বাংলা নিউজ > ময়দান > ODI WC 2023-এ সরাসরি যোগ্যতা অর্জন করতে ব্যর্থ শ্রীলঙ্কা, সামনে কঠিন রাস্তা

ODI WC 2023-এ সরাসরি যোগ্যতা অর্জন করতে ব্যর্থ শ্রীলঙ্কা, সামনে কঠিন রাস্তা

সিরিজ হারল শ্রীলঙ্কা (ছবি-এএফপি)

হ্যামিল্টনে তৃতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের কাছে হেরে যাওয়ার পর শ্রীলঙ্কা এমআরএফ টায়ার্স আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের টেবিলে আট নম্বর স্থানটি ছিনিয়ে নিতে ব্যর্থ হয়েছে। ফলে আসন্ন একদিনের বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতাই অর্জন করতে পারল না শ্রীলঙ্কা।

হ্যামিল্টনে তৃতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের কাছে হেরে যাওয়ার পর শ্রীলঙ্কা এমআরএফ টায়ার্স আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের টেবিলে আট নম্বর স্থানটি ছিনিয়ে নিতে ব্যর্থ হয়েছে। ফলে আসন্ন একদিনের বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতাই অর্জন করতে পারল না শ্রীলঙ্কা। এদিনের ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে ছিল শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। কিন্তু নিউজিল্যান্ডের বোলারদের গতি ও বাউন্সের বিরুদ্ধে বেশিক্ষণ টিকতে পারেনি তারা। মাঠের লড়াই-এ নেমে শ্রীলঙ্কার ব্যাটাররা আবারও ব্যর্থ হয়।

নিউজিল্যান্ডের হয়ে ম্যাট হেনরি (৩/১৪), হেনরি শিপলি (৩/৩২) এবং ড্যারিল মিচেল (৩/৩২) বল হাতে অসামান্য ছিলেন। কারণ শ্রীলঙ্কা খুব কষ্ট করে ১৫০ রানের স্কোর অতিক্রম করে ছিল। যা দেখে বিশ্ব ক্রিকেট অবাক হয়েছিল। শ্রীলঙ্কার পক্ষে, পাথুম নিসাঙ্কা (৬৪ বলে ৫৭ রান), দাসুন শানাকা (৩৬ বলে ৩১ রান) এবং চামিকা করুণারত্নে (৪২ বলে ২৪ রান) বলার মতো রান করেছিলেন। শ্রীলঙ্কার এই কয়েকজন ব্যাটসম্যান যে কোনও ধরনের প্রতিরোধ দেখাতে পেরেছিলেন। শ্রীলঙ্কা ৪১.৩ ওভারে ১৫৭ রানে অলআউট হয়ে যায়। শ্রীলঙ্কার ব্যাটাররা তাদের দলের বোলারদের জন্য একটি কঠিন কাজের জায়গা তৈরি করে ছিল।

আরও পড়ুন… ভাই কখন থামবে তুমি- ২০১৯ বিশ্বকাপে কোহলিকে নিয়ে মজার গল্প সরফরাজের

শ্রীলঙ্কার দেওয়া ১৫৮ রান তাড়া করতে নেমে নিউজিল্যান্ডের শুরুটা খারাপ হয়েছিল। কারণ তারা প্রথম সাত ওভারে তিন উইকেট হারিয়েছিল। তাদের চারজন ব্যাটার - চ্যাড বোয়েস, টম ব্লুন্ডেল, ড্যারিল মিচেল এবং টম ল্যাথাম - দুই অঙ্কে পৌঁছাতে ব্যর্থ হয়েছিলেন। তবে উইল ইয়ং এবং হেনরি নিকোলস স্বাগতিকদের লাইন ধরে রাখতে গুরুত্বপূর্ণ নক খেলেন। এই জুটি ১০০ রানের পার্টনারশিপ গড়ে। ইয়ং অপারজিত ৮৬ রান এবং নিকোলস অপরাজিত ৪৪ রান করে নিউজিল্যান্ডের জন্য ছয় উইকেটের জয় নিশ্চিত করে।

