বাংলা নিউজ > ময়দান > নির্বাসন কাটিয়ে ২২ গজে ফিরছেন শ্রীসন্থ, জায়গা কেরালার সম্ভাব্য টি-টোয়েন্টি দলে
শান্তাকুমারন শ্রীসন্থ (ফাইল ছবি, সৌজন্য টুইটার @SreesanthFans)
শান্তাকুমারন শ্রীসন্থ (ফাইল ছবি, সৌজন্য টুইটার @SreesanthFans)

নির্বাসন কাটিয়ে ২২ গজে ফিরছেন শ্রীসন্থ, জায়গা কেরালার সম্ভাব্য টি-টোয়েন্টি দলে

  • আইপিএলে ম্যাচ গড়াপেটার অভিযোগে ২০১৩ সালের অগস্টে তাঁকে আজীবন নির্বাসিত করা হয়েছিল বিসিসিআই।

শুভব্রত মুখার্জি

ভারতীয় ক্রিকেটের অন্যতম বর্ণময় এবং বিতর্কিত চরিত্র তিনি। কেরালার বাসিন্দা শান্তাকুমারন শ্রীসন্থ ২০০৭ সালে ভারত যে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল, তাতে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁর। আইপিএলেও বেশ কিছু ভালো পারফরম্যান্স রয়েছে তাঁর। বল হালকা সিম-সুইং করলে যথেষ্ট ক্ষুরধার বোলার ছিলেন। তারইমধ্যে স্পট ফিক্সিংয়ে তাঁর নাম জড়িয়ে পড়েছিল। এবার নির্বাসন কাটিয়ে ফের ক্রিকেটে ফিরতে চলেছেন ভারতের প্রাক্তন তারকা বোলার শ্রীসন্থ।

আসন্ন মুস্তাক আলি ট্রফি দিয়ে জানুয়ারি মাসে শুরু হচ্ছে ভারতের ঘরোয়া ক্রিকেটের মরশুম। সেইজন্য কেরালার সম্ভাব্য ২৬ জনের দলে নাম ঘোষণা করা হয়েছে। সেখানেই জায়গা হয়েছে শ্রীসন্থের। আইপিএলে ম্যাচ গড়াপেটার অভিযোগে ২০১৩ সালের অগস্টে তাঁকে আজীবন নির্বাসিত করা হয়েছিল বিসিসিআই। ২০১৯ সালের মার্চ মাসে সুপ্রিম কোর্ট তাঁর উপর থেকে আজীবন নির্বাসন তুলে নেয়। ফলে ২০২০ সালের সেপ্টেম্বর মাস থেকে তাকে ফের মাঠে ফেরার অনুমতি দেওয়া হয়।

৩৬ বছরের এই ফাস্ট বোলারের প্রত্যাবর্তনের ফলে আরও শক্তিশালী হবে কেরালার বোলিং বিভাগ। উল্লেখ্য একসময় শ্রীসন্থকে প্রতিশ্রুতিবান ফাস্ট বোলার হিসেবে চিহ্নিত করেছিলেন বর্তমান বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

বন্ধ করুন