বাংলা নিউজ > ময়দান > আবারও রিয়াল মাদ্রিদে ফিরলেন ইকের কাসিয়াস, তবে নয়া অবতারে

আবারও রিয়াল মাদ্রিদে ফিরলেন ইকের কাসিয়াস, তবে নয়া অবতারে

রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে ইকের কাসিয়াস। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

কোনওরকম বিদায় সংবর্ধনা ছাড়াই ভরা সাংবাদিক বৈঠকে কেঁদে মাদ্রিদ ছাড়তে বাধ্য হয়েছিলেন।

শুভব্রত মুখার্জি

স্পেন তথা রিয়াল মাদ্রিদ ক্লাবের একদা অতন্দ্র প্রহরী তিনি। তিনি ইকের কাসিয়াস। ২০১০ সালে স্পেনের বিশ্বকাপজয়ী দলের অন্যতম নায়ক তিনি। সদ্য খেলা থেকে নিয়েছেন অবসর। তবে বেশিদিন ফুটবল মাঠ থেকে দূরে থাকলেন না। এবার তাঁর প্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে নতুন ভূমিকায় সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরলেন কিংবদন্তি স্প্যানিশ গোলরক্ষক ইকের কাসিয়াস।

রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশনের মহাপরিচালকের সহকারী হিসেবে দায়িত্ব নিলেন তিনি। এই বিষয়টি নিশ্চিত করেছে ক্লাব রিয়াল মাদ্রিদ। এক বিবৃতিতে ক্লাবের তরফে বলা হয়েছে, 'রিয়াল মাদ্রিদ ঘোষণা করছে যে জেনারেল ডিরেক্টরের সহকারী হিসেবে রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশনে যোগ দিলেন ইকের কাসিয়াস। তিনি রিয়াল মাদ্রিদের কিংবদন্তি। যিনি আমাদের ক্লাবের মূল্যবোধকে সারা বিশ্বে প্রতিষ্ঠা দিয়েছেন এবং ক্লাবের ইতিহাসে সেরা গোলরক্ষক।'

রিয়াল মাদ্রিদের হয়ে ২৫ বছরের কেরিয়ারে ১৯টি ট্রফি জিতেছেন ক্যাসিয়াস। এরপর রিয়ালের হয়ে অসংখ্য ট্রফি জিতেছেন। যদিও মাদ্রিদে তাঁর শেষটা ভালো হয়নি। কোনওরকম বিদায় সংবর্ধনা ছাড়াই ভরা সাংবাদিক বৈঠকে কেঁদে মাদ্রিদ ছাড়তে বাধ্য হয়েছিলেন। একেবারে শেষ লগ্নে এসে এফসি পোর্তোতে যোগ দিয়েছিলেন তিনি। শিরোপা এসেছে সেখানে। এছাড়া ও দেশের হয়ে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ, বিশ্বকাপ এবং ইউরো কাপ জিতেছেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Los Angeles Knight Riders বনাম MI New York ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ শ্রাবণের প্রথম সোমবার কারা লাকি?রইল রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.