বাংলা নিউজ > ময়দান > ENG vs SA: মইন-বোয়েরস্টোর ঝড়ে উড়ে গেল দক্ষিণ আফ্রিকা, কাজে এল না এনগিদির ৫ উইকেট
রাবাদার সঙ্গে বেয়ারস্টো (ছবি-আইসিসি)

ENG vs SA: মইন-বোয়েরস্টোর ঝড়ে উড়ে গেল দক্ষিণ আফ্রিকা, কাজে এল না এনগিদির ৫ উইকেট

  • এদিন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টস হেরে ছিল ইংল্যান্ড। টস জিতে ব্রিটিশদের প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল দক্ষিণ আফ্রিকা। তবে এই সিদ্ধান্তকে ভুল প্রমাণ করেছিলেন মইন আলি ও জনি বেয়ারস্টো। এদিন ৪১ রানে ম্যাচ জেতে ইংল্যান্ড।

একদিনের সিরিজ ড্র হওয়ার পরে এবার টি টোয়েন্টি ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নেমেছিল ইংল্যান্ড। ঘরের মাঠে সিরিজের প্রথম টি টোয়েন্টি ম্যাচে দারুণ শুরু করল বাটলারের ইংল্যান্ড। এদিন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টস হেরে ছিল ইংল্যান্ড। টস জিতে ব্রিটিশদের প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল দক্ষিণ আফ্রিকা। তবে এই সিদ্ধান্তকে ভুল প্রমাণ করেছিলেন মইন আলি ও জনি বেয়ারস্টো। এদিন ৪১ রানে ম্যাচ জেতে ইংল্যান্ড।

আরও পড়ুন… IPL থেকে চেটেপুটে ক্ষীর খেয়ে এখন খুঁত বার করছেন গিলক্রিস্ট

এদিন নির্ধারিত ২০ ওভারে ইংল্যান্ড করে ২৩৪ রান। টি টোয়েন্টি ক্রিকেটে ঘরের মাঠে এটাই হল ইংল্যান্ডের দ্বিতীয় সর্বাধিক রান। তবে এর মাঝেই ইতিহাস গড়ে ফেলেছিলেন মইন আলি। দুটি চার ও ছয়টি ছক্কা মারেন মইন আলি। এদিন তিনি ২৮৮.৮৯ স্ট্রাইক রেটে ব্যাট করেছেন। ৫২ রান করে অবশ্য নিজের স্কোরকে এগিয়ে নিয়ে যেতে পারেননি মইন আলি। ১৮ বলে ৫২ রান করে এনগিদির বলে ডি’ককের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান তিনি।

আরও পড়ুন… IPL থেকে চেটেপুটে ক্ষীর খেয়ে এখন খুঁত বার করছেন গিলক্রিস্ট

তবে ততক্ষণে ইংল্যান্ডের স্কোর ১৭.৫ ওভারে ২১৮ রান হয়ে গিয়েছিল। এখান থেকেই রান এগিয়ে নিয়ে যান জনি বেয়ারস্টো। ৫৩ বলে ৯০ রানের ইনিংস খেলেন তিনি। এদিন ডেভিড মালান ২৩ বলে ৪৩ রানের ইনিংস খেলেছেন। মালানের এদিনের ইনিংসে ছিল একটি চার ও চারটি ছক্কা। এদিন ইংল্যান্ডের পাঁচ উইকেট শিকার করেন লুঙ্গি এনগিদি। জেসন রয়, জোস বাটলার, জনি বেয়ারস্টো, লিয়াম লিভিংস্টোন, মইন আলিকে সাজঘরে ফেরান তিনি। 

আরও পড়ুন… IPL থেকে চেটেপুটে ক্ষীর খেয়ে এখন খুঁত বার করছেন গিলক্রিস্ট

এরপরে ২৩৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৯৩ রান করে দক্ষিণ আফ্রিকা। ট্রিস্টান স্টাবস ২৮ বলে ৭২ রান করেন। এদিনের ইনিংসে তিনি আটটি ছক্কা ও দুটি বাউন্ডারি মারেন। অন্যদিকে ৩৩ বলে ৫৭ রান করেছিলেন প্রোটিয়াদের ওপেনার রিজা হেন্ডরিক্স। তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেল ইংল্যান্ড।  

বন্ধ করুন