বাংলা নিউজ > ময়দান > তিন ক্রিকেটারের উপর থেকে আন্তর্জাতিক নিষেধাজ্ঞা তুলে নিল শ্রীলঙ্কা ক্রিকেট

তিন ক্রিকেটারের উপর থেকে আন্তর্জাতিক নিষেধাজ্ঞা তুলে নিল শ্রীলঙ্কা ক্রিকেট

তিন ক্রিকেটারের উপর থেকে আন্তর্জাতিক নিষেধাজ্ঞা তুলে নিল শ্রীলঙ্কা ক্রিকেট।

২০২১ সালের জুলাই মাসে ইংল্যান্ড সফরে কুশল গিয়ে মেন্ডিস, দানুষ্কা গুনতিলকে ও নিরোশন ডিকওয়েলা বায়ো-বাবলের নিয়ম ভঙ্গ করেছিলেন। যার জেরে তাঁদের নির্বাসিত করা হয়েছিল।

শুভব্রত মুখার্জি: কুশল মেন্ডিস, দানুষ্কা গুনতিলকে ও নিরোশন ডিকওয়েলার উপর থেকে যে এক বছর আন্তর্জাতিক ক্রিকেট না খেলতে পারার নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল শ্রীলঙ্কা বোর্ডের‌ তরফে। শেষ পর্যন্ত সেটা তুলে নেওয়ার সিদ্ধান্ত হল। আর যে দিন বোর্ডের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়, সে দিনই আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট থেকে নিজের অবসরের কথা জানিয়ে দিলেন গুনতিলকে।

নিষেধাজ্ঞা তোলা হলেও বোর্ডের তরফে জানানো হয়েছে, আগামী দুই বছর এই তিন ক্রিকেটারের আচরণের উপর নজর রাখবে বোর্ড। উল্লেখ্য জানুয়ারি মাসের ১৬-২১ জিম্বাবোয়ের বিরুদ্ধে দেশের মাটিতে ওয়ানডে সিরিজ খেলার কথা রয়েছে লঙ্কানদের। প্রসঙ্গত ঘরোয়া ক্রিকেটে চলমান ৬ মাসের নিষেধাজ্ঞা এই ক্রিকেটারদের উপর থেকে আগেই তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। এসএলসির সচিব মোহন ডি'সিলভা সেই সময় বিষয়টি নিশ্চিত করেছিলেন।

উল্লেখ্য ২০২১ সালের জুলাই মাসে ইংল্যান্ড সফরে  কুশল গিয়ে মেন্ডিস, দানুষ্কা গুনতিলকে ও নিরোশন ডিকওয়েলা বায়ো-বাবলের নিয়ম ভঙ্গ করেছিলেন। যার জেরে তাঁদের নির্বাসিত করা হয়েছিল (এসএলসি)। আন্তর্জাতিক ক্রিকেট থেকে ১ বছর এবং ঘরোয়া ক্রিকেট থেকে ৬ মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তাঁরা। এই তিন ক্রিকেটারই ঘরোয়া ক্রিকেটে নিজেদের দলের হয়ে খেলা শুরু করেন জরিমানার পূর্ণ অর্থ প্রদান করে। তাঁদেরকে ১০ মিলিয়ন শ্রীলঙ্কান রুপির জরিমানা করেছিল এসএলসি। শ্রীলঙ্কার ইংল্যান্ড সফর চলাকালীন বায়ো-বাবল নীতি ভেঙ্গে ধরা পড়েন তিন জনই। উল্লেখ্য, ইংল্যান্ড সফর চলাকালীন কুশল মেন্ডিস, দানুষ্কা গুনতিলকে ও নিরোশন ডিকওয়েলা- তিনজনই বায়ো-বাবলের সুরক্ষার কথা তোয়াক্কা না করে বাইরে বের হয়ে গিয়েছিলেন এবং ডারহ্যামের রাস্তায় তাঁদেরকে ঘুরতে দেখা গিয়েছিল।

তাঁদের ভিডিও ফুটেজ, ছবি সব কিছু ছড়িয়ে পড়েছিল নেটমাধ্যমে। ঘটনার কারণে সমালোচিত হতে হয় তাঁদেরকে। পরবর্তীতে ১ বছরের জন্য আন্তর্জাতিক এবং ৬ মাসের জন্য ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ হতে হয় তিন জনকেই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘আগের বাজেট আর কংগ্রেসের ইস্তেহারের কপি পেস্ট’! নির্মলাদের খোঁচা রাহুলের কাল সন্ধ্যা নাগাদ এই রেডিক্সের জাতকরা চমক পাবেন, বড় সাফল্য অপেক্ষা করছে সুযোগ পাচ্ছেন না ভারতীয় দলে, আপাতত ফিল্ম নির্দেশনা করতে ইচ্ছুক ‘নাইট’ বরুণ! ‘‌চার বিধায়কের শপথ ন্যাচরাল জাস্টিস’‌, রাজ্যপালকে পাত্তা না দিয়ে মন্তব্য অধ্যক্ষ নিটে ফিজিক্সের প্রশ্নে কোনটা সঠিক, জানাল IIT, নম্বর কাটা যাবে ৪ লাখ পরীক্ষার্থীর আপনার কি জলপানি লাগবে? টাকা লাগলে আমাকে বলুন, রাজ্যপালকে বেনজির আক্রমণ মমতার কর্মরত মহিলাদের জন্য হস্টেল স্থাপন, নারী দক্ষতা বাড়াতে ৩ লাখ কোটি বরাদ্দ বাজেটে ‘ভালো বাবা কখনোই…’! বিস্ফোরক স্নেহাশিসের ১ম স্ত্রী, কী লিখলেন সৌরভের পুরনো বউদি বাজেটে বড় প্রাপ্তি, কলকাতা-অমৃতসর ইন্ডাস্ট্রিয়াল করিডর নিয়ে বড় ঘোষণা নির্মলার এই ৩ কারণে ভারতীয় পুরুষদের ডেট করেন না এই রিলেশনশিপ কোচ, কী সেই কারণগুলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.