বাংলা নিউজ > ময়দান > Sports update- বিদায় টেনিস, লেভার কাপের পর অবসর নিচ্ছেন সম্রাট রজার ফেডেরার
রজার ফেডেরার। (ফাইল ছবি) (REUTERS)

Sports update- বিদায় টেনিস, লেভার কাপের পর অবসর নিচ্ছেন সম্রাট রজার ফেডেরার

  • Sports News details- সারা দিনের খেলার আপডেট জানুন এক ক্লিকে। 

চ্যাম্পিয়ন্স লিগ থেকে টি২০ বিশ্বকাপের যাবতীয় খবর, লেজেন্ডস লিগ, দলীপ ট্রফি, ভারতীয় এ-র খেলার জগতের সব খবরের জন্য নজর রাখুন আমাদের লাইভ ব্লগে। 

15 Sep 2022, 07:28:43 PM IST

বিদায় টেনিস, লেভার কাপের পর অবসর নিচ্ছেন সম্রাট রজার ফেডেরার 

একহাতে ব্যাকহ্যান্ড, টুইনার থেকে অবিশ্বাস্য সব শট - কয়েকদিন পর থেকে টেনিস কোর্টে আর দেখা যাবে না সেই দৃশ্য। লেভার কাপের পর অবসর নিচ্ছেন টেনিস সম্রাট রজার ফেডেরার। ঘোষণা করলেন সুইস তারকা।

15 Sep 2022, 05:49:00 PM IST

ঘোষিত পাকিস্তানের বিশ্বকাপ দল

পাকিস্তানের বিশ্বকাপ দল থেকে বাদ পড়লেন ফখর জামান। তিনি রিজার্ভে আছেন। হালে এশিয়া কাপেও তিন নম্বরে খেলছিলেন তিনি। কিন্তু দীর্ঘদিন রান পাননি, তাই বাদ পড়লেন। তাঁর জায়গায় দলে এলেন শান মাহসুদ।

পাকিস্তানের পুরো দল- বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক),আসিফ আলি, হায়দার আলি, হ্যারিস রউফ, ইফতিকার আহমেদ, খুশদিল শাহ, হাসনাইন, রিজওয়ান, ওয়াসিম, নওয়াজ, শাহিন আফ্রিদি, নাসিম শাহ, শান মাহসুদ, উসমান কাদির। 

রিজার্ভ- ফখর জামান, শাহনওয়াজ দাহানি, মহম্মদ হ্যারিস।

15 Sep 2022, 05:13:41 PM IST

চাপে পশ্চিমাঞ্চল

মধ্যাঞ্চলের বিরুদ্ধে বিপাকে রাহানের পশ্চিমাঞ্চল। প্রথম দিনের শেষে তারা ২৫২-৯। পৃথ্বী শ ৬০ ও রাহুল ত্রিপাঠীর ৬৪ ছাড়া বাকি কেউই তেমন চলেননি। শেষের দিকে কিছুটা ব্যাট চালিয়ে রান করেছেন শামস মুলানি ৪১ ও কোটিয়ান ৩৬। রঞ্জি ট্রফিতেও সবার চোখ কেড়েছিলেন এবার দলীপেও পাঁচ উইকেট নিয়ে হইচই ফেলে দিলেন কুমার কার্তিকেয়। যেভাবে তিনি চলছেন, অন্তত ভারতীয় এ দলে ঢুকে পড়া নেহাতই সময়ের অপেক্ষা।

15 Sep 2022, 04:44:25 PM IST

চালকের আসনে সাউথ জোন

উত্তর জোনের বিরুদ্ধে দাপট দেখাচ্ছে দক্ষিণাঞ্চল। ৯০ ওভার শেষে তারা ৩২৪-২। রোহন কুন্নুম্মাল করেছেন ১৪৩। হনুমা বিহারী ১০৭ নট আউট। সঙ্গে অপরাজিত বাবা অপরাজিত। 

