বাংলা নিউজ > ময়দান > খেতাবের স্বপ্ন ধূলিসাৎ, মেয়েদের এশিয়া কাপ হকির সেমিফাইনালে হার ভারতের
সেমিফাইনালে হার ভারতের। ছবি- হকি ইন্ডিয়া।
সেমিফাইনালে হার ভারতের। ছবি- হকি ইন্ডিয়া।

খেতাবের স্বপ্ন ধূলিসাৎ, মেয়েদের এশিয়া কাপ হকির সেমিফাইনালে হার ভারতের

  • ভারতকে হারিয়ে ফাইনালে উঠল দক্ষিণ কোরিয়া।

শুভব্রত মুখার্জি

দুর্দান্ত লড়াই করেও শেষ রক্ষা হল না। চলতি মহিলা এশিয়া কাপ হকিতে দক্ষিণ কোরিয়ার কাছে হেরে গেল ভারতীয় মহিলা দল। ফলে সেমিফাইনালেই শেষ হয়ে গেল বন্দনাদের অভিযান। অলিম্পিকে অল্পের জন্য ব্রোঞ্জ পদক হাতছাড়া হওয়া ভারতীয় দলকে নিয়ে এবার বিশেষজ্ঞদের প্রত্যাশা আগের থেকে অনেকটাই বেশি ছিল। তবে লড়াই করেও ফাইনালে প্রবেশ করা হল না ভারতের।

এদিন প্রথম কোয়ার্টার শেষ হয় ০-০ ফলে। এরপরেই বেশ কয়েকটি পেনাল্টি কর্নার পায় ভারত। যেখান থেকে প্রতিপক্ষের উপর তারা চাপ তৈরি করতেও সক্ষম হয়। সেই সময় গোল পেয়ে এগিয়েও যায় ভারতীয় দল। দ্বিতীয় কোয়ার্টারে গোল করে ভারতকে ১-০ ফলে এগিয়ে দেন নেহা। তৃতীয় কোয়ার্টারে অবশ্য সমতা ফেরায় দক্ষিণ কোরিয়া।

ভারতের হয়ে সবিতা প্রথমক্ষেত্রে দুর্গ রক্ষা করলেও ফিরতি বলেই সবিতাকে পরাস্ত করে দক্ষিণ কোরিয়া ম্যাচে সমতায় ফেরে। এর পরপরেই লি-সিয়ুঙ্গ-জুয়ের গোলে ২-১ ফলে তৃতীয় কোয়ার্টারেই এগিয়ে যায় দক্ষিণ কোরিয়া।

তৃতীয় কোয়ার্টারের শুরুটা যেমন খারাপভাবে হয়েছিল ভারতের, ঠিক ততটা খারাপভাবেই ভারতের শেষ কোয়ার্টার শুরু হয়। শুরুতেই চো-হেজিন সবিত পুনিয়াকে পরাস্ত করে দক্ষিণ কোরিয়াকে ৩-১ ফলে এগিয়ে দেন। ম্যাচের ছয় মিনিট বাকি থাকতে একটি গোল করে ভারতকে লড়াইতে ফেরান লালরেমসিয়ানি। তবে শেষরক্ষা করতে পারেননি। অপর সেমিফাইনালে জাপান বনাম চিন ম্যাচের জয়ীর বিরুদ্ধে ফাইনাল খেলবে দক্ষিণ কোরিয়া।

বন্ধ করুন