বাংলা নিউজ > ময়দান > এবি ডি'ভিলিয়ার্সের উপর বিরক্ত দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচার
মার্ক বাউচার।
মার্ক বাউচার।

এবি ডি'ভিলিয়ার্সের উপর বিরক্ত দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচার

  • এবি ডি'ভিলিয়ার্স প্রায় তিন বছর আগে হঠাৎ করে জাতীয় দল থেকে অবসর নিয়েছিলেন। কিন্তু আইপিএলে তাঁর অসাধারণ পারফরম্যান্সের কারণেই তিনি অবসর ভেঙে পুনরায় জাতীয় দলে যোগ দেওয়ার কথা ভাবছিলেন।

এবি ডি'ভিলিয়ার্সের অবসর না ভাঙার সিদ্ধান্তটা মানতেই পারছেন না মার্ক বাউচার। তিনিই ডি'ভিলিয়ার্সকে উৎসাহ দিয়েছিলেন অবসর ভেঙে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য। সেই নিয়ে চিন্তাভাবনা করলেও, পরে পিছিয়ে আসেন এবি ডি'ভিলিয়ার্স।

এবি ডি'ভিলিয়ার্স প্রায় তিন বছর আগে হঠাৎ করে জাতীয় দল থেকে অবসর নিয়েছিলেন। কিন্তু আইপিএলে তাঁর অসাধারণ পারফরম্যান্সের কারণেই তিনি অবসর ভেঙে পুনরায় জাতীয় দলে যোগ দেওয়ার কথা ভাবছিলেন। সেটা অবশ্যই মার্ক বাউচারের উৎসাহে। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্সের ব্যাঙ্গালোরের জার্সিতে এই মরশুমেও অসাধারণ ছন্দে পাওয়া গিয়েছে তাঁকে। এবি-কে মাথায় রেখেই টি-টোয়েন্টি বিশ্বকাপেরও পরিকল্পনা করছিলেন বাউচার।

দক্ষিণ আফ্রিকার কোচ বলেছেন, ‘এবি-র নিশ্চয়ই কোনও কারণ রয়েছে, যেটাকে আমি শ্রদ্ধা করি। দুর্ভাগ্যজনক, ও আর জাতীয় দলে থাকছে না। আমি কিন্তু বললাম দুর্ভাগ্যজনক, কারণ আমার মনে হয়, আমদের সকলের স্বীকার করে নিতে বাধা থাকবে না, ও এখনও বিশ্ব ক্রিকেটে অন্যতম সেরা। টি-টোয়েন্টি ক্রিকেটে তো বটেই।’

এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘ও নাকি ইঙ্গিত দিয়েছিল, যারা এই মুহূর্তে টিমে রয়েছে ও ফেরায় সমস্যা হতে পারে। আমি যেটুকু বুঝেছি, তাতে মনে হয় না, ওর সঙ্গে ঠিক মতো বসে আলোচনা করা হয়েছিল।’

আসলে অবসর ভাঙা নিয়ে বাউচারের সঙ্গে দীর্ঘ আলোচনা করেছিলেন এবি। এমন কী আইপিএল চলাকালীন নিজেও অবসর ভাঙার কথা জানিয়েছিলেন। কিন্তু হঠাৎ করে কেন তিনি সিদ্ধান্ত বদলালেন, সেটাই বুঝতে পারছেন না বাউচার।

বন্ধ করুন