বাংলা নিউজ > ময়দান > তামিমের শতরান, মুশফিক, লিটনের দায়িত্বশীল ব্যাটিং, দিন শেষে অ্যাডভান্টেজ বাংলাদেশের
তামিম (AFP)

তামিমের শতরান, মুশফিক, লিটনের দায়িত্বশীল ব্যাটিং, দিন শেষে অ্যাডভান্টেজ বাংলাদেশের

  • দিন শেষে বাংলাদেশের স্কোর ৩ উইকেটে ৩১৮। লঙ্কানদের চেয়ে তারা ৭৯ রান পিছিয়ে। অর্ধশতরান করে দুই ব্যাটার মুশফিক-লিটন দিনশেষে অপরাজিত রয়েছেন।আজ টাইগাররা বিনা উইকেটে ৭৬ রান নিয়ে ম্যাচের তৃতীয় দিন শুরু করে করেছিল।

শুভব্রত মুখার্জি: চট্টগ্রাম টেস্টকে জমিয়ে দিয়েছেন বাংলাদেশের ব্যাটাররা। বিশেষ করে অভিজ্ঞ দুই ব্যাটার মুশফিকুর রহিম এবং লিটন দাসের দায়িত্বশীল ব্যাটিংয়ে নির্ভর করে ৩য় দিন শেষে বেশ সুবিধাজনক অবস্থানে রয়েছে টাইগাররা। বলা ভালো এখান থেকেই টেস্টে জয়ের স্বপ্নও দেখতে শুরু করেছেন টাইগার সমর্থকরা।

টেস্টে দিনের শুরুতে এবং শেষে টাইগারদের উইকেট হারানোর যে ভয় কাজ করে আজ তেমনটা দেখা যায়নি। অধিনায়ক মোমিনুল হক, নাজমুল হোসেন শান্তকে বাদ দিলে দলের বাকিরা সকলেই দায়িত্বশীল ব্যাটিং করেছেন। ফলে দিন শেষে বাংলাদেশের স্কোর ৩ উইকেটে ৩১৮। লঙ্কানদের চেয়ে তারা ৭৯ রান পিছিয়ে। অর্ধশতরান করে দুই ব্যাটার মুশফিক-লিটন দিনশেষে অপরাজিত রয়েছেন।আজ টাইগাররা বিনা উইকেটে ৭৬ রান নিয়ে ম্যাচের তৃতীয় দিন শুরু করে করেছিল।

তামিম ইকবাল আর মাহমুদুলের জুটিতে ওঠে ১৬২ রানে রান। আসিথা ফার্নান্দোর বলে ১৪২ বলে ৫৮ রান করে আউট হন মাহমুদুল। পরবর্তী ২২ রান স্কোরবোর্ডে যোগ হতে না হতেই দ্রুত সাজঘরে ফিরে যান নাজমুল হোসেন শান্ত। তিনি ২২ বল খেলে করেন মাত্র ১। অধিনায়ক মোমিনুল হক ১৯ বলে ২ রান করেন। মধ্যাহ্ন বিরতির পর ১৬২ বলে ক্যারিয়ারের দশম টেস্ট শতরান সম্পন্ন করেন তামিম ইকবাল। ব্যক্তিগত ১৩৩ রানে ক্রাম্পের শিকার হয়ে অপরাজিত অবস্থায় তাকে অবশ্য মাঠ ছাড়তে হয়েছে। তামিম রিটায়ার্ড হার্ট হওয়ার পর মুশফিকের সঙ্গী হন লিটন দাস। ৯৭ বলে কেরিয়ারের ১২তম অর্ধশতরান করেন লিটন দাস। ১২৫ বলে নিজের ২৬তম অর্ধশতরান করেন টেস্টে মুশফিকুর রহিম। তৃতীয় দিন শেষে এই জুটি ৯৮* রানে অবিচ্ছিন্ন রয়েছে। মুশফিক ৫৩ এবং লিটন ৫৪ রানে অপরাজিত।

বন্ধ করুন