বাংলা নিউজ > ময়দান > আবারও রিয়াল মাদ্রিদে ফিরলেন ইকের কাসিয়াস, তবে নয়া অবতারে
রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে ইকের কাসিয়াস। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে ইকের কাসিয়াস। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

আবারও রিয়াল মাদ্রিদে ফিরলেন ইকের কাসিয়াস, তবে নয়া অবতারে

  • কোনওরকম বিদায় সংবর্ধনা ছাড়াই ভরা সাংবাদিক বৈঠকে কেঁদে মাদ্রিদ ছাড়তে বাধ্য হয়েছিলেন।

শুভব্রত মুখার্জি

স্পেন তথা রিয়াল মাদ্রিদ ক্লাবের একদা অতন্দ্র প্রহরী তিনি। তিনি ইকের কাসিয়াস। ২০১০ সালে স্পেনের বিশ্বকাপজয়ী দলের অন্যতম নায়ক তিনি। সদ্য খেলা থেকে নিয়েছেন অবসর। তবে বেশিদিন ফুটবল মাঠ থেকে দূরে থাকলেন না। এবার তাঁর প্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে নতুন ভূমিকায় সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরলেন কিংবদন্তি স্প্যানিশ গোলরক্ষক ইকের কাসিয়াস।

রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশনের মহাপরিচালকের সহকারী হিসেবে দায়িত্ব নিলেন তিনি। এই বিষয়টি নিশ্চিত করেছে ক্লাব রিয়াল মাদ্রিদ। এক বিবৃতিতে ক্লাবের তরফে বলা হয়েছে, 'রিয়াল মাদ্রিদ ঘোষণা করছে যে জেনারেল ডিরেক্টরের সহকারী হিসেবে রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশনে যোগ দিলেন ইকের কাসিয়াস। তিনি রিয়াল মাদ্রিদের কিংবদন্তি। যিনি আমাদের ক্লাবের মূল্যবোধকে সারা বিশ্বে প্রতিষ্ঠা দিয়েছেন এবং ক্লাবের ইতিহাসে সেরা গোলরক্ষক।'

রিয়াল মাদ্রিদের হয়ে ২৫ বছরের কেরিয়ারে ১৯টি ট্রফি জিতেছেন ক্যাসিয়াস। এরপর রিয়ালের হয়ে অসংখ্য ট্রফি জিতেছেন। যদিও মাদ্রিদে তাঁর শেষটা ভালো হয়নি। কোনওরকম বিদায় সংবর্ধনা ছাড়াই ভরা সাংবাদিক বৈঠকে কেঁদে মাদ্রিদ ছাড়তে বাধ্য হয়েছিলেন। একেবারে শেষ লগ্নে এসে এফসি পোর্তোতে যোগ দিয়েছিলেন তিনি। শিরোপা এসেছে সেখানে। এছাড়া ও দেশের হয়ে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ, বিশ্বকাপ এবং ইউরো কাপ জিতেছেন তিনি।

বন্ধ করুন