বাংলা নিউজ > ময়দান > তদন্তে ইতি, বিশ্বকাপ ফাইনালে গড়াপেটার অভিযোগ নিয়ে সিদ্ধান্ত জানাল শ্রীলঙ্কা পুলিশ

তদন্তে ইতি, বিশ্বকাপ ফাইনালে গড়াপেটার অভিযোগ নিয়ে সিদ্ধান্ত জানাল শ্রীলঙ্কা পুলিশ

বিশ্বকাপ ফাইনালে ভারতের জয়ের মুহূর্ত। ছবি- রয়টার্স।

প্রাক্তন ক্রীড়ামন্ত্রীর অভিযোগের ভিত্তিতে ডি সিলভা, সাঙ্গাকারা, থরঙ্গা ও জয়াবর্ধনেকে জেরা করে শ্রীলঙ্কা পুলিশ। 

বছর তিনেক আগে সংশয় প্রকাশ করেছিলেন শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী অধিনায়ক রণতুঙ্গা। কিছুদিন আগে প্রশ্ন তোলেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দা আলুথগামাগে। ২০১১ আইসিসি বিশ্বকাপের ফাইনালে গড়াপেটা হয়েছিল বলে দাবি করেন দু'জনেই।

রণতুঙ্গার দাবি নিয়ে সেই সময় বিশেষ জলঘোলা না হলেও ২০১১ বিশ্বকাপের সময়কার ক্রীড়ামন্ত্রীর অভিযোগ ভালোভাবে নেয়নি শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রক। তাই সরকারি তরফে গড়াপেটার অভিযোগের তদন্তের নির্দেশ দেওয়া হয়।

তদন্তের দায়িত্ব পাওয়ার পরেই শ্রীলঙ্কা পুলিশের পক্ষ থেকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয় অরবিন্দ ডি সিলভাকে, যিনি বিশ্বকাপের সময় শ্রীলঙ্কার নির্বাচক প্রধান ছিলেন। ডি সিলভা নিজেও জানিয়েছিলেন যে, এমন অভিযোগ কখনই সত্যি নয়। তবে যাতে লোকে মিথ্যা অভিযোগ আঁকড়ে পড়ে না থাকে, তাই এর তদন্ত হওয়া দরকার।

শ্রীলঙ্কা পুলিশ ডি সিলভাকে ৬ ঘণ্টা জেরা করে। ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় বিশ্বকাপে শ্রীলঙ্কার অধিনায়কের ভূমিকা পালন করা কুমার সাঙ্গাকারাকে, যিনি এই মুহূর্তে এমসিসির সভাপতি। সাঙ্গাকে জিজ্ঞাসাবাদের সময় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের বাইরে জনতা রীতিমতো বিক্ষোভ দেখায়।

জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয় উপুল থরঙ্গা ও মাহেলা জয়াবর্ধনেকেও, যাঁরা শ্রীলঙ্কার বিশ্বকাপ দলের সদস্য ছিলেন। ভারতের বিরুদ্ধে খেতাবি লড়াইয়ে শতরান করা জয়াবর্ধনের সঙ্গে কথা বলার পরেই শ্রীলঙ্কা পুলিশের তরফে জানিয়ে দেওয়া হয় ২০১১ বিশ্বকাপ ফাইনালে গড়াপেটার অভিযোগ ভিত্তিহীন। এও জানানো হয় যে, তদন্তে এখানেই ইতি টানা হচ্ছে।

বিশ্বকাপ ফাইনালে হঠাৎ পটপরিবর্তন নিয়ে ১৪ দফা প্রশ্ন তুলেছিলেন প্রাক্তন ক্রীড়ামন্ত্রী। যার সদুত্তর খোঁজার লক্ষ্যেই সাঙ্গাকারাদের ডাকে পুলিশ। ক্রিকেটারদের যুক্তিসঙ্গত জবাবে সন্তুষ্ট পুলিশ। তাই ক্রীড়ামন্ত্রকে অবিলম্বে তারা রিপোর্ট দিচ্ছে তদন্ত বন্ধ করার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘২০১৮-তে DA-কে আইনি স্বীকৃতি, তবে এত পরে মামলা কেন? পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের’ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল শনিতে সতর্কতা জারি ১৭ জেলায়, ভারী বৃষ্টি ৩টিতে, কবে থেকে বৃষ্টি কমবে কোথায়? ১৪ ঘণ্টা ব্যাহত হবে HDFC-র পরিষেবা! কখন UPI, ATM, FASTag-সহ কী কী বন্ধ থাকবে? স্ত্রী, মেয়েকে নিয়ে অনন্ত-রাধিকার বিয়েতে হাজির মাহি! সকলকে ছবি তুলতে দিতে হবে তো! গৌরীকে টেনে পোজ দেওয়ালেন SRK বোন অর্পিতাকে নিয়ে ভাইজান সলমনও হাজির অনন্ত-রাধিকার রাজকীয় বিয়েতে! রীতি মেনে বিয়ের আগে অনন্তের মাথায় পাগড়ি বাঁধল আম্বানি পরিবার ভাইপোর বিয়েতে যাননি, সৌজন্য দেখিয়ে আম্বানি পরিবারের নিমন্ত্রণে বিয়েবাড়িতে মমতা

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.