15 Sep 2022, 04:30:23 PM IST

সেঞ্চুরি রুতুরাজের

নিউ জিল্য়ান্ড এ দলের বিরুদ্ধে ভারতের মান বাঁচালেন রুতুরাজ গায়েকওয়াড়। ৮০ ওভার শেষে ভারত এ ২৭৭-৭। রুতুরাজ করেছেন ১০৮, উইকেটকিপার উপেন্দ্র করেছেন ৭৬। ফিশার তিনটি ও ওয়াকার দুটি উইকেট নিয়েছেন কিউয়িদের পক্ষে।

15 Sep 2022, 04:27:26 PM IST

আফগান দলে চমক

এশিয়া কাপের মূল স্কোয়াডে থাকা আফসর জাজাই বিশ্বকাপের স্কোয়াডে স্ট্যান্ড-বাই হিসেবে জায়গা পেয়েছেন। অন্যদিকে এশিয়া কাপের স্ট্যান্ড-বাই কাইস আহমেদ বিশ্বকাপের মূল স্কোয়াডে জায়গা করে নিয়েছেন। এছাড়া এশিয়া কাপের স্কোয়াডে না থাকা সত্ত্বেও বিশ্বকাপের মূল স্কোয়াডে ঢুকে পড়েছেন ডারউইশ রসুলি, সেলিম সফি ও উসমান ঘানি। আফসরের সঙ্গে রিজার্ভে রয়েছেন শরাফউদ্দিন আশরাফ, রহমত শাহ ও গুলবদিন নায়েব। জানুন বিস্তারিত

15 Sep 2022, 01:53:23 PM IST

চাপে ইন্ডিয়া এ

বেঙ্গালুরুতে টসে জিতে প্রথমে ব্যাট করছে ইন্ডিয়া এ। সামনে নিউ জিল্যান্ড এ। ৫০ ওভার শেষে ইন্ডিয়া এ চার উইকেট খুইয়ে করেছে  ১৬৪। ইতিমধ্যেই আউট হয়েছেন প্রিয়াঙ্ক পাঞ্চাল, অভিমন্যু ঈশ্বরন, রজত পাতিদার ও সরফারাজ খান। ক্রিজে আছেন রুতুরাজ গায়েকওয়াড় ও উপেন্দ্র যাদব। ঈশ্বরন করেন ৩৮, রজত ৩০, শূন্য করেছেন সরফারাজ, মাত্র পাঁচ পাঞ্চালের। তিনটে উইকেট নিয়েছেন ফিশার। রুতুরাজ ৭০ রানে জমাট ব্যাটিং করছেন। 

15 Sep 2022, 01:35:29 PM IST

জমাট দক্ষিণ

অন্য সেমিতে খেলছে দক্ষিণ জোন ও উত্তর জোন। ৫১ ওভার শেষে দক্ষিণ জোন ১৮৪-১। মায়াঙ্ক ৪৯ করে আউট হয়েছেন নিশাঙ্কের বলে। রোহন ৮৭ ও হনুমা বিহারী ৪৪ রানে নট আউট। 

15 Sep 2022, 01:32:15 PM IST

ফ্লপ রাহানে, হিট পৃথ্বী

দলীপ ট্রফির একটি সেমিফাইনালে মুখোমুখি পশ্চিম জোন ও সেন্ট্রাল জোন। সেন্ট্রাল জোন টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। এখনও পর্যন্ত তুল্যমূল্য লড়াই চলছে। বিসিসিআই ওয়েবসাইট অনুযায়ী ওয়েস্ট জোন ১৮০-৩। পৃথ্বী শ ৭৮ বলে ৬০ রান করে আউট হন। শূন্যতে আউট হন যশ্বসী। অধিনায়ক রাহানে করেন আট। এখন ক্রিজে রাহুল ত্রিপাঠী ৪৩ ও আরমাজ জাফর ২৩। সেন্ট্রালের জন্য উইকেট নিয়েছেন অনিকেত চৌধুরী, কুমার কার্তিকেয় ও  গৌরব যাদব।

