বাংলা নিউজ > ময়দান > ফিনিশিং লাইনের সামনে এসে স্বেচ্ছায় হার মেনে নিলেন অ্যাথলিট, ভাইরাল ভিডিও ঘিরে প্রশংসার ঝড়
খেলোয়াড়সুলভ মনোভাবের আদর্শ উহাদরণ। ছবি- ইনস্টাগ্রাম।
খেলোয়াড়সুলভ মনোভাবের আদর্শ উহাদরণ। ছবি- ইনস্টাগ্রাম।

ফিনিশিং লাইনের সামনে এসে স্বেচ্ছায় হার মেনে নিলেন অ্যাথলিট, ভাইরাল ভিডিও ঘিরে প্রশংসার ঝড়

  • খেলোয়াড়সুলভ মনোভাবের আদর্শ নমুনা পেশ করলেন স্প্যানিশ ট্রায়াথলিট দিয়েগো মেন্ত্রিদা।

খেলোয়াড়সুলভ মনোভাবের এমন আদর্শ উদাহরণ কদাচিৎই দেখা চোখে পড়ে, ঠিক যেমনটা দেখা গেল স্পেনের সান্টান্ডার ট্রায়াথলন ইভেন্টে।

পোডিয়াম ফিনিশের পড়ে পাওয়া সুযোগ কাজে লাগাতে পারতেন স্প্যানিশ ট্রায়াথলিট দিয়েগো মেন্ত্রিদা। তবে নিজের জয়ের থেকেও দুর্ভাগ্যের শিকার হয়ে প্রতিদ্বন্দ্বীর পরাজিত হওয়া মেনে নেওয়া সম্ভব হয়নি তাঁর পক্ষে। তাই ফিনিশিং লাইনের ঠিক সামনে এসে দাঁড়িয়ে পড়েন স্প্যানিশ তারকা, যাতে ব্রিটিশ অ্যাথলিট জেমস টিগল তাঁকে টপকে পুরস্কার হাতে তুলতে পারেন। কেননা, টিগলকেই পুরস্কারের যোগ্য দাবিদার মনে হয়েছে দিয়েগোর।

স্পোর্টসম্যানশিপের এমন অনবদ্য নমুনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়া মাত্রই ভাইরাল হয়ে যায়। বলাবাহুল্য, জিতে যত না প্রশংসা পেতেন দিয়েগো, স্বেচ্ছায় হার মেনে নিয়ে তার থেকে হাজারগুনে বেশি প্রশংসিত হচ্ছেন তিনি। ইভেন্ট না জিতলেও আন্তর্জাতিক ক্রীড়ামহল তথা নেটিজেনদের মন জিতে নিয়েছেন স্প্যানিশ অ্যাথলিট। কুর্নিশ আদায় করে নিয়েছেন প্রতিদ্বন্দ্বী তারকারও।

ভাইরাল ভিডিওটিতে দেখা যায় রেসের একেবারে শেষ মুহূর্তে এসে গতিপথ গুলিয়ে ফেলেন টিগল। তিনি গিয়ে ব্যারিয়রে ধাক্কা দিয়ে বসেন। রেস শেষ হতে তখন মাত্র ৫০ মিটার বাকি। ঠিক তাঁর পিছনে থাকা দিয়েগো ব্রিটিশ তারকার ভুলের সুয়োগে তাঁকে টপকে যান।

ফিনিশিং লাইনের কয়েক পা দূরে হঠাৎই দিয়েগো দাঁড়িয়ে পড়েন, যাতে ব্রিটিশ অ্যাথলিট তাঁকে টপকে তৃতীয় স্থান দখল করতে পারেন। প্রথম ও দ্বিতীয় স্থানাধিকারী আগেই নির্ধারিত হয়ে গিয়েছিল। নিজে পোডিয়াম ফিনিশ করতে পারতেন স্প্যানিশ অ্যাথলিট। কিন্তু, তাঁর মনে হয় আগাগোড়া তাঁর থেকে এগিয়ে থাকা টিগলই জয়ের যোগ্য দাবিদার।

দিয়োগোর এমন আচরণে আবাক হয়ে যান টিগল নিজেও। প্রতিদ্বন্দ্বীর কাছ থেকে রীতিমতো অপ্রত্যাশিত এমন উপহার পাবেন, ভাবতে পারেননি টিগল। তাই পরে তিনি সোশ্যাল মিডিয়ায় কুর্নিশ জানাতে ভোলেননি স্প্যানিশ ট্রায়াথলিটকে।

বন্ধ করুন