বাংলা নিউজ > ময়দান > ১০৫ রান করেও ৭২ রানে জিতল শ্রীলঙ্কা! ৩৩ শেষ মালয়েশিয়া, শূন্য রানে ফিরলেন ৬ জন

১০৫ রান করেও ৭২ রানে জিতল শ্রীলঙ্কা! ৩৩ শেষ মালয়েশিয়া, শূন্য রানে ফিরলেন ৬ জন

৩৩ শেষ মালয়েশিয়া, শূন্য রানে ফিরলেন ৬ জন (ছবি:টুইটার)

এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। বাংলাদেশের সিলেট ইন্টারন্যাশানাল স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা মাত্র ১০৫ রানেই গুটিয়ে যায়। এর জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৯.৫ ওভারে ৩৩ রানে গুটিয়ে যায় মালয়েশিয়ার ইনিংস।

২০২২ মহিলাদের এশিয়া কাপে বড় জয় পেল শ্রীলঙ্কা। টুর্নামেন্টের ১৪তম ম্যাচে মালয়েশিয়াকে ৭২ রানে হারল তারা। মাত্র ৩৩ রানেই শেষ হয়ে গেল মালয়েশিয়ার ইনিংস। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। বাংলাদেশের সিলেট ইন্টারন্যাশানাল স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা মাত্র ১০৫ রানেই গুটিয়ে যায়। এর জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৯.৫ ওভারে ৩৩ রানে গুটিয়ে যায় মালয়েশিয়ার ইনিংস।

ম্যাচের কথা বললে এদিন প্রথমে ব্যাট করতে নেমে দলের পাঁচ রানের মাথায় প্রথম উইকেট হারিয়েছিল শ্রীলঙ্কা। মাধবী মাত্র ৩ রান করে এলিসার শিকার হন। এরপরে ১৪ রানের মধ্যেই তিন উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। হাসিনি পেরেরা পাঁচ রান করে ও কৌশানি ১ রান করে সাজঘরে ফিরে যান। এরপরে ব্যাক্তিগত ২১ রান করে আউট হন দলের ক্যাপ্টেন আতাপাত্তু। অনুষ্কা ২ রান করে রান আউট হন। নিকাকশি ২১ রান করে সাজঘরে ফিরে যান। ১৭.২ ওভারে ইনিংসে শ্রীলঙ্কার শেষ উইকেট পড়ে। ১৪ বলে ১৪ রান করে আউট হন শেহানি। এরপরে ১৮ বলে অপরাজিত ২৩ রান করেন রানাসিঙ্ঘে ও ৮ বলে ৭ রান করেন সুগন্ধা কুমারি। নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে সাত করে শ্রীলঙ্কা।

আরও পড়ুন… টিম ডেভিডের জন্য সমস্যায় পড়তে চলেছেন নির্বাচকরা! কেন এমন বললেন ওয়ার্নার?

১০৬ রান তাড়া করতে নেমে ৯.৫ ওভারে মাত্র ৩৩ রানে শেষ হয়ে যায় মালয়েশিয়ার ইনিংস। এলসা হান্টারের ১৮ বাদে মালয়েশিয়া দলের কেউই দুই অঙ্কের রান করতে পারেন। সাত জন ক্রিকেটার শূন্য রানে আউট হয়েছেন। এদিন শ্রীলঙ্কার হয়ে মালশা শেহানি ১.৫ ওভারে ২ রান দিয়ে চার উইকেট নিয়েছেন। তিনি ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন… Women's Asia Cup: আমরা পরীক্ষা করতে চেয়েছিলাম, পাকিস্তানের বিরুদ্ধে হেরে ভারতের কোচ পাওয়ারের সাফাই

ম্যাচের পরে মালশা বলেন,‘আমি আমার পারফরমেন্স নিয়ে সত্যিই খুশি, বিশেষ করে এই ভূমিকায়। উইকেটটি স্পিনারদের জন্য ভালো ছিল এবং আমি বেশিরভাগই ডানহাতিদের বিরুদ্ধে উইকেট পেয়েছি। আমি আমার পরিকল্পনা অনুযায়ী বোলিং করেছি।’

ম্যাচ জিতে শ্রীলঙ্কার ক্যাপ্টেন আতাপাত্তু বলেন, ‘আজ আমাদের ব্যাটিং পারফরম্যান্সে আমি খুশি নই। আমরা শুরুতেই কয়েকটা উইকেট হারিয়েছিলাম,তারপরে আমরা অনেক লড়াই করেছি। আমাদের ব্যাটিংয়ে উন্নতি করতে হবে। এই উইকেটগুলো সত্যিই মন্থর। ব্যাটার হিসেবে আমাদের ইতিবাচক হতে হবে। খেলা শুরু হয়েছিল তাড়াতাড়ি,তাই ব্যাট করা কঠিন ছিল। আর্দ্রতা ছিল, তাই আমাদের সামঞ্জস্য করতে হয়েছিল,কিন্তু আমরা তা করতে পারিনি। আমাদের ভালো নেট রান রেট দরকার,আমি আমাদের ব্যাটারদের বিশ্বাস করি, কিন্তু তারা আজকে ভালো করেনি না।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘গোডাউন একটাই কিন্তু শোরুম দুটো’, সায়নী বিজেপিতে চলে যেতে পারে দাবি সৃজনের বিজেপির প্রচারের মাঝে GST নিয়ে প্রশ্ন করায় মারধর মহিলাকে! অভিযোগ উঠল তামিলনাড়ুত শেষ কথা আমিই! সন্দেশখালিতে কতটা দাপট ছিল? ইডিকে ফলাও করে বলেছেন শাহজাহান ফের জব উই মেট ছবির গীত হয়ে ধরা দিলেন করিনা, ব্যাপারটা কী? বাম ইস্তেহারে পরমাণু বোমা বাতিলের প্রতিশ্রুতি নিয়ে কংগ্রেসকে বিঁধলেন মোদী ‘‌আসন্ন নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন’‌, অকপট চিদম্বরম মুম্বইয়ের লোকাল ট্রেনে ভোটপ্রচার সারলেন উদ্ধব ঠাকরে ঘরের মাঠে খেলা, তাই শিল্ড জয়ের সেরা সুযোগ, হুংকার মোহনবাগানের অনিরুদ্ধ থাপার আইলিগের শেষ ম্যাচে হার মহমেডানের, যদিও লিগ জয়ের আনন্দে মাতলেন ফুটবলাররা বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া!

Latest IPL News

বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.