বাংলা নিউজ > ময়দান > T20 WC-এর দল ঘোষণা করল শ্রীলঙ্কা, দলে ফিরলেন কুশল পেরেরা, অধিনায়ক শনাকা
টি-টোয়েন্টি বিশ্বকাপের অধিনায়ক হিসেবে দাসুন শনাকাকেই বেছে নেওয়া হয়েছে।
টি-টোয়েন্টি বিশ্বকাপের অধিনায়ক হিসেবে দাসুন শনাকাকেই বেছে নেওয়া হয়েছে।

T20 WC-এর দল ঘোষণা করল শ্রীলঙ্কা, দলে ফিরলেন কুশল পেরেরা, অধিনায়ক শনাকা

  • ৫ জনের দলে ঢুকলেন তারকা উইকেটকিপার ব্যাটসম্যান কুশল পেরেরা। চোটের কারণে রাহুল দ্রাবিড়ের ভারতের বিরুদ্ধে পুরো সিরিজ থেকেই ছিটকে গিয়েছিলেন শ্রীলঙ্কার তারকা উইকেটকিপার ব্যাটসম্যান কুশল পেরেরা। এমন কী দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজেও অংশ নিতে পারেননি তিনি।

বিশ্বকাপের ১৫ জনের দল ঘোষণা করল শ্রীলঙ্কা। এই ১৫ জনের দলে ঢুকলেন তারকা উইকেটকিপার ব্যাটসম্যান কুশল পেরেরা। চোটের কারণে রাহুল দ্রাবিড়ের ভারতের বিরুদ্ধে পুরো সিরিজ থেকেই ছিটকে গিয়েছিলেন শ্রীলঙ্কার তারকা উইকেটকিপার ব্যাটসম্যান কুশল পেরেরা। এমন কী দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজেও অংশ নিতে পারেননি তিনি। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ফিরলেন কুশল পেরেরা। 

এ দিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভাল পারফরম্যান্স করার সুবাদে বিশ্বকাপের ১৫ জনের দলে জায়গা করে নিলেন দীনেশ চণ্ডীমলও। বহু দিন তিনি সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে সুযেোগ পাচ্ছিলেন না। দলের অধিনায়কের দায়িত্ব থাকছে দাসুন শানাকার কাঁধেই। এর আগে ১৯ জনের স্কোয়াড ঘোষণা করেছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। সেখান থেকেই নির্বাচকেরা চূড়ান্ত ১৫ জনকে বেছে নিল।

২১ বছরের রহস্যময় স্পিনার মহেশ থিকশানা, যিনি গত সপ্তাহে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অভিষেক ম্যাচেই ৪ উইকেট নিয়েছিলেন, তিনি ১৫ জনের স্কোয়াডে রয়েছেন। বাঁহাতি স্পিনার প্রবীণ জয়াবিক্রমের নামও ১৫ জনের দলে রয়েছে। তিনিই দলের একমাত্র আনক্যাপড প্লেয়ার। এই বছরের শুরুতে বাংলাদেশের বিরুদ্ধে অভিষেক টেস্টে ১১ উইকেট নিয়েছিলেন জয়াবিক্রম।

ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং ধনঞ্জয় ডি'সিলভাকে নিয়ে স্পিন বোলারদের ডিপার্টমেন্ট যথেষ্ট শক্তিশালী হয়ে গিয়েছে শ্রীলঙ্কার। এ ছাড়াও আর দুই স্পিনার আকিলা ধনঞ্জয় এবং পুলিনা থারাঙ্গা রিজার্ভে রয়েছেন।

অভিজ্ঞ সিমার নুওয়ান প্রদীপও দলে জায়গা করে নিয়েছে। এ ছাড়াও পেস আক্রমণের ভরসা দুশমন্ত চামেরা তো রয়েছেনই। এ ছাড়াও অলরাউন্ডার হিসেবে চামিকা করুণারত্নে এবং লাহিরু মাদুশঙ্কাও রয়েছেন।

৩ অক্টোবর শ্রীলঙ্কার ওমানে উড়ে যাওয়ার কথা। ৭ এবং ৯ অক্টোবর তাদের প্রস্তুতি ম্যাচে খেলার কথা রয়েছে বলে জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এ ছাড়াও ওমানের বিরুদ্ধে ১২ এবং ১৪ অক্টোবর আইসিসি-র নির্ধারিত প্রস্তুতি ম্যাচেও খেলবে শ্লীলঙ্কা।

বন্ধ করুন