনও আলোচনা হয়নি বলে জানা গিয়েছে। 

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মঙ্গলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ৫ জেলায়, জারি সতর্কতা, এবার আরও বাড়বে গরম? অনুপমের বিয়ের খবর শুনেই বইছে কটাক্ষের বন্যা, ভুক্তভুগী শ্রীময়ী বললেন কী কী? EPL 2023 (West Ham United vs Brentford) Live Updates: অন্ধ্র ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় তুলেছেন, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে ‘আপনাকে তাড়া করেছে?’ নামের গেরোয় পিংলার বিধায়ককে হাসপাতালেই নাগড়ে ফোন অগ্নাশয়ের ক্যানসারে ভুগছিলেন পঙ্কজ! কী বলছেন অনুপ জালোটা-হরিহরণ মা-মামিমার বনিবনা হচ্ছে না! অশান্তির মাঝেই বোন আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নভ্যা সাভারকার হয়ে উঠতে জেলে নিজেকে বন্দি করে রাখেন রণদীপ! লেখেন, ‘আমি ২০ মিনিটও…’ লোহার বিম তুলতে গিয়ে উল্টে গেল হাইড্রোলিক ক্রেন! দুর্ঘটনা কোনা এক্সপ্রেসওয়েতে খোদাইয়ের সময় অলৌকিক রাম লালা, ছবি শেয়ার করলেন অরুণ যোগীরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.