বাংলা নিউজ > ময়দান > মিতালির মাইলস্টোন ছোঁয়ার দিনে ডাকওয়ার্থ-লুইস নিয়মে হার ভারতের
তৃতীয় ওয়ান ডে ম্যাচে হার ভারতের। ছবি- আইসিসি।
তৃতীয় ওয়ান ডে ম্যাচে হার ভারতের। ছবি- আইসিসি।

মিতালির মাইলস্টোন ছোঁয়ার দিনে ডাকওয়ার্থ-লুইস নিয়মে হার ভারতের

  • ব্যাট হাতে পুণম রাউত ও বল হাতে ঝুলন গোস্বামী নজর কাড়েন।

বৃষ্টিতে ম্যাচ বন্ধ হওয়ার সময় জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার দরকার ছিল ২১ বলে ২৬ রান। হাতে ছিল ৬টি উইকেট। বৃষ্টির পর নতুন করে খেলা শুরু করা যায়নি। তবে তাতে ম্যাচের ফলাফল নির্ধারণে অসুবিধা হয়নি।

ডাকওয়ার্থ-লুইস নিয়মে ৪৬.৩ ওভারে জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার দরকার ছিল ২১৮ রান। তারা ততক্ষণে স্কোরবোর্ডে তুলে ফেলে ৪ উইকেটে ২২৩ রান। সুতারাং, দক্ষিণ আফ্রিকার মেয়েদের ৬ রানে তৃতীয় ওয়ান ডে ম্যাচে জয়ী ঘোষণা করা হয়।

দক্ষিণ আফ্রিকার মহিলা দলের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নামেন ভারতের মেয়েরা। নির্ধারিত ৫০ ওভারে মিতালিরা ৫ উইকেটের বিনিময়ে ২৪৮ রান তোলে। খাতা খুলতে পারেননি জেমিমা রডরিগেজ। স্মৃতি মন্ধনা করেন ২৫ রান। পুণম রাউত দলের হয়ে সর্বোচ্চ ৭৭ রান করে সাজঘরে ফেরেন।

ক্যাপ্টেন মিতালি করেন ৩৬ রান। তিনি প্রথম ভারতীয় ও বিশ্বের দ্বিতীয় মহিলা ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান পূর্ণ করেন এদিন। হরমনপ্রীত কউর ৩৬ রানের অবদান রাখেন। দীপ্তি শর্মা অপরাজিত থাকেন ৩৬ রানে। ১৪ রান করে নট-আউট থাকেন সুষমা বর্মা। শাবনিম ইসমাইল ২টি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার ৮১ রানে ২ উইকেট হারালেও শেষমেশ জয় তুলে নিয়ে অসুবিধা হয়নি তাদের। ১৩২ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচের সেরা হন লিজেল লি। ডু'প্রীজ করেন ৩৭ রান। ঝুলন গোস্বামী ৯ ওভারে মাত্র ২০ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন।

ঘরের মাঠে ওয়ান ডে ফর্ম্যাটে ভারতের সবথেকে বেশি রান তুলে ম্যাচ হারের রেকর্ড এটি। এই জয়ের সুবাদে দক্ষিণ আফ্রিকার মহিলা দল ৫ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে যায়।

বন্ধ করুন