বাংলা নিউজ > ময়দান > মাত্র ৭০ রানে জিম্বাবোয়েকে অলআউট করে ২-১ ODI সিরিজ জিতে নিল শ্রীলঙ্কা

মাত্র ৭০ রানে জিম্বাবোয়েকে অলআউট করে ২-১ ODI সিরিজ জিতে নিল শ্রীলঙ্কা

ওডিআই সিরিজে জিম্বাবোয়েকে ২-১ হারাল শ্রীলঙ্কা।

শুক্রবার খেলতে নামার আগে সিরিজের ফল ছিল ১-১। এটি আসলে সিরিজ নির্ণায়ক ম্যাচ ছিল। শ্রীলঙ্কার জেফ্রি বন্দরসের ঝড়েই ৭০ রানে গুটিয়ে যায় জিম্বাবোয়ে। ৪ উইকেট নেন বন্দরসে।

একেবারে লায়ন্সদের মতোই লড়াই করে জিতল শ্রীলঙ্কা। জিম্বাবোয়েকে খড়কুটোর মতোই উড়িয়ে দিল দাসুন শনাকা বাহিনী। জেফ্রি বন্দরসের ঝড়েই ৭০ রানে গুটিয়ে যায় জিম্বাবোয়ে। ৪ উইকেট নেন বন্দরসে। এ ছাড়া দুশমন্ত চামেরা এবং রমেশ মেন্ডিস ২টি করে উইকেট নিয়েছেন। শ্রীলঙ্কার আগুনে বোলিংয়ের সামনে একেবারে কোণঠাঁসা হয়ে পড়েছিল জিম্বাবোয়ে।

শুক্রবার খেলতে নামার আগে সিরিজের ফল ছিল ১-১। এটি আসলে সিরিজ নির্ণায়ক ম্যাচ ছিল। সেই ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে তারা ২৫৪ রান করেছিল। শ্রীলঙ্কার ওপেনিং জুটিতে করে ৮০ রান। ৩৬ রান করে  আউট হয়ে যান কুশন মেন্ডিস। এর পর আর এক ওপেনার পাথুম নিশঙ্কা ৫৫ রান করে আউট হন। এ ছাড়া ৫২ রান করেছেন চরিথ আশালঙ্কা। চামিকা করুণারত্নে করেছেন ৩০ রান। জিম্বাবোয়ের রিচার্ড এনগারাভা ২ উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৭০ রানে গুটিয়ে গুটিয়ে যায় জিম্বাবোয়ের ইনিংস। জিম্বাবোয়ের হয়ে সর্বোচ রান কাইটানোর। তিনি করেছেন ১৯ রান। এ ছাড়া ১৫রান করেছেন রিয়ান বুরি। বাকিরা কেউই দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারেননি। ২৪.৪ ওভারেই জিম্বাবোয়েকে গুড়িয়ে দেয় শ্রীলঙ্কা। ১৮৪ রানে তারা ম্যাচ জিতে ২-১ সিরিজ পকেটে পুড়ে ফেলে লঙ্কা বাহিনী।

বন্ধ করুন