বাংলা নিউজ > ময়দান > Sports News Highlights: দেশের হয়ে খেলাই আসল, T20 লিগ থেকে নাম তুলতে পারেন স্মৃতি
স্মৃতি মন্ধানা। (ফাইল ছবি) (REUTERS)

Sports News Highlights: দেশের হয়ে খেলাই আসল, T20 লিগ থেকে নাম তুলতে পারেন স্মৃতি

  • Sports News Highlights: সোমবার টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল ভারত। খেলাধুলোর যাবতীয় খবরের জন্য চোখ বুলিয়ে দিন এই ব্লগে।

Sports News Highlights: এশিয়া কাপের ঘোর এখনও কাটেনি। তারইমধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে উন্মাদনা ক্রমশ বাড়ছে। বিশ্বকাপের জন্য সোমবার দল ঘোষণা করল ভারত। ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজেরও দল ঘোষণা করল বিসিসিআই। ক্রিকেট, ফুটবল-সহ সবধরণের খেলাধুলোর যাবতীয় খবরের জন্য চোখ বুলিয়ে দিন এই ব্লগে।

13 Sep 2022, 12:02:17 AM IST

চেন্নাই ওপেনের শুরুতেই অঘটন ভারতীয়ের

চেন্নাই ওপেনের শুরুতেই অঘটন। অষ্টম বাছাই কাল পাকুয়েতকে ছিটকে দিলেন করমন কৌর থান্ডি। প্রথম রাউন্ডে ৪-৬, ৬-৪, ৬-৩ ব্যবধানে জিতলেন তিনি।

12 Sep 2022, 10:49:54 PM IST

দেশের হয়ে খেলাই আসল, T20 লিগ থেকে নাম তুলতে পারেন স্মৃতি

আন্তর্জাতিক ক্রিকেটের জন্য টি-টোয়েন্টি লিগ থেকে নাম তুলে নিতে পারেন। এমনই জানালেন ভারতীয় তারকা স্মৃতি মন্ধানা। তিনি বলেন, 'আমার মনে হয়, মানসিক দিকের থেকেও বেশি করে এটা শারীরিক বিষয় সংক্রান্ত বিষয়। নিশ্চিতভাবে আমি মহিলা বিবিএল থেকে নাম প্রত্যাহারের বিষয়টি ভাবনাচিন্তা করছি। কারণ আমি ভারতের কোনও ম্যাচে বাইরে থাকতে চাই না বা ভারতের হয়ে খেলার সময় কোনও হালকা চোট থাকুক - সেটা চাই না। আন্তর্জাতিক ক্রিকেট খেলার সময় আমি নিজের ১০০ শতাংশ দিতে চাই। তাই নিশ্চিতভাবে আমি বিবিএল খেলা নিয়ে বা নাম প্রত্যাহার করা নিয়ে ভাবনাচিন্তা করব।' 

12 Sep 2022, 10:28:44 PM IST

T20 বিশ্বকাপের পর দায়িত্ব ছাড়ছেন SA কোচ, MI কেপটাউনে পাবেন পদ?

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দক্ষিণ আফ্রিকার পুরুষ ক্রিকেট দলে কোচিংয়ের দায়িত্ব ছাড়বেন মার্ক বাউচার। রিপোর্ট অনুযায়ী, দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে মুম্বই ইন্ডিয়ান্স কেপটাউনের কোচ হতে পারেন।

12 Sep 2022, 07:09:34 PM IST

রাখা হল 'ফ্লপ' T20 বিশ্বকাপের ৯ জনকে, তবে এবার বাদ পড়লেন গতবারের ৬ খেলোয়াড়

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখ থুবড়ে পড়েছিল ভারত। সেই ধাক্কা কাটিয়ে এবার অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়ে যাবেন রোহিত শর্মারা। সেই ফ্লপ দলের এবার বিশ্বকাপের দলে নয়জনকে রাখা হয়েছে। বাদ পড়েছেন ছয়জন। কোন ছয়জন বাদ পড়েছেন এবং কারা দলে এলেন, তা দেখে নিন - বিস্তারিত পড়ুন এখানে

12 Sep 2022, 06:13:06 PM IST

'স্বপ্ন সত্যি হয়', বিশ্বকাপে সুযোগ পেয়ে আবেগতাড়িত ৩৭ বছরের DK

'স্বপ্ন সত্যি হয়', বিশ্বকাপে সুযোগ পেয়ে টুইট ভারতীয় তারকা দীনেশ কার্তিকের। তাঁর বয়স ৩৭।

12 Sep 2022, 05:43:50 PM IST

Indian team for T20 World Cup 2022: পন্তেই আস্থা, ফিরলেন বুমরাহ, যাচ্ছেন কার্তিকও - T20 বিশ্বকাপের দল ঘোষণা ভারতের

জায়গা হল না সঞ্জু স্যামসন। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঋষভ পন্তের উপরেই আস্থা রাখল ভারত। অস্ট্রেলিয়ায় যাচ্ছেন ‘ফিনিশার’ দীনেশ কার্তিকও। তারইমধ্যে চোট সারিয়ে ভারতীয় দলে ফিরলেন জসপ্রীত বুমরাহ এবং হার্ষাল প্যাটেল — বিস্তারিত পড়ুন এখানে

12 Sep 2022, 05:39:59 PM IST

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি দল

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্ত (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি, আর্শদীপ সিং, হার্ষাল প্যাটেল, জসপ্রীত বুমরাহ এবং দীপক চাহার।

