বাংলা নিউজ > ময়দান > Sri Lanka: শ্রীলঙ্কায় অগ্নিগর্ভ পরিস্থিতির মধ্যেই সফর, জানাল ক্রিকেট অস্ট্রেলিয়া
ক্রিকেট অস্ট্রেলিয়া নিশ্চিত করল শ্রীলঙ্কা সফর (AFP)

Sri Lanka: শ্রীলঙ্কায় অগ্নিগর্ভ পরিস্থিতির মধ্যেই সফর, জানাল ক্রিকেট অস্ট্রেলিয়া

  • অচলাবস্থার কারণে এই সপ্তাহেই শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন মাহিন্দ্রা রাজাপক্ষে। দেশের মারমুখী জনগনের হাত থেকে বাঁচতে আপাতত গোপন আস্তানায় লুকিয়ে তিনি।

শুভব্রত মুখার্জি: শ্রীলঙ্কায় এই মুহূর্তে পরিস্থিতি অগ্নিগর্ভ। দেশের অর্থনৈতিক দুরাবস্থাকে কেন্দ্র করে হওয়া আন্দোলন সারা দেশে শুধু ছড়িয়ে পড়েনি তা কার্যত হিংসাত্মক আকার ধারণ করেছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়েও ক্রিকেট অস্ট্রেলিয়া নিশ্চিত করল তাদের শ্রীলঙ্কা সফর হচ্ছেই। সব ফর্ম্যাটের সিরিজ তারা এই সফরে খেলবে। কোনও সিরিজ আপাতত বাতিলের চিন্তা ভাবনা নেই।

দক্ষিণ এশিয়ার দ্বীপরাষ্ট্রে চলা অচলাবস্থার কথা মাথায় রেখে অস্ট্রেলিয়ার সরকারের তরফে তাদের দেশের ক্রিকেট বোর্ডকে অনুরোধ করা হয়েছিল এই পরিস্থিতি খতিয়ে দেখতে। উল্লেখ্য অচলাবস্থার কারণে এই সপ্তাহেই শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন মাহিন্দ্রা রাজাপক্ষে। দেশের মারমুখী জনগনের হাত থেকে বাঁচতে আপাতত গোপন আস্তানায় লুকিয়ে তিনি।

প্রসঙ্গত জুন-জুলাই মাসে অস্ট্রেলিয়ার, শ্রীলঙ্কা সফর হওয়ার কথা ছিল। এই সফরে তিনটি টি-২০ ম্যাচ, ৫টি ওয়ানডে ম্যাচ এবং দুটি টেস্ট ম্যাচের সিরিজ খেলার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। এই সময়তেই অস্ট্রেলিয়া 'এ' দলেরও শ্রীলঙ্কা সফরে আসার কথা রয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে জানানো হয়েছে দেশের সরকার এবং তাদের তরফে শ্রীলঙ্কার পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে। তবে এখনই শ্রীলঙ্কা সফর বাতিলের কোনও ভাবনা চিন্তা তাদের নেই।

বন্ধ করুন