বাংলা নিউজ > ময়দান > গাভাসকরকে বিশেষ সম্মান! লেস্টার ক্রিকেট মাঠের সঙ্গে যুক্ত হবে লিটল মাস্টারের নাম

গাভাসকরকে বিশেষ সম্মান! লেস্টার ক্রিকেট মাঠের সঙ্গে যুক্ত হবে লিটল মাস্টারের নাম

সুনীল গাভাসকর (ছবি-পিটিআই)

এই প্রথম ইউরোপের কোনও দেশের ক্রিকেট স্টেডিয়ামের নাম হবে ভারতীয় খেলোয়াড়ের নামে। লেস্টার ক্রিকেট গ্রাউন্ডের এই অনুষ্ঠানে সুনীল গাভাসকর নিজে উপস্থিত থাকবেন। শনিবার (২৩ জুলাই) এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে।

ইংল্যান্ডে বড় সম্মান পেতে চলেছেন ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাসকর। সেখানকার লেস্টার ক্রিকেট মাঠ এখন সুনীল গাভাসকরের নামে নামকরণ করা হবে। এই প্রথম ইউরোপের কোনও দেশের ক্রিকেট স্টেডিয়ামের নাম হবে ভারতীয় খেলোয়াড়ের নামে। লেস্টার ক্রিকেট গ্রাউন্ডের এই অনুষ্ঠানে সুনীল গাভাসকর নিজে উপস্থিত থাকবেন। শনিবার (২৩ জুলাই) এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন… কোহলি না আসায় অখুশি ওয়েস্ট ইন্ডিজের কোচ সিমন্স

লেস্টার ক্রিকেট গ্রাউন্ডের এই নাম পরিবর্তনের কৃতিত্ব দেওয়া হচ্ছে ভারতীয় বংশোদ্ভূত সাংসদ কিথ ভাজকে। ৩২বছর ধরে যুক্তরাজ্যের সংসদে লেস্টারের প্রতিনিধিত্ব করেছেন কিথ। কিথ ভাজকে বলেছেন,‘আমরা অত্যন্ত সম্মানিত এবং রোমাঞ্চিত যে গাভাসকর আমাদের পিচ এবং মাঠের নাম তার নামে রাখার অনুমতি দিয়েছেন। তিনি একজন কিংবদন্তি ক্রিকেটার এবং বছরের পর বছর ধরে তার রেকর্ড ব্রেকিং পারফরম্যান্স দিয়ে ক্রিকেট ভক্তদের আনন্দিত করেছেন। তিনি শুধু লিটল মাস্টারই নন এই গেমের গ্রেট মাস্টারও বটে।’

আরও পড়ুন… কোহলি না আসায় অখুশি ওয়েস্ট ইন্ডিজের কোচ সিমন্স

এটি লক্ষণীয় যে সুনীল গাভাসকর টেস্ট ক্রিকেটে প্রথম ব্যাটসম্যানযিনি ১০,০০০ রান পূর্ণ করেছিলেন। দীর্ঘ সময় ধরে সবচেয়ে বেশি টেস্ট সেঞ্চুরি করা ব্যাটসম্যানও ছিলেন গাভাসকর। সচিন তেন্ডুলকর পরে তাঁর রেকর্ড ভেঙেছেন।মার্কিন যুক্তরাষ্ট্রের কেনটাকি এবং তানজানিয়ার জানসিবার ক্রিকেট স্টেডিয়ামগুলিও সুনীল গাভাসকরের নামে নামকরণ করা হয়েছে। গাভাসকর তার ক্যারিয়ারে ১২৫টি টেস্ট ম্যাচ খেলেছেন। এতে তিনি ৫১.১২ গড়ে ১০,১২২ রান করেছেন। টেস্ট ক্রিকেটে তার নামে ৩৪টি সেঞ্চুরি রয়েছে। ওয়ানডে ক্রিকেটে তিনি ১০৮ ম্যাচে ৩০৯২ রান করেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘কিছু জানতাম না…’! ব্যুমেরাং-এ টাক মাথায় রুক্মিণী, দেব-বান্ধবীর এ কী হাল করল জিৎ ঘূর্ণিঝড় রেমাল কি কলকাতার ওপরে তাণ্ডব চালাবে? এখনও পর্যন্ত যা বলছে হাওয়া অফিস মন তো ভালো, হৃদয় ভালো কি? জানুন আপনার হার্টের স্বাস্থ্যের খুঁটিনাটি তথ্য T20 বিশ্বকাপের আগে হাসান আলিকে কেন স্কোয়াড থেকে ছেড়ে দিল পাকিস্তান- ৩টি কারণ জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী কাছে টেনে কোমর চেপে ধরেন, চুমু খান, একী করছেন অনুপম খেরের ছেলে!অপ্রস্তুত জর্জিয়া ইন্ডি জোটট জিতলে প্রধানমন্ত্রী হতে চান না কেজরিওয়াল, তাঁর লক্ষ্য… শ্লীলতাহানি তদন্তের মাঝে রামকৃষ্ণ মিশন বিতর্কে মুখ খুললেন রাজ্যপাল, জারি বিবৃতি বুদ্ধ পূর্ণিমায় শুভ ফলদায়ী সংযোগ, পুজোয় মিলবে দ্বিগুণ লাভ, অবশ্যই করুন এই ৩ কাজ বাঘের পাড়ায় ভোট, ঝড় ভাঙে ঘর, তবুও ঘুরে দাঁড়ায় সুন্দরবন, কোথায় মাস্টারপ্ল্যান?

Latest IPL News

জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.