বাংলা নিউজ > ময়দান > ‘শাস্ত্রীকে কোচের পদ থেকে সরিয়েছে সৌরভ', চাঞ্চল্যকর অভিযোগ পাক প্রাক্তনীর
ভারতীয় ক্রিকেটের বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও ভারতীয় দলের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী (ছবি:গেটি ইমেজ)

‘শাস্ত্রীকে কোচের পদ থেকে সরিয়েছে সৌরভ', চাঞ্চল্যকর অভিযোগ পাক প্রাক্তনীর

  • ভারতীয় দলের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রীকে নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করলেন প্রাক্তন পাক ক্রিকেটার রশিদ লতিফ। তিনি বিসিসিআই-এর বিরুদ্ধে একটি চাঞ্চল্যকর অভিযোগ করেছেন। তিনি বলেন শাস্ত্রীকে কোচের পদ থেকে সরিয়ে দেওয়ার পিছনে ছিল ভারতীয় ক্রিকেটের বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের হাত।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ভারতীয় ক্রিকেটে অনেক কিছু পরিবর্তন হয়েছে। তা প্রধান কোচ রবি শাস্ত্রীর প্রস্থান হোক বা বিরাট কোহলির তিনটি ফর্ম্যাট থেকে অধিনায়কত্ব হারানো হোক। একদিকে যেখানে ভারতীয় ক্রিকেট এই ঝামেলা থেকে বেরিয়ে আসার চেষ্টা করছে, অন্যদিকে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ করেছেন। 

ভারতীয় দলের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রীকে নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করলেন প্রাক্তন পাক ক্রিকেটার রশিদ লতিফ। তিনি বিসিসিআই-এর বিরুদ্ধে একটি চাঞ্চল্যকর অভিযোগ করেছেন। তিনি বলেন শাস্ত্রীকে কোচের পদ থেকে সরিয়ে দেওয়ার পিছনে ছিল ভারতীয় ক্রিকেটের বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের হাত। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার লতিফ তার ইউটিউব চ্যানেলে দাবি করেছেন যে রবি শাস্ত্রীকে কোচিং পদ থেকে সরিয়ে দেওয়ার পিছনে বড় ভূমিকা পালন করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বলেছিলেন যে এটি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শুরু হয়েছিল।

রশিদ লতিফ বলেন, ‘সবকিছু শুরু হয়েছিল যখন অনিল কুম্বলেকে ভুলভাবে কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। রবি শাস্ত্রী সম্ভবত কোনও কোচিং কোর্স করেননি এবং তারপরও তিনি সরাসরি কোচ হিসেবে যোগ দিয়েছেন। কুম্বলের টেস্ট উইকেট ছিল ৬০০-র বেশি। তার সঙ্গী ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় ও রাহুল দ্রাবিড়। এই ত্রয়ী খুব শক্তিশালী।’ প্রাক্তন ক্রিকেটার আরও বলেন, ‘এর অর্থ শাস্ত্রীকে সৌরভ বলেছিলেন 'বস, চলে যাওয়ার সময় হয়েছে'।’ লাতিফ মনে করেন, শাস্ত্রী হয়তো কোচ হিসেবে চালিয়ে যাওয়ার কথা ভেবেছিলেন। কিন্তু এই পুরোটাই টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তৈরি হচ্ছিল, এগুলো ব্যক্তিগত আক্রমণ এবং এর প্রভাব পড়েছে ভারতীয় ক্রিকেটে। 

প্রাক্তন পাকিস্তানি খেলোয়াড় বিশ্বাস করেন যে ১৯৯০-এর দশকের শুরুতে পাকিস্তানের ক্ষেত্রে ঠিক একই ঘটনা ঘটেছিল, যা আজকের সময়ে ভারতীয় ক্রিকেটের সাথে ঘটছে। ‘মাঠের বাইরে এ ধরনের ঘটনা পারফরম্যান্সকে প্রভাবিত করে। এগুলো ব্যক্তিগত আক্রমণ এবং ভারতীয় ক্রিকেটকে প্রভাবিত করেছে। ১৯৯০-এর দশকের গোড়ার দিকে পাকিস্তানের সঙ্গে যা ঘটেছিল তা আজ ভারতীয় ক্রিকেটে ঘটছে।’

বন্ধ করুন