বাংলা নিউজ > ময়দান > গাভাসকরকে বিশেষ সম্মান! লেস্টার ক্রিকেট মাঠের সঙ্গে যুক্ত হবে লিটল মাস্টারের নাম
সুনীল গাভাসকর (ছবি-পিটিআই)

গাভাসকরকে বিশেষ সম্মান! লেস্টার ক্রিকেট মাঠের সঙ্গে যুক্ত হবে লিটল মাস্টারের নাম

  • এই প্রথম ইউরোপের কোনও দেশের ক্রিকেট স্টেডিয়ামের নাম হবে ভারতীয় খেলোয়াড়ের নামে। লেস্টার ক্রিকেট গ্রাউন্ডের এই অনুষ্ঠানে সুনীল গাভাসকর নিজে উপস্থিত থাকবেন। শনিবার (২৩ জুলাই) এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে।

ইংল্যান্ডে বড় সম্মান পেতে চলেছেন ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাসকর। সেখানকার লেস্টার ক্রিকেট মাঠ এখন সুনীল গাভাসকরের নামে নামকরণ করা হবে। এই প্রথম ইউরোপের কোনও দেশের ক্রিকেট স্টেডিয়ামের নাম হবে ভারতীয় খেলোয়াড়ের নামে। লেস্টার ক্রিকেট গ্রাউন্ডের এই অনুষ্ঠানে সুনীল গাভাসকর নিজে উপস্থিত থাকবেন। শনিবার (২৩ জুলাই) এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন… কোহলি না আসায় অখুশি ওয়েস্ট ইন্ডিজের কোচ সিমন্স

লেস্টার ক্রিকেট গ্রাউন্ডের এই নাম পরিবর্তনের কৃতিত্ব দেওয়া হচ্ছে ভারতীয় বংশোদ্ভূত সাংসদ কিথ ভাজকে। ৩২বছর ধরে যুক্তরাজ্যের সংসদে লেস্টারের প্রতিনিধিত্ব করেছেন কিথ। কিথ ভাজকে বলেছেন,‘আমরা অত্যন্ত সম্মানিত এবং রোমাঞ্চিত যে গাভাসকর আমাদের পিচ এবং মাঠের নাম তার নামে রাখার অনুমতি দিয়েছেন। তিনি একজন কিংবদন্তি ক্রিকেটার এবং বছরের পর বছর ধরে তার রেকর্ড ব্রেকিং পারফরম্যান্স দিয়ে ক্রিকেট ভক্তদের আনন্দিত করেছেন। তিনি শুধু লিটল মাস্টারই নন এই গেমের গ্রেট মাস্টারও বটে।’

আরও পড়ুন… কোহলি না আসায় অখুশি ওয়েস্ট ইন্ডিজের কোচ সিমন্স

এটি লক্ষণীয় যে সুনীল গাভাসকর টেস্ট ক্রিকেটে প্রথম ব্যাটসম্যানযিনি ১০,০০০ রান পূর্ণ করেছিলেন। দীর্ঘ সময় ধরে সবচেয়ে বেশি টেস্ট সেঞ্চুরি করা ব্যাটসম্যানও ছিলেন গাভাসকর। সচিন তেন্ডুলকর পরে তাঁর রেকর্ড ভেঙেছেন।মার্কিন যুক্তরাষ্ট্রের কেনটাকি এবং তানজানিয়ার জানসিবার ক্রিকেট স্টেডিয়ামগুলিও সুনীল গাভাসকরের নামে নামকরণ করা হয়েছে। গাভাসকর তার ক্যারিয়ারে ১২৫টি টেস্ট ম্যাচ খেলেছেন। এতে তিনি ৫১.১২ গড়ে ১০,১২২ রান করেছেন। টেস্ট ক্রিকেটে তার নামে ৩৪টি সেঞ্চুরি রয়েছে। ওয়ানডে ক্রিকেটে তিনি ১০৮ ম্যাচে ৩০৯২ রান করেছেন।

বন্ধ করুন