15 Sep 2022, 10:41:14 AM IST

হাউসফুল ভারত-পাক ম্যাচ

টি২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের দিকে সবার নজর থাকবে। আইসিসি জানিয়েছে ইতিমধ্যেই ২৩ অক্টোবরের সেই ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। গত বারের বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে দশ উইকেটে হেরেছিল ভারত। এবার কী বদলাবে সেই ইক্যুয়েশন।  

15 Sep 2022, 10:25:22 AM IST

চ্যাম্পিয়ন্স লিগ আপডেট

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে মুখোমুখি হয়েছিল পিএসজি ও ইসরাইলের ক্লাব ম্যাকাবি হাইফা। হাইফার ঘরের মাঠে তাদেরকে ৩-১ গোলে হারিয়েছে মেসি-নেইমার-এমবাপেরা। ম্যাচের শুরুতে অবশ্য লিড নিয়েছিল হাইফা। ২৪তম মিনিটে দলটির হয়ে গোল করেন চেরি। ১৩ মিনিট পরই পিএসজিকে সমতায় ফেরান লিওনেল মেসি। সমতা নিয়েই বিরতিতে যায় দু দল। বিরতির পর ম্যাচের ৬৯তম মিনিটে মেসির অ্যাসিস্টে গোল করেন কিলিয়ান এমবাপে। ৮৮তম মিনিটে মার্কো ভেরাত্তির দুর্দান্ত পাসে গোল করেন নেইমার। পিএসজির ৩-১ গোলের জয় নিশ্চিত করে। বিস্তারিত পড়ুন

15 Sep 2022, 10:20:28 AM IST

রিটায়ার করছেন রাচেল হেইনস

সবধরণের ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন অস্ট্রেলিয়ার ভাইস ক্যাপ্টেন রাচেল হেইনস। মেগ ল্যানিংয়ের অনুপস্থিতিতে ১৪টি ম্যাচে ক্যাপ্টেন্সিও করেছেন তিনি। মহিলা বিগ ব্যাশের পরেই তিনি ঘরোয়া ক্রিকেট থেকেও সরে দাঁড়াবেন। সবমিলিয়ে তিনটি ফর্ম্যাট মিলিয়ে ৩৮১৮ রান করেন তিনি, এর মধ্যে ওডিআইতে দুটি সেঞ্চুরি সহ ২৫৮৫ রান করেন। অস্ট্রেলিয়ার হয়ে কমনওয়েলথ গেমসে সোনা জয় করেই নিজের আন্তর্জাতিক যাত্রা শেষ করলেন হেইনস। 

15 Sep 2022, 10:02:50 AM IST

সকালেই দুঃসংবাদ, আসাদ রউফের মৃত্যু

মৃত্যু হয়েছে প্রাক্তন এলিট প্যানেল আম্পায়র আসাদ রউফের। সকালেই পাওয়া গেল এই খারাপ খবর। মাত্র ৬৬ বছর বয়সে নিজের বাড়িতে হার্ট অ্যাটাকে মৃত্যু হয় তাঁর। দীর্ঘদিন ধরে সাফল্যের সঙ্গে আম্পায়ারিং করেন তিনি। যদিও কেরিয়ারের শেষের দিকে নানান বিতর্কে জড়িয়ে পড়েন তিনি। আসাদ রউফের মৃত্যু নিয়ে পড়ুন আমাদের বিস্তারিত রিপোর্ট।

15 Sep 2022, 09:59:27 AM IST

কেন নেওয়া হল না রাসেল ও নারিনকে

ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দলে নেই এই দুই মহারথী। এই প্রসঙ্গে ডেসমন্ড হেইনস জানিয়েছেন যে নারিন খেলতে আগ্রহী নন। নারিনকে বার্তা দিয়েছিলেন বর্তমান অধিনায়ক নিকোলাস পুরান কিন্তু কোনও সদর্থক উত্তর পাওয়া যায় নি। অফ ফর্মের জন্য বাদ পড়েছেন রাসেল। প্রসঙ্গত, হেইনস বর্তমানে ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক।

বন্ধ করুন