বাংলা নিউজ > ময়দান > SA vs PAK: পাকিস্তানের বিরুদ্ধে হারের দায় নিজের কাঁধে তুলে নিলেন মার্ক বাউচার
মার্ক বাউচার।
মার্ক বাউচার।

SA vs PAK: পাকিস্তানের বিরুদ্ধে হারের দায় নিজের কাঁধে তুলে নিলেন মার্ক বাউচার

বাউচারের কোচিং কালে ১১টি সিরিজের মধ্যে ৮টি'তে হেরেছে দক্ষিণ আফ্রিকা।

পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজ এবং টি-২০ সিরিজে হারতে হয়েছে দক্ষিণ আফ্রিকাকে। আয়োজক দক্ষিণ আফ্রিকাকে একদিনের সিরিজে ২-১ ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। ৪ ম্যাচের টি-২০ সিরিজে ৩-১ ব্যবধানে প্রোটিয়াদের হারিয়েছে পাকিস্তান। ঘরের মাঠে এই হারের সম্পূর্ণ দায়িত্ব নিজের কাঁধে তুলে নিচ্ছেন দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ মার্ক বাউচার।

মার্ক বাউচারের কোচিংয়ে ব্যর্থ হয়েছে দক্ষিণ আফ্রিকা। তাঁর কোচিং কালেই ১১টি সিরিজের মধ্যে ৮টিতে হেরেছে প্রোটিয়ারা। এই ব্যর্থতার সার্বিক দায় নিজের কাঁধে তুলে নিয়েছেন বাউচার। তবে এখনই নিজের দল নিয়ে আশা ছাড়তে নারাজ দলের হেড স্যার। তিনি বিশ্বাস করেন, তাঁর দল সঠিক পথেই রয়েছে। একটা ভালো ফল তাঁদের দলের এই ব্যর্থতার ছবিটা বদলে দেবে। তিনি মনে করেন একটা জয় তাঁদের সঠিক হওয়ার প্রমাণ দেবে। 

দক্ষিণ আফ্রিকার হেড কোচ মার্ক বাউচার ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া ইন্টারভিউতে জানিয়েছেন, ‘আমিই এই ব্যর্থতার সর্বাধিক দায়িত্বটা নিচ্ছি এবং এটা আমার নেওয়াও উচিৎ। এই দায়িত্বটা নিতে আমি কখনই লজ্জা পাই না। আমি আঘাত পেয়েছি, সত্যি এই মুহূর্তে আমি মানসিকভাবে প্রচন্ড ভেঙে গিয়েছি। এটা শুধু আমার খারাপ লাগা নয়, এই কষ্টটা আমার দলের সমস্ত কোচিং স্টাফ ও গোটা টিম ম্যানেজমেন্ট পাচ্ছে। ভালো কিছু করার জন্য আমরা প্রথম থেকে কঠিন পরিশ্রম করেছিলাম সঙ্গে প্রচুর চেষ্টাও করেছি। কিন্তু এটাতে এখনই প্যানিক হওয়ার কিছু নেই। কারণ আমি জানি যে, এই পরিস্থিতিতে আমরা শেষ পর্যন্ত ভালো কিছু করার চেষ্টা করেছিলাম এবং আমরা শেষ পর্যন্ত এই কঠিন পরিশ্রমটা চালিয়ে যাব।’

বন্ধ করুন