বাংলা নিউজ > ময়দান > বিনা পারিশ্রমিকে দেশের অনুর্ধ্ব ১৯ দলের পরামর্শদাতার দায়িত্ব নিচ্ছেন মাহেলা জয়বর্ধনে
শ্রীলঙ্কা অনুর্ধ্ব ১৯ দলের নতুন ভূমিকায় মাহেলা জয়বর্ধনেকে  
শ্রীলঙ্কা অনুর্ধ্ব ১৯ দলের নতুন ভূমিকায় মাহেলা জয়বর্ধনেকে  

বিনা পারিশ্রমিকে দেশের অনুর্ধ্ব ১৯ দলের পরামর্শদাতার দায়িত্ব নিচ্ছেন মাহেলা জয়বর্ধনে

  • ভারতের দেখানো পথে এবার হাঁটতে চলেছে শ্রীলঙ্কান ক্রিকেট, ভারতের মতোই অনুর্ধ্ব ১৯ দলকে শক্তিশালী করতে চায় শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড।

ভারতের দেখানো পথে এবার হাঁটতে চলেছে শ্রীলঙ্কান ক্রিকেট, ভারতের মতোই অনুর্ধ্ব ১৯ দলকে শক্তিশালী করতে চায় শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। তাই ভারত যেমন তাদের অনুর্ধ্ব ১৯ দলকে তৈরি করার জন্য রাহুল দ্রাবিড়কে বেছে নিয়েছিল ভারত, এবার ঠিক সেই পথই অনুসরণ করছে শ্রীলঙ্কা। তাঁরা তাদের অনুর্ধ্ব ১৯ দলের জন্য বেছে নিল মাহেলা জয়বর্ধনেকে। আগেই মাহেলাকে এই দায়িত্ব দেওয়ার জন্য বারবার অনুরোধ করেছিলেন দলের বিশ্বকাপ জয়ী প্রাক্তন ক্রিকেটার ও বর্তমানে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে যুক্ত প্রশাসক অরবিন্দ ডি’সিলভা। কিন্তু সেই সময় জয়বর্ধনে না করায় হতাশ হয়েছিলেন ডি’সিলভা। তবে হাল ছাড়েননি তিনি, অবশেষে দায়িত্ব নিতে রাজি হয়েছেন মাহেলা। এই খবর নিশ্চিত করেছেন ডি’সিলভা। শোনা গিয়েছে বিনা পারিশ্রমিকে দেশের অনুর্ধ্ব ১৯ দলের পরামর্শদাতার দায়িত্ব নিচ্ছেন মাহেলা জয়বর্ধনে। অক্টোবর থেকে দায়িত্ব বুঝে নেবেন তিনি। 

তবে চলতি সফরে ভারত শ্রীলঙ্কায় আসার পর থেকে আবার নিজের লক্ষ্যে কাজ করা শুরু করেন অরবিন্দ ডি’সিলভা। আবারও মাহেলা জয়বর্ধনেকে অনুর্ধ্ব ১৯ দলের দায়িত্ব নেওয়ার জন্য বলতে থাকেন। শেষ পর্যন্ত মাহেলা আর না করেননি, শোনা যাচ্ছে শ্রীলঙ্কার এই তারকা ক্রিকেটার জানিয়েছেন তিনি স্থগিত হয়ে যাওয়া ২০২১ আইপিএল শেষ করেই নিজের দায়িত্ব বুঝে নেবেন।  

একটা সময়ে ডি’সিলভার আফসোস ছিল  যে দ্রাবিড়ের মতো তিনিও একজন প্রাক্তন ক্রিকেটারকে অনুর্ধ্ব ১৯ দলের দায়িত্ব দিতে চান। তিনি জানিয়েছিলেন ‘মাহেলা জয়বর্ধনেকে অনেক অনুরোধ করা হয়েছিল শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দলটার দায়িত্ব নিতে। কিন্তু মাহেলাকে আমি কিছুতেই রাজি করাতে পারিনি।’ তবে শেষ পর্যন্ত ডি’সিলভার কথায় সারা দিয়েছেন মাহেলা। সূত্রের খবর, চলতি মরসুমে মুম্বই ইন্ডিয়ান্সে নিজের দায়িত্ব শেষ করে দলের দায়িত্ব বুঝে নেবেন তিনি। মাহেলার প্রথম লক্ষ্য হবে ২০২২ অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ। তবে ভারতের পথেই হাঁটতে চাইছে শ্রীলঙ্কা। দ্রাবিড় যে ভাবে ভারতীয় দলের রিজার্ভ বেঞ্চকে শক্তিশালী করেছে সেভাবেই শ্রীলঙ্কাও মাহেলার হাত ধরে নিজেদের ভবিষ্যতের রিজার্ভ বেঞ্চকে শক্তিশালী করতে চাইছে।

বন্ধ করুন