বাংলা নিউজ > ময়দান > ধাওয়ানদের বিরুদ্ধে সিরিজ আয়োজন করে ১০৭ কোটি টাকা রোজগার শ্রীলঙ্কা বোর্ডের
শ্রীলঙ্কা ক্রিকেট।
শ্রীলঙ্কা ক্রিকেট।

ধাওয়ানদের বিরুদ্ধে সিরিজ আয়োজন করে ১০৭ কোটি টাকা রোজগার শ্রীলঙ্কা বোর্ডের

  • ভারতের বিরুদ্ধে এই দুই সিরিজ আয়োজন করার ফলে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড বিপুল পরিমাণ অর্থ আয় করেছে। ফলে আর্থিক সঙ্কটে ভুগতে থাকা লঙ্কান বোর্ডের কাছে এটি অক্সিজেনের মতন।

শুভব্রত মুখার্জি: করোনা আবহে যখন বিভিন্ন ক্লাব,বোর্ড আর্থিক সমস্যার সম্মুখীন হয়েছে ঠিক তখন ভারতের বিরুদ্ধে সিরিজ আয়োজন করে লক্ষ্মীলাভ ঘটল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের। শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন ভারতের বিরুদ্ধে সংক্ষিপ্ত ফর্ম্যাটে খেলার পরে লঙ্কান বোর্ডের কোষাগারে ঢুকেছে ১০৭ কোটি টাকা।

শ্রীলঙ্কাতে রাহুল দ্রাবিড়ের প্রশিক্ষনাধীন ভারত ওয়ানডে এবং টি-২০ সিরিজ খেলতে যাওয়া ভারতীয় দল নিয়ে নানা বিতর্ক দেখা দিয়েছে । শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক অর্জুনা রনতুঙ্গা বলেছিলেন ভারত নাকি তাদের দ্বিতীয় শ্রেণির দল পাঠিয়ে লঙ্কান ক্রিকেট দলকে অপমান করেছে। উল্লেখ্য ভারত ওয়ানডে সিরিজ জিতলেও শ্রীলঙ্কা জিতে টি-২০ সিরিজ জেতে । আর এই দুই সিরিজ আয়োজন করার ফলে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড বিপুল পরিমাণ অর্থ আয় করেছে। ফলে আর্থিক সঙ্কটে ভুগতে থাকা লঙ্কান বোর্ডের কাছে এটি অক্সিজেনের মতন।

শ্রীলঙ্কা ক্রিকেটের সচিব মোহন ডি সিলভা নিশ্চিত করেছেন ১০৭ কোটি টাকা আয়ের কথা। তিনি বলেন, 'প্রথমে ভারতের সঙ্গে ৩ টি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলার কথা ছিল। কিন্তু একটা সময় বিসিসিআইকে ৩টি টি-২০ ম্যাচের জন্য অনুরোধ করেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সভাপতি। বিসিসিআই যাতে রাজি হয়ে যায়। এই দুটি দুটি সিরিজ আয়োজন হওয়ায় ফলে লঙ্কান বোর্ড আর্থিকভাবে লাভবান হয়েছে।'

বন্ধ করুন