বাংলা নিউজ > ময়দান > বাধ সাধতে পারে করোনা, তাই বাতিল অলিম্পিক টর্চের প্রদর্শনী
বন্ধ অলিম্পিক টর্চ প্রদর্শনী। (ছবি সৌজন্য পিটিআই)
বন্ধ অলিম্পিক টর্চ প্রদর্শনী। (ছবি সৌজন্য পিটিআই)

বাধ সাধতে পারে করোনা, তাই বাতিল অলিম্পিক টর্চের প্রদর্শনী

  • চলতি মাসের শেষ পর্যন্ত অলিম্পিক সংক্রান্ত সমস্ত ইভেন্ট স্থগিত করে দেওয়া হয়েছে।

শুভব্রত মুখার্জি

কোভিড সংক্রমণের প্রভাব এখনও কমেনি। সারা বিশ্ব জুড়ে বিশেষ করে ইউরোপে এখন দ্বিতীয় ওয়েভে বেশ কাবু অবস্থা। ব্রিটেনে দেখা দিয়েছে করোনার নতুন প্রজাতি। সেই আশঙ্কার কারনেই এবার বাতিল করা হল টোকিও অলিম্পিকের টর্চ ব়্যালি।

জাপানে করোনা পরিস্থিতির ফলে অনেকেই চান অলিম্পিক বাতিল করা হোক অথবা আরও পিছিয়ে দেওয়া হোক। বৃহস্পতিবার ২৪৪৭ জন করোনা আক্রান্ত হয়েছেন টোকিওতে। ফলে দুশ্চিন্তা বেড়েছে। একে ২০২০ সালের অলিম্পিক পিছিয়ে গেছে ২০২১ সালে। তা যদি ফের পিছিয়ে যায় ২০২২ সালে, তবে তা আয়োজন নিয়েই বড়সড় প্রশ্নচিহ্নের মুখে পড়ে যাবে। তাই অলিম্পিককে নিয়ে যেমন রয়েছে উন্মাদনা, তেমনি রয়েছে আশঙ্কার কালো মেঘও। ফলে নতুন করে চিন্তার ভাঁজ আয়োজকদের কপালে।

জাপানে ফের বৃদ্ধির পথে কোভিড সংক্রমণ। তাই পরিস্থিতি বিচার করে অলিম্পিকের টর্চ প্রদর্শনী স্থগিত করার সিদ্ধান্ত নিলেন আয়োজকরা। বৃহস্পতিবার থেকেই টোকিও শহরের একাধিক জায়গায় শুরু হওয়ার কথা ছিল অলিম্পিক টর্চের প্রদর্শনী। কিন্তু যেভাবে করোনা সংক্রমণ আবার মাথা চাড়া দিচ্ছে তাতে ঝুঁকি নেওয়ার পথে হাঁটছে না টোকিও প্রশাসন। চলতি মাসের শেষ পর্যন্ত অলিম্পিক সংক্রান্ত সমস্ত ইভেন্ট স্থগিত করে দেওয়া হয়েছে।

বন্ধ করুন