বাংলা নিউজ > ময়দান > টেস্ট ক্রিকেট থেকে অবসর শ্রীলঙ্কার ওপেনার দনুষ্কা গুণতিলকের
দনুষ্কা গুণতিলকে। ছবি- রয়টার্স।

টেস্ট ক্রিকেট থেকে অবসর শ্রীলঙ্কার ওপেনার দনুষ্কা গুণতিলকের

  • আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসনের মাঝেই কঠিন সিদ্ধান্ত নিয়ে ফেললেন সিংহলি তারকা।

শুভব্রত মুখার্জি

শ্রীলঙ্কার জাতীয় দলের একের পর এক ক্রিকেটারের অবসর গ্রহণের পালা অব্যাহত। ভানুকা রাজাপক্ষে অবসর ঘোষণার কয়েকদিন কাটতে না কাটতেই আরেক ক্রিকেটার অবসর ঘোষণা করলেন। টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন সিনিয়র দলের ওপেনার দনুষ্কা গুণতিলকে।

এবারও কার্যত সকলকে অবাক করে দিয়েই আচমকা টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেন দনুষ্কা গুণতিলকে। উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিকেট থেকে বেশ কয়েকমাস ধরেই নিষিদ্ধ ছিলেন এই ক্রিকেটার। প্রসঙ্গত কোভিডকালে শ্রীলঙ্কার হয়ে গত ইংল্যান্ড সফরের সময় জৈব সুরক্ষা বলয় ভাঙার অপরাধ করেছিলেন তিনি। ফলে কুশল মেডিস, নিরোশন ডিকওয়েলার সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ করা হয়েছিল গুণতিলকেকে। ৬ মাস ঘরোয়া ক্রিকেটেও খেলতে পারবে না তারা জানানো হয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেটের তরফে। উল্লেখ্য গুণতিলকের এক বছরের শাস্তির মেয়াদ শেষ হচ্ছে ২০২২ সালের জুনে। তার আগেই টেস্ট থেকে অবসরের ঘোষণা করে দিলেন গুণতিলকে।

প্রসঙ্গত, শ্রীলঙ্কার হয়ে ৮টি টেস্ট খেলেছেন এই অল-রাউন্ডার। করেছেন ২৯৯ রান। নিয়েছেন একটি উইকেট। শ্রীলঙ্কার সংবাদমাধ্যমের খবর, গত সপ্তাহেই নিজের অবসরের চিঠি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কাছে পাঠিয়েছিলেন গুণতিলকে। তাঁর ব্যাখ্যা ছিল, সীমিত ওভারের ক্রিকেটে মনোযোগ দিতেই তাঁর এই সিদ্ধান্ত। গুণতিলকে জানিয়েছেন, 'দেশের হয়ে খেলা সবসময় গর্বের। আশা করছি ভবিষ্যতেও শ্রীলঙ্কার হয়ে প্রতিনিধিত্ব করে নিজের সেরাটা দিতে পারব।'

বন্ধ করুন