12 Sep 2022, 05:38:59 PM IST

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে T20 সিরিজের দলে শামি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে পুরো শক্তির স্কোয়াড নিয়ে খেলবে ভারত। ভারতের প্রথম একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্ত (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, হার্ষাল প্যাটেল, জসপ্রীত বুমরাহ এবং দীপক চাহার।

12 Sep 2022, 05:24:18 PM IST

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল দলে নেই মহম্মদ শামি

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল দলে নেই মহম্মদ শামি। তাঁকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে। স্ট্যান্ডবাই আছেন - মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই এবং দীপক চাহার।

12 Sep 2022, 05:22:19 PM IST

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা ভারতের

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্ত (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্ষাল প্যাটেল, আর্শদীপ সিং।

12 Sep 2022, 05:10:43 PM IST

সন্ধ্যা ছ'টায় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা

সন্ধ্যা ছ'টায় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করা হবে। স্টার স্পোর্টসে সম্প্রচার হবে।

12 Sep 2022, 04:20:38 PM IST

বিসিসিআই মামলা শুনবে কখন সুপ্রিম কোর্ট?

আগামিকাল দুপুর ২ টোয় ভারতীয় ক্রিকেট বোর্ডের সংবিধান বিষয় শুনবে সুপ্রিম কোর্ট।

12 Sep 2022, 04:18:42 PM IST

দক্ষিণ আফ্রিকার জয়ে লাভ ভারতের

দক্ষিণ আফ্রিকার হারের ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তালিকায় লাভ হল ভারতের। রোহিত শর্মারা চারে থাকলেও দক্ষিণ আফ্রিকার সঙ্গে ব্যবধান কমল। ১০ টেস্টে দক্ষিণ আফ্রিকার পয়েন্ট ৭২। পয়েন্ট পার্সেন্টেজ ৬০। চতুর্থ স্থানে আছে ভারত। ১২ টেস্টে ভারতের পয়েন্ট ৭৫। পয়েন্ট পার্সেন্টেজ ৫২.০৮। শীর্ষে আছে অস্ট্রেলিয়া (পয়েন্ট পার্সেন্টেজ ৭০ শতাংশ)। তৃতীয় স্থানে আছে শ্রীলঙ্কা (পয়েন্ট পার্সেন্টেজ ৫৩.৩৩ শতাংশ)।

12 Sep 2022, 04:10:58 PM IST

প্রোটিয়াদের উড়িয়ে সিরিজ জয় ইংল্যান্ডের

সিরিজ জিতে গেল ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকাকে ২-১ ব্যবধানে হারিয়ে দিলেন বেন স্টোকরা। জয় এল এক উইকেটে। ম্যাচের সেরা হলেন ওলি রবসন।

12 Sep 2022, 01:43:25 PM IST

ভারতকে প্রায় হারিয়ে দিচ্ছিলেন, তিনিই হলেন ICC-র মাসিক সেরা খেলোয়াড়

অগস্টে আইসিসির মাসের সেরা খেলোয়াড় হলেন জিম্বাবোয়ের তারকা সিকন্দর রাজা। যিনি জিম্বাবোয়ের প্রথম খেলোয়াড় হিসেবে সেই পুরস্কার পেলেন। যিনি ভারতের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে দুর্ধর্ষ সেঞ্চুরি করেছিলেন। প্রায় হারিয়ে দিচ্ছিলেন ভারতকে।

12 Sep 2022, 01:23:34 PM IST

কবে থেকে শুরু বিশ্বকাপ?

আগামী ২২ অক্টোবর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার ১২ পর্বের খেলা শুরু হচ্ছে। ভারত নামবে পরদিনই। প্রথম ম্যাচেই পাকিস্তানের মুখোমুখি হবে ভারত।

12 Sep 2022, 12:14:31 PM IST

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে খেলবেন না রোহিতরা: রিপোর্ট

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ খেলবে ভারত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজ এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। রিপোর্ট অনুযায়ী, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজের টিম ইন্ডিয়ার গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হতে পারে। দলকে নেতৃত্ব দিতে পারেন শিখর ধাওয়ান। – বিস্তারিত পড়ুন এখানে

12 Sep 2022, 12:12:52 PM IST

BCCI-র বৈঠকে কী কী আলোচনা হতে পারে?

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজের দল নির্বাচনের জন্য মুম্বইয়ে বৈঠক ভারতীয় নির্বাচক কমিটি এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) শীর্ষ কর্তাদের। সূত্রের খবর, জসপ্রীত বুমরাহ ফিট হয়ে গিয়েছেন। মহম্মদ শামিকে টি-টোয়েন্টি দলে ফেরানো নিয়ে আলোচনা করা হতে পারে। সেইসঙ্গে এশিয়া কাপের ব্যর্থতাও পর্যালোচনা করা হবে বলে সূত্রের খবর।

12 Sep 2022, 12:10:26 PM IST

আজই কি T20 বিশ্বকাপের দল ঘোষণা ভারতের? থাকবেন শামি?

এশিয়া কাপের ঘোর এখনও কাটেনি। তারইমধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে উন্মাদনা ক্রমশ বাড়ছে। বিশ্বকাপের জন্য আজই ভারত দল ঘোষণা করতে চলেছে বলে জল্পনা ছড়িয়েছে। একটি মহলের দাবি, ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজেরও দল ঘোষণা করতে পারে বিসিসিআই। মহম্মদ শামিকে দলে রাখা হতে পারে।

বন্ধ করুন