বাংলা নিউজ > ময়দান > বাংলাদেশে জৈব সুরক্ষার ব্যবস্থা নিয়ে চিন্তিত শ্রীলঙ্কা
বাংলাদেশের বিরুদ্ধে টিম শ্রীলঙ্কা (ছবি: টুইটার)
বাংলাদেশের বিরুদ্ধে টিম শ্রীলঙ্কা (ছবি: টুইটার)

বাংলাদেশে জৈব সুরক্ষার ব্যবস্থা নিয়ে চিন্তিত শ্রীলঙ্কা

বাংলাদেশে নিজেদের দলের জৈব সুরক্ষা নিয়ে চিন্তিত শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কা ক্রিকেটের তরফ থেকে বাংলাদেশের বায়ো বাবল নিয়ে চিন্তা প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশে নিজেদের দলের জৈব সুরক্ষা নিয়ে চিন্তিত শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কা ক্রিকেটের তরফ থেকে বাংলাদেশের বায়ো বাবল নিয়ে চিন্তা প্রকাশ করা হয়েছে। সাদা বলের সিরিজের প্রথম ম্যাচের আগেই শ্রীলঙ্কা দলের দুই ক্রিকেটার ইসুরু উদানা, শিরান ফার্নান্ডো সহ দলের বোলিং কোচ চামিন্দা ভাসের কোভিড রিপোর্ট পজিটিভ পাওয়া যায়। পরে অবশ্য তিন জনের মধ্যে দু’জনের রিপোর্ট নেগেটিভ আসে। তবু শিরান ফার্নান্ডোর কোভিড রিপোর্ট পজিটিভ আসে।

করোনার এই অতিমারীর মধ্যে ক্রিকেটারদের সুরক্ষার সব দিক খতিয়ে দেখতে থাকে শ্রীলঙ্কা ক্রিকেট। দেখা যায় ঢাকার যেই হোটেলে শ্রীলঙ্কা দলকে রাখা হয়েছে সেই হোটেলেই রয়েছে বাংলাদেশ ক্রিকেট টিম। শুধু তাই নয়, অভিযোগ উঠেছে, যেই হোটেলে দুই দলের ক্রিকেটাররা রয়েছেন, সেখানে সাধারণ মানুষদের প্রবেশে কোনও বাধা নিষেধ মানা হচ্ছেনা। 

জানা গিয়েছে, এই রকম কোভিড পরিস্থিতিতে ক্রিকেটাররা যেই হোটেলে রয়েছেন, সেই হোটেলের কফি শপ ও রেস্টুরেন্ট সাধারণ মানুষদের জন্য খোলা রাখা হয়েছে। বাইরেরে সাধারণ মানুষ এখানে অবাধে আসতে পারেন। ফলে ক্রিকেটারদের স্বাস্থ্য নিয়ে ভয় পাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট। সূত্রের মারফত পাওয়া খবর অনুযায়ী শ্রীলঙ্কার এক কর্তা জানিয়েছেন, ‘আয়োজক এবং অতিথি দুই দলই ঢাকার পান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে রয়েছে। যদিও এখানকার পাব, কফি শপ এবং রেস্টুরেন্ট বাইরের সাধারণ মানুষের জন্য খোলা রাখা হয়েছে। এবং এই বিষয়ে কতৃত্বের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।’ 

এছাড়াও ক্রিকেটারদের কোভিড রিপোর্ট নিয়েও সংশয় প্রকাশ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। তাদের মতে বাংলাদেশে ভুল রিপোর্টের ,সম্ভাবনা ৪০ শতাংশ রয়েছে। ফলে দলরে ক্রিকেটার ইসুরু উদানা, শিরান ফার্নান্ডো সহ দলের বোলিং কোচ চামিন্দা ভাসের রিপোর্ট নিয়েও প্রশ্ন উঠছে শ্রীলঙ্কা ক্রিকেটে। এরমাঝেই মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে মাঠে নেমেছে দুই দল।

বন্ধ করুন