বাংলা নিউজ > ময়দান > উমরানের গতিকে ভয় পায় না দক্ষিণ আফ্রিকা, IND vs SA সিরিজের আগেই বাভুমার হুঙ্কার
উমরান মালিক ও টেম্বা বাভুমা

উমরানের গতিকে ভয় পায় না দক্ষিণ আফ্রিকা, IND vs SA সিরিজের আগেই বাভুমার হুঙ্কার

  • ভারতে আসার আগে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা তার দেশের সাংবাদিকদের মুখোমুখি হয়ে উমরান মালিককে নিয়ে বড় বিবৃতি দিয়েছেন। উমরানের গতি নিয়ে প্রশ্ন করা হলে বাভুমা বলেন, দক্ষিণ আফ্রিকা দল বরাবরই দ্রুতগতির বোলিং খেলেছে। দ্রুত বোলিংয়ের সামনে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা ভালোই খেলে।

সানরাইজার্স হায়দরাবাদের ক্রিকেটার উমরান মালিক ধারাবাহিকভাবে পারফর্ম করার পর প্রথমবার টিম ইন্ডিয়ার জার্সি গায়ে দেওয়ার সুযোগ পেয়েছেন। ফাস্ট বোলিং-এ নিজের গতি দিয়ে বিশ্ব ক্রিকেটে নাম কুড়িয়েছেন উমরান মালিক। ৯ জুন থেকে শুরু হচ্ছে আসন্ন ভারত বনাম দক্ষিণ আফ্রিকা পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বিশেষজ্ঞরা মনে করছেন, ভারতের হয়ে অভিষেক করার সুযোগ পেতে পারেন উমরান মালিক। ভারতে যখন উমরান মালিককে প্রত্যাশার পারদ চড়ছে, তখন জম্মু কাশ্মীরের ক্রিকেটারকে নিয়ে বড়সড় মন্তব্য করলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা।

দক্ষিণ আফ্রিকা দল ২রা জুন, বৃহস্পতিবার ভারতে পৌঁছাবে এবং সময়সূচি অনুযায়ী অনুশীলনও শুরু করবে। এর সাথে যে খেলোয়াড়রা আইপিএল ২০২২ খেলতে ভারতে ছিলেন তারাও বৃহস্পতিবার তাদের দলে যোগ দেবেন। ভারতে আসার আগে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা তার দেশের সাংবাদিকদের মুখোমুখি হয়ে উমরান মালিককে নিয়ে বড় বিবৃতি দিয়েছেন। উমরান মালিকের গতি নিয়ে প্রশ্ন করা হলে তার প্রতিক্রিয়া বাভুমা বলেন, দক্ষিণ আফ্রিকা দল বরাবরই দ্রুতগতির বোলিং খেলেছে। আর দ্রুত বোলিংয়ের সামনে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা ভালোই খেলে। 

টেম্বা বাভুমা বলেন, ‘আমি মনে করি দক্ষিণ আফ্রিকায় আমরা ফাস্ট বোলারদের মুখোমুখি হয়ে বড় হয়েছি। কিন্তু আমি মনে করি না যে কোনও ব্যাটসম্যান ১৫০ কিলোমিটার বেগে বল মোকাবেলা করতে পছন্দ করে।’ এর পাশাপাশি উমরান মালিককে তার আন্তর্জাতিক ক্যারিয়ারের জন্য অভিনন্দন জানিয়েছেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক। বাভুমা ২০২২ আইপিএল-এর সময় উমরানের পারফরম্যান্সের জন্য প্রশংসা করেছেন এবং বলেছেন, ‘আপনি যতটা পারেন প্রস্তুত করুন... আমাদের কাছে এমন খেলোয়াড়ও আছে যারা ১৫০ কিলোমিটার বেগে বল করতে পারে। আমাদেরও এমন খেলোয়াড় আছে। তবে, উমরান মালিক টিম ইন্ডিয়ার জন্য একজন বিশেষ প্রতিভা এবং আমি আশা করি সে আন্তর্জাতিক ক্রিকেটে তার আইপিএল পারফরম্যান্স ধরে রাখতে পারবে।’

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৯ জুন থেকে শুরু হতে চলেছে। এই প্রথম টেম্বা বাভুমাকে টি-টোয়েন্টি ফর্ম্যাটে ভারতের অধিনায়কত্ব করতে দেখা যাবে। এর আগে, ২০২২ সালের গোড়ার দিকে, ভারতীয় দল দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিল। যেখানে ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানের বিব্রতকর পরাজয়ের মুখে পড়তে হয়েছে টিম ইন্ডিয়াকে।

বন্ধ করুন