বাংলা নিউজ > ময়দান > ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে স্লো ওভার রেটের কারণে জরিমানা দক্ষিণ আফ্রিকার

ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে স্লো ওভার রেটের কারণে জরিমানা দক্ষিণ আফ্রিকার

জরিমানার কবলে পড়তে হল গোটা দক্ষিণ আফ্রিকা দলকে। ছবি: এএনআই

এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ইন্টারন্যাশন্যাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

শুভব্রত মুখার্জি: ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ জয়ের পরে ওয়ানডে সিরিজ জয়ও নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা দল। তবে সিরিজ জিতলেও ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে স্লো ওভার রেটের কারণে জরিমানার কবলে পড়তে হল গোটা দক্ষিণ আফ্রিকা দলকে। এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ইন্টারন্যাশন্যাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

প্রসঙ্গত শুক্রবার অর্থাৎ ২১ জানুয়ারি পার্লে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল ভারত এবং দক্ষিণ আফ্রিকা। সিরিজ জয়ের এই ম্যাচে নির্ধারিত সময়ের মধ্যে ওভার শেষ করতে পারেনি দক্ষিণ আফ্রিকা। আর সেই কারণেই জরিমানার কবলে পড়তে হল টেম্বা বাভুমার ছেলেদের।

দ্বিতীয় ওয়ানডে শেষ হওয়ার পরেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের আইসিসি রেফারি অ্যান্ডি পাইক্রফটের কাছে অভিযোগ জানানো হয় আম্পায়ারদের তরফে। এরপরেই আইসিসির তরফে শুনানির জন্য দক্ষিণ আফ্রিকার অধিনায়ককে ডাকা হয়। শুনানির আগেই প্রোটিয়া অধিনায়ক বাভুমা অভিযোগ স্বীকার করে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি। নির্ধারিত সময়ে ৫০ ওভারের কোটা শেষ করতে না পারায় পুরো দলকে তাদের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে আইসিসির তরফে। নির্ধারিত সময়ের বাইরে সময় নিয়ে একটি ওভার শেষ করে প্রোটিয়া বাহিনী। ফলে ম্যাচ ফি'র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে।

বন্ধ করুন