বাংলা নিউজ > ময়দান > SA20 Player Auction: রাত পোহালেই নিলামে উঠবেন ৫০০-র বেশি ক্রিকেটার, দর হাঁকবে IPL-এর ফ্র্যাঞ্চাইজিরাই, জানুন খুঁটিনাটি

SA20 Player Auction: রাত পোহালেই নিলামে উঠবেন ৫০০-র বেশি ক্রিকেটার, দর হাঁকবে IPL-এর ফ্র্যাঞ্চাইজিরাই, জানুন খুঁটিনাটি

নিলামে তোলা হবে ৫০০-র বেশি ক্রিকেটারকে। ছবি- টুইটার (@SA20_League)।

T20 লিগ, তবে নাম থেকে T-বাদ দিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। SA20 Legaue-এর ক্রিকেটার নিলাম সংক্রান্ত গুরুত্বপূর্ণ সব তথ্যে চোখ রাখুন।

টি-২০ লিগ, তবে নাম থেকে টি বাদ দিয়েছে প্রোটিয়া ক্রিকট বোর্ড। দক্ষিণ আফ্রিকার নতুন টি-২০ লিগের নাম দেওয়া হয়েছে এসএ২০ লিগ (SA20 League)। আইপিএলের ৬টি ফ্র্যাঞ্চাইজির হাতে রয়েছে ৬টি দলের মালিকানা। ফলে আইপিএলের সঙ্গে মিল রয়েছে আরও অনেক বিষয়ের। ক্রিকেটারদের নিলামও হবে আইপিএলের ধাঁচেই। আপাতত দেখে নেওয়া যাক নিলাম সংক্রান্ত খুঁটিনাটি বিষয়। 

কবে, কোথায় অনুষ্ঠিত হবে নিলাম:
১৯ সেপ্টেম্বর, সোমবার কেপ টাউনে বসবে নিলামের আসর। নিলামকারীর ভূমিকায় দেখা যাবে একদা ইন্ডিয়ান প্রিমিয়র লিগে নিলাম পরিচালনা করা রিচার্ড ম্যাডলি।

কতজন ক্রকেটারকে নিলামে তোলা হবে:
মোট ৫৩৩ জন ক্রিকেটারের নাম নথিভুক্ত করা হয়েছে নিলামের জন্য, যাঁদের মধ্যে ২৪৮ জন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার। যদিও সকলের নাম নিলামে নাও উঠতে পারে। সেই সম্ভাবনাই প্রবল।

ভারত বনাম ইংল্যান্ড মহিলা ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

কতজনের স্কোয়াড গড়ে নেওয়া যাবে:
প্রতিটি দল সর্বোচ্চ ১৭ জনের স্কোয়াড গড়ে নিতে পারবে। ৭ জন বিদেশি ও ১০ জন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারকে দলে নিতে হবে। ইতিমধ্যেই সব মিলিয়ে ২৩ জন ক্রিকেটারকে নিলামের আগেই দলে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলি। নিলামের আগে সর্বাধিক ৫ জন করে ক্রিকেটার দলে নিতে পারত ফ্র্যাঞ্চাইজিগুলি। যদিও সব দল ৫ জনের এই কোটা পূরণ করেনি। উল্লেখ্য, আইপিএলের মতোই এসএ২০-তেও ম্যাচে সর্বোচ্চ ৪ জন বিদেশি ক্রিকেটার খেলানো যাবে।

কত টাকা রয়েছে প্রতিটি ফ্র্যাঞ্চাইজির হাতে:
প্রতিটি দলের হাতে রয়েছে ২ মিলিয়ন মার্কিন ডলার। নিলামের আগে ও পরে, সব মিলিয়ে এই টাকাতেই ক্রিকেটার দলে নিতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলিকে।

আরও পড়ুন:- শামির করোনা, এদিকে চোট পেয়ে ছিটকে গেলেন আরও এক ভারতীয় পেসার, বদলে দলে ঢুকলেন ধাওয়ান

সেরা তিনটি ক্যাটাগরির বেস প্রাইস:
কমবেশি ১ লক্ষ মার্কিন ডলার, ৯৭ হাজার মার্কিন ডলার ও ৪৮ হাজার মার্কিন ডলারের তিনটি ক্যারগরির ক্রিকেটারদের নিলামে তোলা হবে। জয়ডেন সিলস ও ওডিন স্মিথের বেস প্রাইস সর্বোচ্চ ক্যাটাগরির। ইয়ন মর্গ্যান, আদিল রশিদ, জেসন রয়, টাইমাল মিলস, ডেভিড উইলি, জিমি নিশাম, চামিকা করুণারত্নেরা রয়েছেন দ্বিতীয় ক্যাটাগরিতে। ডিন এলগার, প্রিটোরিয়াস, কেশব মহারাজ, লুঙ্গি এনগিদি, শামসি, বাভুমারা রয়েছেন তৃতীয় ক্যাটাগরিতে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.