বাংলা নিউজ > ময়দান > ব্রিটেনে পানশালার বাইরে হামলা দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারকে, আচ্ছন্ন গভীর কোমায়

ব্রিটেনে পানশালার বাইরে হামলা দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারকে, আচ্ছন্ন গভীর কোমায়

দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার মন্ডলি খুমালো। (ছবি সৌজন্যে, টুইটার @NorthPethyCC)

ঘটনাস্থলেই সংজ্ঞা হারিয়ে ফেলেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার। তাঁকে সাউথমেড হাসপাতালে জরুরি ভিত্তিতে চিকিৎসা করা হয়। মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। ইতিমধ্যে দুটি অস্ত্রোপচার করা হয়েছে। আপাতত গভীর কোমায় আচ্ছন্ন আছেন।

ইংল্যান্ডে পাবের বাইরে হামলার মুখে পড়লেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার মন্ডলি খুমালো। গুরুতর চোট পেয়েছেন তিনি। হাসপাতালের গভীর কোমায় আচ্ছন্ন আছেন। অবস্থা রীতিমতো সংকটজনক। সেই ঘটনায় ২৭ বছরের এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, দক্ষিণ আফ্রিকার কা-জুলু নাটাল ইনল্যান্ডের সঙ্গে চুক্তিবদ্ধ ২০ বছরের খুমালো। যিনি ২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছিলেন। সম্প্রতি নিজের পেশাদারি কেরিয়ারে প্রথম বিদেশি ক্লাব সমারসেটের নর্থ পেথারটন ক্রিকেট ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হন। সেজন্য ব্রিটেনেই ছিলেন। 

আরও পড়ুন: আলাদা গ্ল্যামার রয়েছে- WC-এর চেয়ে কোথায় আলাদা IPL? ব্যাখ্যা দিলেন GT-র অজি তারকা

ওই প্রতিবেদন অনুযায়ী, গত শনিবার নর্থ পেথারটন ক্রিকেট ক্লাবে জয় উদযাপন করা হচ্ছিল। সেইসময় সমারসেটের একটি পাবের বাইরে সেই ঘটনাটি ঘটেছে। ঘটনাস্থলেই সংজ্ঞা হারিয়ে ফেলেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার। তাঁকে সাউথমেড হাসপাতালে জরুরি ভিত্তিতে চিকিৎসা করা হয়। মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। ইতিমধ্যে দুটি অস্ত্রোপচার করা হয়েছে। আপাতত গভীর কোমায় আচ্ছন্ন আছেন। 

খুমালোর মা'কে দক্ষিণ আফ্রিকা থেকে উড়িয়ে আনার জন্য পাসপোর্ট তৈরির কাজ শুরু হয়েছে। সেই কাজটা করছেন নর্থ পেথারটন ক্রিকেট ক্লাব এবং খুমালোর এজেন্ট রব হাম্পরাইস। খুমালোর এজেন্টকে উদ্ধৃত করে ইএসপিএন ক্রিকইনফো বলেছেন, 'ব্যক্তি হিসেবে খুমালো দুর্দান্ত। ওঁর মা কিছুতেই বুঝতে পারছেন না যে খুমালোর সঙ্গে কীভাবে এটা হতে পারে। নর্থ পেথারটন ক্রিকেট ক্লাবের সবাই ওঁকে খুব ভালোবাসে। ক্লাবের হয়ে দারুণ বলও করছিল।'

বন্ধ করুন