বাংলা নিউজ > ময়দান > IPL 2023: SRH-ড্রেসিংরুমে ক্রিকেটারদের মনোরম পরিবেশ তৈরি করতে চান নয়া অধিনায়ক মার্করাম

IPL 2023: SRH-ড্রেসিংরুমে ক্রিকেটারদের মনোরম পরিবেশ তৈরি করতে চান নয়া অধিনায়ক মার্করাম

এডেন মার্করাম। ছবি- টুইটার 

এ বারের আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়কত্বের দায়িত্ব সামলাবেন এডেন মার্করাম। SA20 টুর্নামেন্টে সানরাইজার্স ইস্টার্নকে নেতৃত্ব দেন তিনি। এ বার আইপিএলে অধিনায়কত্ব করতে দেখা যাবে তাঁকে। আর এই দায়িত্ব পেয়ে সমর্থকদের বিশেষ বার্তা দিলেন তিনি।

৩১শে মার্চ থেকে শুরু হবে এই বছরের ইন্ডিয়ান প্রিমিয়র লিগ। তার প্রস্তুতি চলছে জোর কদম। হাতে আর মাত্র এক মাস। শেষ মুহূর্তে নিজেদের তৈরি করে নিচ্ছে দলগুলি। সুবিধা মতো অধিনায়কও বদল করছে অনেক ফ্র্যাঞ্চাইজি।

এই বছর সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়কের দায়িত্ব পেয়েছেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার এডেন মার্করাম। গত বছর নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনের অধিনায়কত্বে হতাশা জনক পারফরম্যান্স করে অরেঞ্জ ব্রিগেড। ৬টি ম্যাচে জয় ও ৮টি ম্যাচে হেরে আট নম্বর স্থানে শেষ ২০১৬ সালের চ্যাম্পিয়নরা।

গত বছরের হতাশা জনক ফলাফলের পর কেন উইলিয়ামসনকে এই বছরে ছেড়ে দেয় হায়দরাবাদ। গুজরাট টাইটান্স কিনে নেয় নিউজিল্যান্ডের তারকা ব্যাটারকে। নতুন দায়িত্ব পাওয়ার পর দক্ষিণ আফ্রিকার এডেন বলেন, ‘আমি শুধু একটা ভালো পরিবেশ তৈরি করতে চাই। যেখানে খেলোয়াড়রা নিজেদেরকে খোলা মনে তুলে ধরতে পারবে।’ তিনি আরও বলেন, ‘আমি সব সময় এমন ক্রিকেটারদের খুঁজি যারা আইপিএলের মতো টুর্নামেন্টে রক্তচাপ বজায় রেখে খেলতে পারে। আইপিএলে আমাদের দলের দিকে তাকালে দেখা যাবে দলে অনেক শক্তিশালী ক্রিকেটার রয়েছে। যারা দলকে এগিয়ে নিয়ে যাবে। আমি তাদের নেতৃত্ব দেওয়ার জন্য মুখিয়ে রয়েছি।’

গত বছর মার্করামকে ২.৬০ কোটি টাকায় নিজেদের ঘরে তোলে সানরাইজার্স। তার আগে ২০২১ সালে কিংস ইলেভেন পঞ্জাবের (বর্তমানে পঞ্জাব কিংস) হয়ে খেলেন এই অলরাউন্ডার। হায়দরাবাদের হয়ে এখনও পর্যন্ত ১৪ টি ম্যাচ খেলে তিনি করেছেন ৩৮১ রান। গত বছর কলকাতার বিরুদ্ধে অপরাজিত ৬৮ রানের ইনিংস খেলে জয় ছিনিয়ে নিয়ে আসেন এডেন।

আইপিএলে সানরাইজার্স তাকে অধিনায়ক হিসেবে বেঁছে নেওয়ায় বিস্মিত নয় ক্রিকেট মহল। এই বছর দক্ষিণ আফ্রিকায় প্রথমবার অনুষ্ঠিত এসএ২০ কাপে সানরাইজার্সের অন্য একটি দল সানরাইজার্স ইস্টার্ন কেপকে নেতৃত্ব দেন তিনি। তখনই মনে করা হয় তাকে আইপিএলে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হতে পারে। এসএ ২০ টুর্নামেন্টে তাঁর অসাধারণ পারফরম্যান্সের জন্য টুর্নামেন্টের সেরা প্লেয়ার নির্বাচিত হন এডেন। টুর্নামেন্টে তিনি করেন ৩৬৩ রান ও নেন ১১টি উইকেট। ২ এপ্রিল রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে এই বছরের প্রথম ম্যাচ খেলবে সানরাইজার্স।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

স্ট্যান্ডার্ড ডিডাকশন বেড়েছে ফ্যামিলি পেনশনারদের, কত লাভ হবে প্রবীণ করদাতাদের একধাক্কায় 'হাওয়া' ১ ট্রিলিয়ন ডলার! ২০ মাসে সবচেয়ে বড় ধস মার্কিন শেয়ার বাজারে শিবলিঙ্গে নিবেদিত জল গ্রহণে সারে দুরারোগ্য ব্যাধি, কিন্তু আছে বিশেষ কিছু নিয়ম বোর্ড সভাপতির অপশাসন! আইসিসির দ্বারস্থ আমেরিকা ক্রিকেটের ডিরেক্টররা! ৯ মাস ঘোরার মতো সময় নেই, তাই ভারতের কোচ হতে চাননি! অবস্থান স্পষ্ট করলেন নেহরা সন্দেশখালিতে ‘‌একলব্য মডেল’‌ স্কুলের প্রস্তাব শমীকের, ইস্যু জিইয়ে রাখতে নয়া কৌশল ঢাকায় মৃত্যু এক হিন্দু ছাত্রীর, এখনও হিংসার বলি ২০১, আজ কেমন আছে বাংলাদেশ? ওটা প্রথম নয়, বিষ্ণোই গ্যাং আগেও আমাকে জখম করার চেষ্টা করেছে : সলমন খান শহরে পা রাখলেন মোহনবাগানের নতুন বিদেশি টম! বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা সমর্থকদের শুক্রর রাজার গৃহে গমনে তৈরি হবে লক্ষ্মী নারায়ণ রাজযোগ, ৫ রাশির বদলাবে সময়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.