বাংলা নিউজ > ময়দান > CSK-র ভাই JSK, দক্ষিণ আফ্রিকার নতুন T20 লিগে নিজেদের দলের নাম ও খেলোয়াড়দের তালিকা প্রকাশ করল চেন্নাই

CSK-র ভাই JSK, দক্ষিণ আফ্রিকার নতুন T20 লিগে নিজেদের দলের নাম ও খেলোয়াড়দের তালিকা প্রকাশ করল চেন্নাই

জোহানেসবার্গ সুপার কিংসে যোগ দেওয়া পাঁচ তারকা। ছবি- জেএসকে।

পাঁচজন ক্রিকেটারের প্রাথমিক তালিকায় চেন্নাই সুপার কিংসের ঘরের ছেলেরাই প্রাধান্য পেয়েছেন।

দক্ষিণ আফ্রিকার নতুন টি-২০ লিগে চেন্নাই সুপার কিংস ফ্র্যাঞ্চাইজি যে একটি দল কিনেছে, সেটা এতদিনে সবার জানা। জোহানেসবার্গের সেই দলের কী নাম হতে পারে, তা অনুমান করতে অসুবিধা হওয়ার কথা নয়। প্রাথমিকভাবে নতুন ফ্র্যাঞ্চাইজির যে নাম সামনে এসেছিল, রবিবার তাতে সিলমোহর দেয় চেন্নাই। ফ্র্যাঞ্চাইজির তরফে জানিয়ে দেওয়া হয়, সিএসকের নতুন দল দক্ষিণ আফ্রিকায় পরিচিত হবে জেএসকে নামে। অর্থাৎ ইন্ডিয়ান প্রিমিয়র লিগে চেন্নাই সুপার কিংস এবং সাউথ আফ্রিকা টি-২০ লিগে তারা দল নামাবে জোহানেসবার্গ সুপার কিংস নামে।

নতুন দলের জন্য কোন পাঁচজন ক্রিকেটারকে সরাসরি সই করানো হয়েছে, সেখবরও প্রকাশিত হয়েছিল আগে। তবে রবিবারই জেএসকে ফ্র্যাঞ্চাইজি তাদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে খবরের সত্যতা স্বীকার করে নেয়। তারা সরকারিভাবে প্রকাশ করে পাঁচজন ক্রিকেটারের তালিকা। বলাবাহুল্য সরাসরি সই করানো পাঁচজন ক্রিকেটারের প্রাথমিক তালিকায় চেন্নাই সুপার কিংসের ঘরের ছেলেরাই প্রাধান্য পেয়েছেন।

আইপিএলে চেন্নাই শিবির ছেড়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে যোগ দিয়েছেন ফ্যাফ ডু'প্লেসি। তবে দক্ষিণ আফ্রিকার টি-২০ লিগের জন্য প্রোটিয়া তারকাকে দলে নিয়েছে সিএসকে। ফ্র্যাঞ্চাইজির তরফে টাকার অঙ্ক ঘোষণা করা না হলেও জানা যাচ্ছে যে, ফ্যাফ ৩ লক্ষ ৭৫ হাজার মার্কিন ডলার বা ভারতীয় মুদ্রায় প্রায় ৩ কোটি টাকার বিনিময়ে যোগ দিয়েছেন জোহানেসবার্গ সুপার কিংসে।

আরও পড়ুন:- Asia Cup 2022: ভাগ্য ভালো থাকলে এবারের এশিয়া কাপেই তিনবার দেখা যাবে ভারত-পাকিস্তান লড়াই, জেনে নিন কীভাবে

আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠে নামেন মইন আলি। দক্ষিণ আফ্রিকার ক্রিকেট লিগেও একই ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলতে দেখা যাবে তাঁকে। ব্রিটিশ তারকা ৪ লক্ষ মার্কিন ডলার বা প্রায় ৩ কোটি ২০ লক্ষ টাকায় যোগ দিয়েছেন জোহানেসবার্গ দলে।

মইন আলির মতো মাহিশ থিকসানাও আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠে নামেন। শ্রীলঙ্কান স্পিনারকে ২ লক্ষ মার্কিন ডলারের বিনিময়ে দলে নিয়েছে জোহানেসবার্গ সুপার কিংস। ভারতীয় মুদ্রায় চুক্তির অর্থের পরিমাণ প্রায় ১ কোটি ৬০ লক্ষ টাকা।

আরও পড়ুন:- Babar Azam: ১০ ম্যাচে ৪টি সেঞ্চুরি ও ৫টি হাফ-সেঞ্চুরি, বাবর আজম বোঝালেন কেন তিনি বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান

আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলা রোমারিও শেফার্ডকে দক্ষিণ আফ্রিকার টি-২০ লিগের জন্য সিএসকে দলে নিয়েছে ১ লক্ষ ৭৫ হাজার মার্কিন ডলার বা ভারতীয় মুদ্রায় প্রায় ১ কোটি ৪০ লক্ষ টাকার বিনিময়ে। এছাড়া দক্ষিণ আফ্রিকার ২১ বছর বয়সী ডানহাতি পেসার জেরাল্ড কোয়েটজিকে সিএসকে জো'বার্গ ফ্র্যাঞ্চাইজির জন্য দলে নিয়েছে ৫০ হাজার মার্কিন ডলার বা প্রায় ৪০ লক্ষ টাকার বিনিময়ে।

ডু'প্লেসিকে জেএসকে তাদের ক্যাপ্টেন করছে বল খবর। সরকারিভাবে ঘোষণা করা না হলেও সামনে এসেছে সাপোর্ট স্টাফদের নামও। এই দলের হেড কোচ হিসেবে দেখা যাবে স্টিফেন ফ্লেমিংকে। সহকারী কোচ হিসেবে দেখা যাবে এরিক সিমন্সকে। শোনা যাচ্ছে যে কোচিং স্টাফ হিসেবে জোহানেসবার্স দলের সঙ্গে দেখা যেতে পারে অ্যালবি মর্কেলকেও, যিনি দীর্ঘদিন চেন্নাইয়ের হয়ে মাঠে নেমেছেন। চেন্নাই ফ্র্যাঞ্চাইজি চেয়েছিল ধোনিকে জোহানেসবার্গ সুপার কিংস দলের মেন্টর করতে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড অনুমতি দেবে না বলেই খবর।

বন্ধ করুন