বাংলা নিউজ > ময়দান > ছিলেন অজি দলের স্পিনিং কোচ, এবার বাংলাদেশের দায়িত্ব নিতে চলেছেন ভারতীয় প্রাক্তনী

ছিলেন অজি দলের স্পিনিং কোচ, এবার বাংলাদেশের দায়িত্ব নিতে চলেছেন ভারতীয় প্রাক্তনী

শ্রীধরন শ্রীরাম।

বাংলাদেশ দলের কোচিং বিভাগে বড় রদবদল হওয়ার সম্ভাবনার কথা অনেক আগে থেকেই শোনা যাচ্ছিল। সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত এশিয়া কাপেই বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোকে আর দেখা যাবে না। এটা এক প্রকার নিশ্চিত হয়ে গিয়েছে। ডমিঙ্গোর পরিবর্তে প্রধান কোচের দায়িত্ব দেওয়া হতে চলেছে শ্রীরামকে।

ভারতের প্রাক্তন ক্রিকেটার শ্রীধরন শ্রীরামের কাঁধে চাপতে বাংলাদেশ ক্রিকেটের গুরুত্বপূর্ণ দায়িত্ব। বিসিবি-র এক সূত্র মারফৎ জানা গিয়েছে, এশিয়া কাপ এবং টি-টোয়োন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের কোচ হতে চলেছেন প্রাক্তন এই ভারতীয় ক্রিকেটার। সে জন্যই রবিবারই ঢাকায় যাচ্ছেন শ্রীরাম।

বাংলাদেশ দলের কোচিং বিভাগে বড় রদবদল হওয়ার সম্ভাবনার কথা অনেক আগে থেকেই শোনা যাচ্ছিল। সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত এশিয়া কাপেই বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোকে আর দেখা যাবে না। এটা এক প্রকার নিশ্চিত হয়ে গিয়েছে। ডমিঙ্গোর পরিবর্তে প্রধান কোচের দায়িত্ব দেওয়া হতে চলেছে শ্রীরামকে। 

আরও পড়ুন: Asia Cup-এর দল ঘোষণা বাংলাদেশের, বিতর্ক ভুলে WC পর্যন্ত T20 অধিনায়ক করা হল শাকিবকে

এশিয়া কাপে ডমিঙ্গোর না থাকাটা এক রকম নিশ্চিত বলেই মনে হচ্ছে। বৃহস্পতিবার মিরপুরের শেরই বাংলা স্টেডিয়ামের বিসিবি-র কার্যালয়ে টি-টোয়েন্টি অধিনায়ক শাকিব আল হাসান এবং ক্রিকেট পরিচালনা বিভাগের বৈঠকের পর বিসিবি সভাপতি নাজমুল হাসানও সে রকমই আভাস দিয়েছেন। তিনি অবশ্য পরিষ্কার করে বলেছেন, ‘আমরা শ্রীরামকে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দলের সঙ্গে যুক্ত করেছি।’ এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘আমরা শক্তিশালী নই। এটা নিয়ে কী করা যায়, ভাবতে গিয়ে আমরা একটা সিদ্ধান্ত নিয়েছি। এশিয়া কাপ থেকেই দলের মানসিকতা, চিন্তাভাবনা— সব কিছু বদলে ফেলতে চাইছি। এশিয়া কাপে হয়তো নতুন কোচকে দেখা যেতে পারে। আমরা ভাবছি, নতুন করে শুরু করা যায় কি না।’

আরও পড়ুন: ২৪ বছর পর অস্ট্রেলিয়ায় টেস্ট, খেলা ভারতেও, ২০২৭ পর্যন্ত বাংলাদেশের সূচি দেখুন

নতুন শুরুর প্রথম পদক্ষেপ হয়তো কোচিং স্টাফে শ্রীরামের সংযুক্তি। অস্ট্রেলিয়া টিমের স্পিনিং কোচ এ বার যুক্ত হচ্ছেন বাংলাদেশ ক্রিকেটে। তবে ঠিক কী দায়িত্ব তাঁকে দেওয়া হচ্ছে, সেটা এখনও পরিষ্কার নয়। তবে পিটিআই দাবি করেছে, বাংলাদেশের কোচ হিসেবেই দেখা যাবে শ্রীরামকে।

এই স্পিন বোলিং অলরাউন্ডার ভারতের হয়ে ২০০০ থেকে ২০০৪ সালের মধ্যে ৮টি ওয়ানডে খেলেছেন। অস্ট্রেলিয়া দলে স্পিন কোচ হিসেবে কাজ করেছেন। আইপিএলের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং পঞ্জাব কিংসের কোচিং স্টাফের সঙ্গে যুক্ত ছিলেন শ্রীরাম।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'পশ্চিমবঙ্গে দুর্নীতির বিরুদ্ধে পদক্ষেপ করা হয় না, কেন্দ্র NEETএ পদক্ষেপ করেছে' শিলিগুড়িতেও চালু হবে যাত্রী সাথী অ্যাপ ক্যাব, পাহাড়ের জন্যও কি বুক করা যাবে? ‘‌সার্কাস চলছে, সেটা উপভোগ করছি’‌, বঙ্গ–বিজেপিকে নিয়ে বিস্ফোরক পোস্ট অনুপমের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আপনিও কি ফোবিয়ায় ভুগছেন? রেহাই পাওয়ার ৪ সহজ উপায় জানেন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ‘প্রশ্নপত্র ফাঁস’, নরেন্দ্রপুরে ধরা পড়ল বিহারের ২ ছাত্র! জিতুর সঙ্গে বিচ্ছেদের বছর কাটতে না কাটতেই ফের ‘বিয়ে’ করলেন নবনীতা? ব্যাপার কী? বয়স মাত্র ৩২, অভিনেতা রণদীপের অকাল মৃত্যুতে শোকাহত পরিবার, কেন এই অকাল মৃত্যু? অ্যাপ মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে নিউ টাউনে মৃত্যু তরুণীর আমেরিকায় বিদেশি পড়ুয়াদের জন্য 'অটোমেটিক গ্রিন কার্ড' প্রতিশ্রুতি ট্রাম্পের

T20 WC 2024

আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক T20-তে শতরান, অর্ধশতরানের চেয়ে গুরুত্বপূর্ণ… নিজের উইকেট ছোড়ার অজুহাত রোহিতের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.