বাংলা নিউজ > ময়দান > ৬৯ বছর পরে টেস্টের ইতিহাসে এক বিরল নজির গড়ল শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজ দুই দলই
বিরল নজির শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজ টেস্টে।
বিরল নজির শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজ টেস্টে।

৬৯ বছর পরে টেস্টের ইতিহাসে এক বিরল নজির গড়ল শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজ দুই দলই

  • দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে ২০ টি উইকেটের মধ্যে একটি উইকেটও পেসাররা নিতে পারেননি। দুই দেশের স্পিনাররাই নিজেদের মধ্যে ভাগাভাগি করে নিয়েছেন সবকটি উইকেট। আর এতেই নজির গড়ে ফেলে শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজ দুই দলই।

শুভব্রত মুখার্জি: ১৯৫২ সালের পর ২০২১ সালে এক বিরল নজিরের সাক্ষী থাকল ক্রিকেট বিশ্ব। গলে অনুষ্ঠিত হচ্ছে শ্রীলঙ্কা বনাম ওয়েস্ট ইন্ডিজ দুই দেশের মধ্যে দ্বিতীয় টেস্ট। প্রথম টেস্ট জিতে ইতিমধ্যেই ১-০ ফলে এগিয়ে লঙ্কানরা। সেখানে দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে ২০ টি উইকেটের মধ্যে একটি উইকেটও পেসাররা নিতে পারেননি। দুই দেশের স্পিনাররাই নিজেদের মধ্যে ভাগাভাগি করে নিয়েছেন সবকটি উইকেট। আর এতেই নজির গড়ে ফেলে শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্

শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ২০৪ রানে অল আউট হয়ে যায়। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ভিরাস্বামী পারমল ১৩ ওভার বল করে ৩৫ রান দিয়ে ৫ উইকেট নেন। জোমেল ওয়ারিকন ১৮.৩ ওভার বল করে ৫ টি মেডেন সহ ৫০রান দিয়ে ৪ উইকেট নেন। রস্টন চেজ ১৪ ওভারে একটি মেডেনও না দিয়ে ৬৪ রান দিয়ে ১ টি উইকেট নেন। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৭৩ রান করেন পাথুম নিসঙ্ক।

জবাবে ব্যাট করতে নেমে ক্যারিবিয়ানরা ২৫৩ রানে অলআউট হয়। শ্রীলঙ্কার হয়ে লাসিথ এম্বুলডেনিয়া ৩৫ ওভারে ১৩ টি মেডেন সহ ৯৪ রান দিয়ে নেন ২ উইকেট। রমেশ মেন্ডিস ৩৪.২ ওভার বল করে ৮ টি মেডেন দিয়ে ৭০ রান দিয়ে ৬ উইকেট নেন। প্রভীন জয়াবিক্রমা ২৫ ওভার বল করে ৪ টি মেডেন দিয়ে ৫৯ রান দিয়ে ২ উইকেট তুলে নেন।

বন্ধ করুন