বাংলা নিউজ > ময়দান > 'IPL-কে ছোট করার উদ্দেশ্য ছিল না', ক্ষমা চেয়ে নিলেন স্টেইন
পিএসএলের আসরে ডেল স্টেইন। ছবি- টুইটার।
পিএসএলের আসরে ডেল স্টেইন। ছবি- টুইটার।

'IPL-কে ছোট করার উদ্দেশ্য ছিল না', ক্ষমা চেয়ে নিলেন স্টেইন

  • PSL খেলতে গিয়ে প্রোটিয়া পেসার ঘুরিয়ে মন্তব্য করেন যে, ইন্ডিয়ান প্রিমিয়র লিগে খেলার থেকে টাকা প্রাধান্য পায়।

আইপিএলে খেলার থেকে বেশি টাকাকে গুরুত্ব দেওয়া হয়। পাকিস্তান সুপার লিগে খেলতে গিয়ে ঘুরিয়ে এমনটাই মন্তব্য করেছিলেন ডেল স্টেইন। স্বাভাবিকভাবেই প্রোটিয়া স্পিডস্টারের মন্তব্য ভালোভাবে নেননি ভারতীয় সমর্থকরা। সোশ্যাল মিডিয়ায় স্টেইনের বক্তব্যের বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়।

পরিস্থিতির আঁচ টের পেয়ে বিতর্ক হাতের বাইরে চলে যাওয়ার আগেই ক্ষমা চেলে নিলেন স্টেইন। রীতিমতো বিজ্ঞপ্তি জারি করে প্রোটিয়া পেসার দাবি করেন, সোশ্যাল মিডিয়ায় তাঁর বক্তব্যকে প্রসঙ্গের বাইরে টেনে নিয়ে যাওয়া হয়েছে।

সেই সঙ্গে স্টেইন এও জানান যে, তাঁর কথায় যাঁরা আঘাত পেয়েছেন, তাঁদের কাছে তিনি ক্ষমাপ্রার্থী। কেননা বাকিদের মতো তাঁর কেরিয়ারকেও বাড়তি মাত্রা দিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ।

স্টেইন টুইট করেন, ‘অন্যান্য ক্রিকেটারদের মতো আমার কেরিয়ারেও আইপিএল বিস্ময়ের থেকে কোনও অংশে কম নয়। আমার মন্তব্য কখনই কাউকে খাটো করে দেখানো, অপমান করা বা কোনও লিগের মধ্যে তুলনা করার উদ্দেশ্যে ছিল না। সোশ্যাল মিডিয়ায় প্রায়শই বক্তব্যকে প্রসঙ্গের বাইরে টেনে নিয়ে যাওয়া হয়। এটা যদি কাউকে আঘাত করে থাকে তবে ক্ষমা চেয়ে নিচ্ছি। অনেক ভালোবাসা।’

উল্লেখ্য, আগের দিনই স্টেইন দাবি করেন, ক্রিকেটীয় আঙ্গিকে আইপিএলের তুলনায় পাকিস্তান সুপার লিগ বা লঙ্কা প্রিমিয়ার লিগ বেশি 'লাভজনক'। 

নিজেকে এবছর আইপিএল থেকে সরিয়ে নেওয়ার কারণ হিসেবে দক্ষিণ আফ্রিকার পেসার বলেন, ‘আমি আরও কিছুটা ফাঁকা সময় চাইছিলাম। আমার মনে হয়, খেলোয়াড় হিসেবে (আইপিএল ছাড়া) অন্যান্য লিগে খেলার বিষয়টা কিছুটা বেশি লাভজনক। আমার মতে, যখন আইপিএলে বিশাল বড় দল হয়। এত বড় বড় নাম থাকে। খেলোয়াড়রা কত টাকা উপার্জন করছেন, তার উপর বেশি অত্যন্ত বেশি রকমের জোর দেওয়া হয়। সেই ফাঁকে ক্রিকেটটাই যেন ভুলে যাওয়া হয়। যখন পিএসএল বা এলপিএলে আসেন, তখন ক্রিকেটের গুরুত্ব থাকে।’

বন্ধ করুন