বাংলা নিউজ > ময়দান > করোনা আতঙ্ক তীব্র হচ্ছে শ্রীলঙ্কা শিবিরে, টিমের আর এক সদস্য করোনা পজিটিভ
শ্রীলঙ্কা ক্রিকেট টিম।
শ্রীলঙ্কা ক্রিকেট টিম।

করোনা আতঙ্ক তীব্র হচ্ছে শ্রীলঙ্কা শিবিরে, টিমের আর এক সদস্য করোনা পজিটিভ

  • ইংল্যান্ড সফর থেকে ফেরার তিন দিন পরে গ্র্যান্ট ফ্লাওয়ারের করোনায় আক্রান্ত হন। তার পরে আক্রান্ত হলেন দলের তথ্য বিশ্লেষক। দ্বিতীয় কোভিড টেস্টের রেজাল্টে এই দু'জনের এখনও পর্যন্ত পজিটিভ বেরিয়েছে।

শ্রীলঙ্কার ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ারের পর এ বার করোনা পজিটিভ হলেন টিমের তথ্য বিশ্লেষক জিটি নিরোসান। শুক্রবার তাঁর করোনায় আক্রান্ত হওয়ার খবর জানা গিয়েছে। ইংল্যান্ড থেকে ফেরার পর এ বার করোনা হানা দিয়েছে শ্রীলঙ্কা শিবিরে। ভারতের সঙ্গে ম্যাচ খেলতে নামার আগেই করোনা আতঙ্ক ঘিরে ধরেছে শ্রীলঙ্কাকে। 

ইংল্যান্ড সফর থেকে ফেরার তিন দিন পরে গ্র্যান্ট ফ্লাওয়ারের করোনায় আক্রান্ত হন। তার পরে আক্রান্ত হলেন দলের তথ্য বিশ্লেষক। দ্বিতীয় কোভিড টেস্টের রেজাল্টে এই দু'জনের এখনও পর্যন্ত পজিটিভ বেরিয়েছে। স্বাভাবিক ভাবেই দুঃশ্চিন্তায় পড়ে গিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট টিম। তবে দলীয় সূত্রের খবর, শ্রীলঙ্কার এই দুই সদস্য করোনা আক্রান্ত হলেও তার প্রভাব দলের উপর নতুন করে পড়বে না। কারণ গত সোমবার ইংল্যান্ড থেকে দেশে ফেরার পর থেকেই শ্রীলঙ্কা দলের সবাই আইসোলেশনে রয়েছেন। তাই কেউই কারও সংস্পর্শে আসেননি বলেই মনে করা হচ্ছে।

আগামী মঙ্গলবার থেকে ভারতের বিরুদ্ধে শ্রীলঙ্কার সাদা বলের সিরিজ খেলতে নামার কথা। এদিকে শ্রীলঙ্কা শিবিরে করোনা হানা দেওয়ার খবর জানাজানি হওয়ার পর থেকেই, ভারতীয় শিবির আরও বেশি সতর্ক হয়ে গিয়েছে। কারণ এর আগে ইংল্যান্ডে থাকার সময়ে জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে শ্রীলঙ্কার ক্রিকেটার, কোচিং স্টাফ এবং অন্যান্য সাপোর্ট স্টাফেদের মধ্যে দুরত্ববিধি মানার নিয়ম ছিল না এবং তাঁরা একই সঙ্গে ভ্রমণও করেছিলেন।

ক'দিন আগেই ইংল্যান্ড দলের তিন জন ক্রিকেটার সহ মোট সাত জন করোনায় আক্রান্ত হন। যে কারণে ইংল্যান্ডের পুরো দলকেই আইসোলেশনে রাখা হয়েছে। এ দিকে ইংল্যান্ডে থাকাকালীন জৈব সুরক্ষা বলয় ভেঙেছিলেন শ্রীলঙ্কার ক্রিকেটাররাও। সব মিলিয়ে শ্রীলঙ্কা শিবিরে করোনা হানা দেওয়ার পর থেকে ভারত-শ্রীলঙ্কা সিরিজ নিয়েও উদ্বেগ বেড়ে গিয়েছে।

বন্ধ করুন