বাংলা নিউজ > ময়দান > মেরে ছাতু করেছেন ভারতীয় ব্যাটার, তাঁকে রোখার অভিনব পরিকল্পনা বের করলেন শামসি
ভারতের বিরুদ্ধে সিরিজে সতীর্থ কেশব মহারাজের সঙ্গে শামসি। ছবি- এএফপি। (AFP)

মেরে ছাতু করেছেন ভারতীয় ব্যাটার, তাঁকে রোখার অভিনব পরিকল্পনা বের করলেন শামসি

  • ভারতের বিরুদ্ধে চার ম্যাচ খেলে সিরিজে মাত্র একটি উইকেট নিয়েছিলেন শামসি।

শেষ ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যাওয়ায়, ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্য়েকার টি-টোয়েন্টি সিরিজ শেষ হয়েছে ড্রয়ে। দুই দলের জন্যই এই সিরিজে অনেকগুলি ইতিবাচক দিক ছিল। তবে দক্ষিণ আফ্রিকা দলের জন্য চিন্তার বিষয় হল দলের তারকা স্পিনার তাবরেজ শামসির অত্যন্ত সাধারণ মানের বোলিং।

গত বছর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শামসির থেকে অধিক উইকেট (যুগ্মভাবে ওয়ানিন্দু হাসারাঙ্গার সঙ্গে) আর কোনও বোলার নেননি। তবে এ বারের ভারত সফরে শামসি চার ম্যাচে মোট ১০ ওভার বল করে ১০.২ রান প্রতি ওভারে রান বিলোন। সিরিজে মাত্র একটি উইকেট জোটে তাঁর ভাগ্যে। শামসির স্পিনের বিরুদ্ধে অত্যন্ত আক্রামক ভঙ্গিমায় ব্যাট করেন ভারতীয় তারকা শ্রেয়স আইয়ার।

তবে শামসি কিন্তু এই নিয়ে খুব বেশি চিন্তিত নন। তিনি মেনে নিচ্ছেন যে দুই জনের লড়াইয়ে জয়টা এবার শ্রেয়সেরই হয়েছে। তবে শ্রেয়সকে রোখার অভিনব রাস্তাও কিন্তু খুঁজে পেয়ে গিয়েছেন বিশ্বের তিন নম্বর টি-টোয়েন্টি বোলার। শামসি নিজের সোশ্যাল মিডিয়ায় শামসি লেখেন, ‘ম্যাচের আগে শ্রেয়সের আইয়ারের ব্যাট চেয়ে নিই, যাতে ও আর আমায় ছক্কা না মারতে পারে। এই রাউন্ডটা নিঃসন্দেহে তুমিই জিতেছো বন্ধু। আমি পরের বার আরও ভাল প্রস্তুতি নিয়ে তোমার বিরুদ্ধে মাঠে নামব।’

প্রথম চার টি-টোয়েন্টিতে খারপ পারফরম্যান্সের জেরে ভারতের বিরুদ্ধে পঞ্চম ওয়ান ম্যাচে দল থেকে বাদ পড়েছিলেন শামসি। এরপর ১৯ জুলাই থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ খেলতে নামবে প্রোটিয়া দল। তারপরেই আছে তাদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজে কিন্তু মজবুতভাবে ফিরে আসার জন্য বদ্ধপরিকর হবেন শামসি।

বন্ধ করুন