বাংলা নিউজ > ময়দান > SA vs IND- ১৭ জনের দলে ডাক পেলেন জানসেন, ODI-তেও নেই নরকিয়া
মার্কো জানসেন।
মার্কো জানসেন।

SA vs IND- ১৭ জনের দলে ডাক পেলেন জানসেন, ODI-তেও নেই নরকিয়া

  • ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজের জন্য রবিবার দক্ষিণ আফ্রিকা ১৭ জনের দল ঘোষণা করেছে। সেই দলে জায়গা করে নিয়েছেন মার্কো জানসেন। ১৯ জানুয়ারি থেকে ওডিআই সিরিজ শুরু হবে। ছিটকে গিয়েছেন এনরিখ নরকিয়া।

অভিষেক টেস্টেই নজর কেড়েছেন দক্ষিণ আফ্রিকার তরুণ ফাস্টবোলার মার্কো জানসেন। সেঞ্চুরিয়ন টেস্টে দুই ইনিংস মিলিয়ে ৫ উইকেট নিয়েছেন ২১ বছরের তরুণ। আর তারই ফল হাতেনাতে পেলেন। টেস্ট ভালো পারফরম্যান্স করার কারণে ওডিআই সিরিজের জন্য প্রথম বার জাতীয় দলের ডাক পেলেন জানসেন।

ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজের জন্য রবিবার দক্ষিণ আফ্রিকা ১৭ জনের দল ঘোষণা করেছে। সেই দলে জায়গা করে নিয়েছেন মার্কো জানসেন। ১৯ জানুয়ারি থেকে ওডিআই সিরিজ শুরু হবে। 

এ দিকে হিপ ইনজুরির জন্য একদিনের সিরিজের দল থেকেও ছিটকে গেলেন এনরিখ নরকিয়া। এই চোটের জন্য আগেই টেস্ট সিরিজের বাকি ম্যাচ থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। তেম্বা বাভুমাকে আবার ওডিআই-এর নেতৃত্বে ফেরানো হয়েছে। আর বাভুমার সহকারী বেছে নেওয়া হয়েছে কেশব মহারাজকে।

ওয়েন পার্নেল, সিসান্দা মাগালা এবং জুবায়ের হামজাও দলে তাদের জায়গা ধরে রেখেছেন। পাশাপাশি প্রাক্তন স্কিপার কুইন্টন ডি'কক, যিনি সম্প্রতি ভারতের কাছে সেঞ্চুরিয়ব টেস্টে বিশ্রি হারের পর এই ফর্ম্যাট থেকে অবসর নিয়েছেন, তাঁকেও ১৭ জনের স্কোয়াডে রাখা হয়েছে।

দক্ষিণ আফ্রিকার টিম: তেম্বা বাভুমা (অধিনায়ক), কেশব মহারাজ (সহ-অধিনায়ক), কুইন্টন ডি'কক, জুবায়ের হামাজা, মার্কো জানসেন, জানেমন মালান, সিসান্দা মাগালা, এডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, ওয়েন পার্নেল, আন্দিলে পেহলুকওয়ো, দাওয়িন প্রিটোরিয়াস, রাগিসো রাবাডা, তাবিরেজ সামসি, রাশি ভ্যান ডার ডুসেন, কাইল ভেরাইনে।

বন্ধ করুন