হ্যামিল্টনে এই জয়ের মাধ্যমে নিউজিল্যান্ড তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে জিতে যায়। এই পরাজয়ের ফলে সরাসরি একদিনের বিশ্বকাপ খেলার যে যোগ্যতা সেটা অর্জন করতে ব্যর্থ হয়েছে শ্রীলঙ্কা। ওয়েস্ট ইন্ডিজের ৮৮ পয়েন্ট টপকে যেতে পারেনি তারা। ফলে ভারতের মাটিতে অনুষ্ঠিত আসন্ন একদিনের বিশ্বকাপের সরাসরি বাছাইপর্বে যেতে ব্যর্থ হয়েছে শ্রীলঙ্কা। শ্রীলঙ্কা ৮১ পয়েন্টে নিয়ে তাদের CWCSL অভিযান শেষ করেছে। শ্রীলঙ্কা এখন জুনে জিম্বাবোয়েতে আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ বাছাইপর্বের প্রতিযোগিতায় অংশ নেবে এবং এই বছরের শেষের দিকে টুর্নামেন্টের ২০২৩ সংস্করণে তাদের জায়গা নিশ্চিত করতে চাইবে।

আরও পড়ুন… মাহির চোট! IPL 2023-র প্রথম ম্যাচে কি খেলবেন না ধোনি! কে হবে CSK-র নেতা ও কিপার?

নিউজিল্যান্ড তাদের প্রচারে ১৭৫ পয়েন্ট সংগ্রহ করে সিডব্লিউসিএসএল স্ট্যান্ডিংয়ের শীর্ষস্থানে শেষ করেছে। দক্ষিণ আফ্রিকা (৭৮ পয়েন্ট) এবং আয়ারল্যান্ড (৬৮ পয়েন্ট) থেকে ওয়েস্ট ইন্ডিজ এখনও অষ্টম স্থানের দৌড়ে পিছিয়ে থাকতে পারে। আজ থেকে নেদারল্যান্ডসের বিরুদ্ধে দুই ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা, যেখানে মে মাসে বাংলাদেশের বিরুদ্ধে আয়ারল্যান্ডের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ রয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁকে টপকে ফাটাফাটি ব্যবসা ময়দানের, ১১দিনে কত আয় করল ২ ছবি সর্বকনিষ্ঠ প্লেয়ার হিসেবে Candidates-এ জিতে বিশ্ব দাবায় ইতিহাস লিখলেন গুকেশ কেন পালন করা হয় পৃথিবী দিবস? জেনে নিন প্রথম সেই দিনটির কথা কাউন্টিতে দুরন্ত দ্বিশতরান IPL-এ উপেক্ষিত ভারতীয় তারকার, শতরান হাতছাড়া পূজারার সিমকার্ডের একটি কোণ কাটা থাকে কেন? কারণটা জানলে অবাক হবেন অতি উত্তম তৈরি হয়েছে কীভাবে? প্রকাশ্যে আনলেন সৃজিত বসিরহাটে রামভক্তদের জল খাওয়ালেন মুসলিমরা, সম্প্রীতির সুরে উঠল 'জয় শ্রীরাম' ধ্বনি হঠাৎ ভেঙে যাওয়া সম্পর্ক আপনার জীবনকে টলাতে পারে, দেখুন আজকের প্রেম রাশিফল চলচ্চিত্র উৎসবের পর এবার OTT-এর পালা! প্রকাশ্যে ‘চালচিত্র এখন’-এর পোস্টার রাওয়ালপিন্ডিতে উঠল চ্যাপম্যান ঝড়, পাক বোলারদের গুঁড়িয়ে ৭ উইকেটে জিতল কিউয়িরা

Latest IPL News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.