বাংলা নিউজ > ময়দান > বাংলাদেশ সফরের জন্য নতুন অধিনায়ক সহ ১৮ জনের তরুণ দল ঘোষণা করল শ্রীলঙ্কা
শ্রীলঙ্কার নতুন অধিনায়ক কুশল পেরেরা(ছবি: গুগল)
শ্রীলঙ্কার নতুন অধিনায়ক কুশল পেরেরা(ছবি: গুগল)

বাংলাদেশ সফরের জন্য নতুন অধিনায়ক সহ ১৮ জনের তরুণ দল ঘোষণা করল শ্রীলঙ্কা

  • আসন্ন বাংলাদেশ সফরের জন্য ১৮ সদস্য-এর দল ঘোষণা করল শ্রীলঙ্কা ক্রিকেট। বাংলাদেশের বিরুদ্ধে একদিনের ম্যাচের সিরিজ খেলবে শ্রীলঙ্কা, যার মধ্যে দুই দেশ একে অপরেরে বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচ খেলবে। এই সিরিজ খেলতে আগামী ১৬ই মে বাংলাদেশ রওনা দেবে শ্রীলঙ্কা দল।

নতুন অধিনায়কের কাঁধে তুলে দেওয়া হল শ্রীলঙ্কা ক্রিকেট দলের দায়িত্ব। এর আগে কোনও দিনও দলের অধিনায়কের দায়িত্ব সামলাতে হয়নি কুশল পেরেরা, এবার একদিনের ক্রিকেটে তাঁর ব্যাটিং সাফল্য দেখে তাঁর কাঁধে তুলে দেওয়া হল দলের দায়িত্ব। বাংলাদেশ সফরে শ্রীলঙ্কার প্রতিনিধিত্ব করবেন শ্রীলঙ্কার উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুশল পেরেরা। অন্যদিকে বাংলাদেশ সফর থেকে বাদ দেওয়া হল দিমুথ করুনারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দীনেশ চান্ডিমালকে। বাংলাদেশ সফরের জন্য ফের ডাক পেলেন কুশল মেন্ডিস।

আসন্ন বাংলাদেশ সফরের জন্য ১৮ সদস্য-এর দল ঘোষণা করল শ্রীলঙ্কা ক্রিকেট। বাংলাদেশের বিরুদ্ধে একদিনের ম্যাচের সিরিজ খেলবে শ্রীলঙ্কা, যার মধ্যে দুই দেশ একে অপরেরে বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচ খেলবে। এই সিরিজ খেলতে আগামী ১৬ই মে বাংলাদেশ রওনা দেবে শ্রীলঙ্কা দল। তার আগে বুধবার নিজেদের দল ঘোষণা করল শ্রীলঙ্কা ক্রিকেট। 

বাংলাদেশ সফরে শ্রীলঙ্কা দলের অধিনায়কত্ব সামলাবেন কুশল পেরেরা। এবং দলের সহকারী অধিনায়ক হিসাবে থাকবেন কুশল মেন্ডিস। শ্রীলঙ্কা যুব ও ক্রীড়া মন্ত্রক দফতর থেকে নামাল রাজাপাকসা এই দলকে অনুমোদন দেন। এই দলে থাকবেন মোট ১৮জন ক্রিকেটার। তিনটি একদিনের ম্যাচ খেলার জন্যই প্রাথমিক ভাবে এই দল গঠন করা হয়েছে।

মে মাসের ২৩, ২৫ ও ২৮ তারিখে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে তিনটি একদিনের ম্যাচ খেলা হবে। গোটা টিমকেই সুরক্থিত বায়ো বাবলের মধ্যে থাকতে হবে। টিম হোটেল ও ঢাকার শেরে বাংলা ন্যাশানাল স্টেডিয়ামের মধ্যেই রাখা হবে গোটা দলকে। ১৬ই মে ঢাকায় অবতরণ করবে শ্রীলঙ্কা দল। এরপর তিন দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে তাদের। এরপর ২১মে প্রথম অনুশীলন ম্যাচ খেলার ছাড়পত্র পাবে অতিথি দল। ২৮শে মে খেলা শেষ করেই বাংলাদেশ ছাড়ার জন্য শ্রীলঙ্কা দল বিমান ধরবে। 

দেখে নেওয়া যাক শ্রীলঙ্কার ১৮জন সদস্যের দলকে:

কুশল পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস(সহ-অধিনাক), দানুষ্কা গুনাথিলাকা, ধনঞ্জয়া ডি’সিলভা, পাথুম নিসানকা, দাসুন শানাকা, আশেন বানদারা, ওয়ানিন্ডু হাসারাঙ্গা, ইসুরু উদানা, আকিলা ধনঞ্জায়া, নিরোশান ডিকওয়েলা, দুশমান্থা চামিরা,রামেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, লাকশান সানদাকান, চামিকা কারুনারাত্নে, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো।

ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন ২০২৩ বিশ্বকাপের কথা মাথায় রেখে শ্রীলঙ্কা ক্রিকেটের নতুন নির্বাচন কমিটি তরুণ দল বেছে নিয়েছে। এই দলে একমাত্র ইসুরু উদানার বয়স ৩৩। ১৮ সদস্যের এই দলে মাত্র ৩ জন রয়েছেন যাদের বয়স ৩০ বছরের বেশি।  

বন্ধ করুন