বাংলা নিউজ > ময়দান > ২টি সীমিত ওভারের সিরিজ খেলতে ভারতে আসছে দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দল, রিপোর্ট
ভারতের মহিলা ক্রিকেট দল। ছবি- গেটি।
ভারতের মহিলা ক্রিকেট দল। ছবি- গেটি।

২টি সীমিত ওভারের সিরিজ খেলতে ভারতে আসছে দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দল, রিপোর্ট

  • দীর্ঘ এক বছর পর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে চলেছেন মিতালি, হরমনপ্রীতরা।

লকডাউনের পর শারজায় মেয়েদের আইপিএলে মাঠে নামতে দেখা গিয়েছে মিতালি রাজ, হরমনপ্রীত কউরদের। তবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরেই ছিলেন ভারতের মহিলা ক্রিকেট দল। অবশেষে দীর্ঘ এক বছরের বিরতির পর পুনরায় আন্তর্জাতিক ক্রিকেটে মাঠে নামতে চলেছেন মিতালিরা।

ভারতের মেয়েরা শেষবার আন্তর্জাতিক ক্রিকেট খেলেন গত বছর মহিলা টি-২০ বিশ্বকাপে। ক্রিকবাজের রিপোর্ট অনুযায়ী আগামী মাসেই ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫টি ওয়ান ডে ও ৩টি আন্তর্জাতিক টি-২০ খেলতে চলেছেন ভারতের মেয়েরা। বিসিসিআই তাড়াতাড়িই সিরিজ নিয়ে বিজ্ঞপ্তি জারি করবে বলেও উল্লেখ করা হয়েছে রিপোর্টে।

যদিও দিনক্ষণ এবং কোথায় খেলা হবে ম্যাচগুলি, তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে এটা নিশ্চিত যে, বায়ো-বাবলের কথা মাথায় রেখে যে কোনও একটি শহরেই খেলা হতে পারে সব ম্যাচ। কোয়ারান্টাইন পর্ব মিলিয়ে প্রায় এক মাস ধরে খেলা হতে পারে দ্বি-পাক্ষিক সিরিজ।

বিসিসিআইয়ের এক কর্তা এপ্রসঙ্গে জানিয়েছেন, ‘এখনও বিস্তারিত কিছু স্থির করা হয়নি। তবে আলোচনা চলছে। তাড়াতাড়িই এই নিয়ে ঘোষণা করা হবে। ক্রিকেট সাউথ আফ্রিকার সঙ্গে কথা-বার্তা জারি রয়েছে। দিনক্ষণ শীঘ্রই জানিয়ে দেওয়া হবে।’

বন্ধ করুন