বাংলা নিউজ > ময়দান > আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন আরেক শ্রীলঙ্কান তারকা
দিলরুয়ান পারেরা। ছবি- গেটি ইমেজেস।
দিলরুয়ান পারেরা। ছবি- গেটি ইমেজেস।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন আরেক শ্রীলঙ্কান তারকা

  • শ্রীলঙ্কার হয়ে মোট ৫৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তারকা অলরাউন্ডার।

শ্রীলঙ্কান ক্রিকেটে একের পর এক অবসরের পালা অব্যাহত। কিছুদিন আগেই ধনুষ্কা গুনতিলকা এবং ভানুকা রাজাপক্ষ পরপর অবসর গ্রহণরে সিদ্ধান্ত জানিয়েছিলেন। রাজাপক্ষে অবশ্য পরে নিজের অবসরের সিদ্ধান্ত বদলে নেন। এবার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো লঙ্কান ক্রিকেটারদের তালিকায় যুক্ত হল দিলরুয়ান পারেরার নাম।

শ্রীলঙ্কার হয়ে তিন ফর্ম্যাটেই খেলা দিলরুয়ান, জাতীয় দলের হয়ে মোট ১৪৫৬ রান করার পাশাপাশি ১৭৭টি উইকেটও নিয়েছেন। ৩৯ বছর বয়সী দিলরুয়ান ৪১টি টেস্ট, ১৩টি ওয়ান ডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন দেশের হয়ে। টেস্ট ক্রিকেটে সাতটি অর্ধশতরানও রয়েছে তাঁর দখলে। লঙ্কান অলরাউন্ডার সব ধরনের আন্তজার্তিক ক্রিকেট থেকে নিজের অবসর নেওয়ার কথা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন দেশের ক্রিকেট বোর্ডকে। 

শ্রীলঙ্কা ক্রিকেটের তরফে এক বিবৃতিতে দিলরুয়ানকে শুভেচ্ছা জানিয়ে বলা হয়, ‘দিলরুয়ান, যিনি শ্রীলঙ্কান ক্রিকেট দলের হয়ে খেলেছেন, তিনি সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন। ওনাকে ভবিষ্যতের জন্য শ্রীলঙ্কা বোর্ডের তরফে অনেক শুভেচ্ছা।’ তবে আন্তর্জাতিক স্তরে না খেললেও, ঘরোয়া ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন দিলরুয়ান।

বন্ধ করুন