বাংলা নিউজ > ময়দান > জুনিয়র হকি বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে চমক দেখিয়ে ছিল দক্ষিণ আফ্রিকা
পাকিস্তানকে হারিয়ে চমক দেখিয়ে ছিল দক্ষিণ আফ্রিকা (ছবি:হকি ইন্ডিয়া)

জুনিয়র হকি বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে চমক দেখিয়ে ছিল দক্ষিণ আফ্রিকা

  • দক্ষিণ আফ্রিকার কাছে এক অপ্রত্যাশিত হারের সম্মুখীন হতে হয়েছিল তাদেরকে। শুট আউটে ৪-১ ফলে পাকিস্তান দলকে হারিয়ে ৯-১০ স্পটের জন্য লড়াইতে কোরিয়ার মুখোমুখি হয়েছিল দক্ষিণ আফ্রিকা।

শুভব্রত মুখার্জি: বেলজিয়ামকে কলিঙ্গ স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনালে হারিয়ে ইতিমধ্যেই চলতি জুনিয়র হকি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গিয়েও হারের সম্মুখীন হয়েছে ভারত। তবে ভারত সেমিফাইনালে পৌঁছে হারলেও তাদের প্রতিবেশি পাকিস্তান দলকে সম্মুখীন হতে হয়েছিল এক 'বিস্ময়কর' হারের। দক্ষিণ আফ্রিকার কাছে এক অপ্রত্যাশিত হারের সম্মুখীন হতে হয়েছিল তাদেরকে। শুট আউটে ৪-১ ফলে পাকিস্তান দলকে হারিয়ে ৯-১০ স্পটের জন্য লড়াইতে কোরিয়ার মুখোমুখি হয়েছিল দক্ষিণ আফ্রিকা।

দ্বিতীয় কোয়ার্টারেও দুই গোলে পিছিয়ে থাকার পরেও এক অবিশ্বাস্য কামব্যাক ঘটায় দক্ষিণ আফ্রিকা। ম্যাচে পাকিস্তান তিনটি ফিল্ড গোল করে। ৫ মিনিটে আবুজার,২৫ মিনিটে আব্দুল শাহিদ,৩৭ মিনিটে আব্দুল রেহেমান তিনটি ফিল্ড গোল করেন পাকিস্তানের হয়ে। লড়াই করে ম্যাচে কামব্যাক ঘটায় দক্ষিণ আফ্রিকা। পেনাল্টি কর্নার থেকে তারা দুটি গোল করেন। ৩২ মিনিটে সেনজিশিলে এবং ৩৭ মিনিটে গাই মর্গ্যান পেনাল্টি কর্নার থেকে গোল করেন। ৩৮ তম মিনিটে ইদ্রিশ আবদুল্লার গোলে সমতা ফেরায় দক্ষিণ আফ্রিকা।

এরপরে একাধিক চেষ্টা করেও দুই দলের কোন খেলোয়াড় গোলের মুখ খুলতে না পারায় খেলা গড়ায় পেনাল্টি শুট আউটে। সেখানে ৪-১ ফলে বাজিমাত করে দক্ষিণ আফ্রিকা। অন্য কোয়ালিফাইং ম্যাচে কোরিয়া ৩-২ ফলে হারিয়েছিল পোল্যান্ডকে।

বন্ধ করুন