বাংলা নিউজ > ময়দান > পাকিস্তান সফর স্থগিত ঘোষণা করল শ্রীলঙ্কার মহিলা ক্রিকেট দল
শ্রীলঙ্কার মহিলা ক্রিকেট দল (ছবি:গেটি ইমেজ)
শ্রীলঙ্কার মহিলা ক্রিকেট দল (ছবি:গেটি ইমেজ)

পাকিস্তান সফর স্থগিত ঘোষণা করল শ্রীলঙ্কার মহিলা ক্রিকেট দল

  • এবার পাকিস্তানের মহিলা দলের বিরুদ্ধে তাদের দেশেই যে সিরিজ খেলার কথা ছিল শ্রীলঙ্কার মহিলা ক্রিকেট দলের তাও স্থগিত ঘোষণা করে দেওয়া হল।

শুভব্রত মুখার্জি: কিউয়িদের তরফ থেকে পাকিস্তান সফর বাতিল করার পরেই পাকিস্তান ক্রিকেটে কিছুটা হলেও ডামাডোলের পরিস্থিতির মধ্যে দিয়ে চলেছে। নিউজিল্যান্ডের পথে হেটেই ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড। তারাও তাদের পুরুষ ও মহিলা দলের পাকিস্তান সফর বাতিলের ঘোষণা করেছে। এমন আবহে দাঁড়িয়ে এবার পাকিস্তানের মহিলা দলের বিরুদ্ধে তাদের দেশেই যে সিরিজ খেলার কথা ছিল শ্রীলঙ্কার মহিলা ক্রিকেট দলের তাও স্থগিত ঘোষণা করে দেওয়া হল।

উল্লেখ্য এই মাসেই পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল শ্রীলঙ্কার। সেই সিরিজ অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে। এমনটাই জানিয়ে দিয়েছেন শ্রীলঙ্কা দলের কোচ হাসান তিলকরত্নে। অক্টোবর মাসের ১৫ তারিখ পাকিস্তানের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা ছিল শ্রীলঙ্কার। তিলকরত্নে জানান 'খুবই হতাশাজনক যে সিরিজটি আয়োজন এই মুহূর্তে করা সম্ভব হচ্ছে না। সিরিজটি পাকিস্তানের তরফেই বাতিল করা হয়েছে। কারণ লজিস্টিক নিয়ে সমস্যা ছিল পাকিস্তানের তরফে।'

তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজ দুই দেশের মহিলা দলের মধ্যে প্রথম দ্বিপাক্ষিক সিরিজ হতে চলেছিল। ১৯৯৮ সাল থেকেই দুই দেশের মধ্যে খেলা হলেও দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়নি এখনও। ২০০৬ সালে শ্রীলঙ্কার মহিলা দল পাকিস্তান সফরে এসেছিল তবে তা এশিয়া কাপ খেলার উদ্দেশ্যে। যেখানে ফাইনালে তারা ভারতের বিরুদ্ধে হারের মুখ দেখেছিল। ২০১৮ সালে শেষ বার এই দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়। যাতে শ্রীলঙ্কার মাটিতে পাকিস্তান দল ৩-০ ফলে জিতেছিল।

বন্ধ করুন